সাইটের স্প্যাম স্কোর কমানো বা খারাপ ব্যাকলিংক রিমুভ করার উপায় জেনে নিনঃ

প্রিয় ব্লগার বন্ধুরা, আল্লাহর রহমতে সকলেই ভালো আছেন।আমিও ভালো রয়েছি।আর্টিকেলটি লিখছি, আপনার ওয়েবসাইটের স্প্যাম স্কোর বেড়ে গেলে কিভাবে কমিয়ে আনবেন তার ওপরে ছোট একটা টিপস।শুরুতে বলেই নেই, কোথাও বুঝতে অসুবিধা হলে কিংবা কিছু জিজ্ঞাসা করার হলে মন্তব্য করে জানাবেন।

অনেকেই নিজের সাইটের DA বা PA বৃদ্ধির জন্য অথবা ডোমেইন এর রেটিং বাড়ানোর জন্য বিভিন্ন ব্লগ সাইট কিংবা অন্যান্য পেইজে ব্যাকলিংক করে থাকে।এতে করে ভালো বা মন্দ পেইজ হতেও এই লিংকগুলো হয়ে যায়।এর জন্যে ব্যাকলিংক করে নেওয়ার পূর্বে স্প্যাম স্কোর জেনে তারপর যেগুলো সাইটের একদম কম, অর্থাৎ ভালো পেইজ ও ডোমেইন অথোরিটি রয়েছে সেসকল সাইটে লিংক করালে ভালো হয়।কিন্তু আপনারা যারা লিংক তৈরি করে ফেলেছেন, তাদের জন্য আজকের লেখা।যাতে করে সহজ পদ্ধতি খাটিয়ে কম সময়ে পুনরায় স্কোরটা কমিয়ে নিতে পারেন।ডিজিটাল সময়ে আমরা যত আপডেট হচ্ছে গুগল সার্চ ইঞ্জিনও ঠিক তার থেকে বেশি আপডেট করে নিছে।তাই এতে যুক্ত হচ্ছে নানা রকম ফিচার।কিছু ব্লগার কপি পেস্ট করে থাকে।এজন্য তাদের উদ্দেশ্যে বলছি গুগলের কাছে একবার কপি করছেন, তা ধরা পড়লে আপনার সাইট তাতে আর র্যাংক করবে না।তাই এসব কর্ম ঘটনা থেকে বিরত থাকুন।অনেক বকবকানি হয়ে গেলো, মূল কথা শুরু করি।

কিভাবে খারাপ ব্যাকলিংক রিমুভ করবেন?

এজন্য প্রথম খুঁজে বের করুন, কোন কোন সাইট থেকে খারাপ লিংকগুলো হয়েছে।আপনি মোজ চেকার দিয়ে তা সহজেই বের করে নিতে পারেন।আমি এরপরেও দেখিয়ে দিচ্ছি,
এজন্যে গুগলে সার্চ দিন moz link explorer লিখে।দেখুন প্রথমে একটা সাইট এসেছে।ঐটাই ক্লিক করুন নিচের স্ক্রিনশটের মতো।

আমি সব কয়টি স্ক্রিনশট দেওয়ার মাধ্যমে বুঝাতে চেষ্টা করবো।

এরপর আপনার সাইটের লিংক এনালাইজ করুন।উদাহরণ হিসেবে একটা ওয়েবসাইটের লিংক নিয়ে করে দেখাচ্ছি।


এখন link research অপশন হতে spam score এ গিয়ে আপনার পেইজ অথবা যে সাইটগুলো হতে ব্যাকলিংক হয়ে গেছে তাদের স্কোর চেক করে নিন।

দেখুন নিচে এর যত ব্যাকলিংক করা হয়েছিল, তা নো ফলো নাকি ডুফলো সেটা সহ দেখা যাচ্ছে।এবার এখান থেকে যেগুলা রিমুভ করতে চান, ঐগুলো কপি করে নিন একেক করে।

এবার আপনার ফোনে যদি কোন সফটওয়্যার না থাকে অথবা ডকস দিয়ে ফাইল না করতে পারেন।তাহলে নিচের ট্রিক ফলো করে সহজেই অনলাইনে নোটপ্যাড লিখে তা .txt ফাইল আকারে ফোনে সেভ করতে পারবেন।এজন্য গুগলে লিখে ফেলুন editpad আর সামনে আসা লিংকে ক্লিক করুন।


তারপরে নিউ নোটসে গিয়ে এমন স্পেসে কপি রাখা লিংকগুলো একে একে দিয়ে দিন ঐখানে।চাইলে কিন্তু আপনার লেখা .txt file ও এখানে আপ করতে পারেন।এবার সেভ করে পরবর্তী কাজে এক ধাপ এগিয়ে যাই…

গুগলে সার্চ করে disvow links google চলে যান.

ব্যস আপনার খেলা শেষ, এখন গুগল সব ঠিক করে দিবে।ধৈর্য্য ধরে একটু অপেক্ষা করুন মাত্র।

প্রথম প্রকাশ করেছিলাম এখানে

3 thoughts on "কিভাবে ওয়েবসাইটের স্প্যাম স্কোর কমানো যায়?"

  1. Asif Contributor says:
    valo post
    1. sharif Author Post Creator says:
      Thanks bro 🙂
    2. Asif Contributor says:
      welcome

Leave a Reply