গুগল নিউজ নামটির সাথে প্রায় সকলেই পরিচিত।অনেকেই তাদের ওয়েবসাইটে এটি এপ্রুভাল করিয়ে নেয়।এর সবুধা সম্পর্কে মোটামুটি সবার ধারণা রয়েছে।নতুন একটি সাইটের পোস্ট ইনডেক্স করার জন্য কার্যকরি একটা পদ্ধদি গুগল নিউজ।যা দিয়ে ব্লগার কিংবা ওয়ার্ডপ্রেজের পোস্ট মাত্র ২ থেকে ৫ মিনিটের মধ্যে আর্টিকেল ইনডেক্স করানো যায়।কিভাবে সহজে গুগল নিউজ এপ্রুভাল পাবেন, সেটা নিয়ে অলরেডি ট্রিকবিডিতে পোস্ট আছে।তাই বিস্তারিত খুব বেশি বলবো না।পূর্বের পোস্টগুলো না পড়ে নিলে চেক করে পড়ে নিন।আপনার ব্লগ কিংবা ওয়ার্ডপ্রেস সাইটে প্রতিদিন সর্বোচ্চ হলে দুইটা বা একটা পোস্টের বেশি করেন না।কিন্তু যারা প্রশ্নোত্তর সাইট নিয়ে কাজ করে, তাদের সাইটে প্রতিদিন প্রচুর প্রশ্ন করতে হয়।তাহলেই এডসেন্স পাওয়া যায়, তাড়াতাড়ি।আর যদি পোস্ট নো ইনডেক্স থাকে তাহলে এসব সাইটে অনেক সমস্যা হয়।ওয়ার্ডপ্রেসে অনেকে গুগল নিউজ ছাড়াও গুগল এপিআই (Api) দিয়ে ইনস্ট্যান্ট ইনডেক্স চালু করে।যার কারণে সহজেই গুগল ইনডেক্স হয়।আর এর ফিড হয়, এরকমঃ https://yoursite.com/feed. আর ব্লগেরটা আশা করি ফিড বার্নার কিংবা ডিফল্ট ইউজ করলেই হয়ে যায়।তবে প্রশ্নোত্তর সাইটে কিন্তু এসকল ফিড কাজ করে না।আবার অনেকের ওয়েবসাইটে যে ফিডটা শো করে সেটাও ঠিকমতো কাজ করে না, অনেক সময় ইরোর আসে।আর এই সঠিক ফিডর জন্যই পোস্টটি মূলত করা।

উক্ত ফিডটি হলোঃ https://sitename.com/feed/question। এই ফিড ইউজ করলে আর কোনো সমস্যা হবে না।আমি স্ক্রিনশট দিয়ে দিচ্ছি নিচে।
আর লগোর ক্ষেত্রে ৫১২*৫১২ লগোটা ডার্ক ও লাইট দুইটাতে দিলেও তেমন একটা প্রভাব পড়ে না, প্রশ্নোত্তর সাইটে।আর প্রতিবার পোস্ট করার পরে ফিড রিফ্রেশ করলে তাড়াতাড়ি এপ্রুভাল পেতে পারেন।
নতুন ভোটার হওয়ার নিয়ম

9 thoughts on "প্রশ্নোত্তর সাইটে গুগল নিউজ পাওয়ার টিপস"

  1. Levi Author says:
    থাম্বনেইল এ গুগলে অ্যাডসেন্স এর লোগো কেনো?
    1. sharif Author Post Creator says:
      Kindu lakha to google news approval..??
    2. Levi Author says:
      font size onek choto.
  2. Rahul Islam Contributor says:
    Vai Theme Coustomaize Er Post Chai
    1. sharif Author Post Creator says:
      Ase to..profile a dekhun…ar amar kase paid customized theme ase q2a lagle page message din…?
    1. sharif Author Post Creator says:
      Thanks ?
    1. sharif Author Post Creator says:
      ধন্যবাদ, আপনার মন্তব্যের জন্যে।

Leave a Reply