বর্তমানে যদি কারো সামনে বন্দুক তাক করে রেখে বলতে বলা হয় যে, “ফেসবুক ভালো এড পাবলিশিং নেটওয়ার্ক কিংবা টুইটার অথবা ইউটিউব” ওনার যদি নূন্যতম জ্ঞান থেকে থাকে তবে সে হয়তো গুলিতে মারা যেতে রাজি হবে কিন্তু তবুও এই অকাট্য মিথ্যে বলতে রাজি হবে না। এমনই এক পরিস্থিতি যেসময় টুইটার তার অভ্যান্তরীন ম্যানেজমেন্টের কারনে পিছিয়ে পড়ছে, ফেসবুকের ঘন ঘন এলগরিদম চেঞ্জ এডভারটাইজার এবং পাবলিশার উভয়েই চিন্তার বিষয় হয়ে দাড়িয়েছে এবং ইউটিউটিবের অতিরিক্ত অ্যাড সেগমেন্ট প্লাটফর্মটিকে ব্যাকফুটে নিয়ে যাচ্ছে।

ঠিক সেইসময়ে টেলিগ্রাম নতুন সব ফিচার এবং আর্নিং স্কোপ তৈরি করছে যা সমজাতীয় সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে নিজেকে লিস্টের টপে নিয়ে যাচ্ছে ক্রমাগত। গত কয়েকদিন আগে অথর ‘Shakib’ ভাই বলেছিলেন কীভাবে একটি টেলিগ্রাম চ্যানেলে মনেটাইজেশন অন করা যায় সে নিয়ে। পোস্টটি পড়ে আসুনঃ

আজকে আমি লিখতে চাই অন্য একটি পদ্ধতির মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকামের। পদ্ধতিটি হচ্ছে টেলিগ্রাম লিংক বেচা-কেনার মাধ্যমে। মূলত এটি একটি পূরনো ব্যবসা। যাহারা ডোমেইন কেনা-বেচা করেন তাহারা বিষয়টি ভালো বুঝবেন। আমরা শীঘ্রই ওয়েব ভার্শন ৩.০ তে প্রবেশ করতে যাচ্ছি এবং এই চিন্তাভাবনা থেকেই টেলিগ্রাম কাস্টম লিংক Buy/Sell ফিচারটি জনপ্রিয়তা পাচ্ছে কিংবা পাবে।

টেলিগ্রামের কোন কাস্টম লিংকগুলো বিক্রি করতে পারবেন?

    • আপনার নিজস্ব প্রোফাইলের লিংক
    • টেলিগ্রামে যদি আপনার কোন গ্রুপ থাকে তার লিংক
    • টেলিগ্রামে যদি আপনার কোন চ্যানেল থাকে তার লিংক

কাস্টম লিংক বিক্রি করতে যেসব বিষয় বিবেচনায় রাখতে হবেঃ

    • অবশ্যই টেলিগ্রামে Two-Step Verification (৭ দিনের বেশি থেকে) চালু থাকতে হবে। অর্থাৎ, আপনি যদি আজকে Two-Step verification চালু করেন তবে আপনি ঠিক সাতদিন পরে এই পদ্ধতি ব্যবহার করতে পারবেন।
    • Ton Wallet এ অ্যাকাউন্ট থাকতে হবে
    • টেকনোলজি বিষয়ে নূন্যতম জ্ঞান

Buy/Sell পদ্ধতি স্টেপ বাই স্টেপঃ

  • প্রথমে fragment.com ওয়েবসাইট একটি নিউ ট্যাবে ওপেন করবেন

  • Connect Ton Account এ ক্লিক করে Ton Wallet টি Fragment ওয়েবসাইটের সাথে কানেক্ট করে নিবেন

  • আপনার টেলিগ্রাম অ্যাকাউন্টও কানেক্ট করতে হবে। কানেক্ট করতে থ্রি ডট মেনুতে ক্লিক করে Connect Telegram এ ক্লিক করে টেলিগ্রামটি কানেক্ট করে নিতে হবে

  • এখন আবার থ্রি ডট মেনুতে ক্লিক করে My USERNAMES অপশনে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করলে আপনি কোনগুলো লিংক বিক্রি করার জন্য লিস্ট করতে পারবেন তা দেখাবে।

  • আপনার কাংখিত লিংকটি ক্লিক করবেন। ক্লিক করলে টেলিগ্রামে একটি বট মেসেজ আসবে সেখানে কনফার্ম করতে বলা হবে।যেমনঃ আমি bountygrambd লিংক লিস্ট করবো।

  • ওটাতে ক্লিক করার কারনে টেলিগ্রামে নোটিফিকেশন আসবে। Open Bot অথবা ডিরেক্টে টেলিগ্রামে ঢুকে আপনি কনফার্ম করতে পারবেন।

  • এবারে কনফার্ম Auction এ ক্লিক করুন।

  • আপনার পাসওয়ার্ড দিনঃ

  • কমপক্ষে কত দামে নিজের লিংকটি বিক্রি করতে চাচ্ছেন তা Minimum Bet অপশনে বসিয়ে Create Auction ক্লিক করে দিন। ব্যাস আপনার কাজ শেষ ❤️

 

এই পদ্ধতিতে টেলিগ্রাম ইউজারলিংক সেল করার জন্য আগে মার্কেট সম্বন্ধে পূর্ণ ধারণা নিয়ে নামবেন। পূর্ণ ধারণা নিয়ে না নামার কারণে যদি কোন প্রতিবন্ধকতায় পড়েন তাহলে আমাকে নক দিতে পারেন আমি হেল্প করবো। নেগেটিভ কমেন্ট কিংবা সমালোচনা করতে পারেন তবে সেটা যদি গঠনমূলক হয় তাহলে আমার থেকে এপ্রেশিয়েশন পাবেন। মানুষ মাত্রই ভুল। ভুল ত্রুটি হতেই পারে। ভুল-ত্রুটি ধরিয়ে দিয়ে সাহায্য করুন। আমি হয়তো ঠিকমত গুছিয়ে লিখতে পারি নাই বিষয়টি। সেজন্য আগাম ক্ষমাপ্রার্থনা করছি। সবশেষে ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ।

Find me on Telegram: 

10 thoughts on "টেলিগ্রাম থেকে ইনকামের যত পদ্ধতি"

  1. Tushar Ahmed Author says:
    Link sale bishoy taa bujhlam naa!
    Eta kivabe kaaj kore?
    1. Najmul Nazu Author Post Creator says:
      বলে দেওয়াই তো আছে ভাই। কোন বিষয়টি বুঝেন নাই ক্লিয়ার করে বলুন।
  2. Ashraful Author says:
    Nice. Keep posting.
    1. Najmul Nazu Author Post Creator says:
      থ্যাংক ইউ
  3. MD Musabbir Kabir Ovi Author says:
    প্রায় সব গুলো জানা আছে
  4. Uzzal Mahamud Author says:
    Ton Wallet account verify korte hoy
  5. Shakib Author says:
    Osthir customization ✨ screen shot gula purai crystal 🔮
    1. Najmul Nazu Author Post Creator says:
      আপনার থেকে শেখা, স্যার
  6. MD Shakib Hasan Author says:
    ধন্যবাদ নতুন কিছু জানতে পারলাম

Leave a Reply