কম্পিউটারে মুভি বা ভিডিও দেখেনা এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু সবার মাঝে একই রকম বাতিক থাকে সেটা হলো এইচডি মুভি দেখতে হবে। প্রিন্ট ভালো না থাকলে সেই মুভি দেখে আমিও যেমন মজা পাইনা, মনে হয় আপনারাও মজা পান না। কিন্তু ঘটনা হলো, আমার পিসিতে যে পরিমান হার্ডডিস্ক আছে তা দিয়ে আমার প্রয়োজন মতো এইচডি মুভি রাখার উপায় নেই। ভাবছিলাম কীভাবে মুভির কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে ফেলা যায়। আমার ভাবনাকে উষকে দিলো এক ভাই, তিনি প্রশ্ন করলেন দরিদ্র.কম কিভাবে মুভির কোয়ালিটি ঠিক রেখে সাইজ কমিয়ে আনে? গুগল মামাকে তারপর জ্বালাতে শুরু করলাম সমস্যা সমাধানের জন্য। গুগল মামা বের করে দিলেন অসাধারন এক সফটওয়্যার! ওপেন সোর্সকে আজকাল বেশি প্রাধান্য দেই বলে ওপেন সোর্স সফটওয়্যারটিই পেয়ে গেলাম। মেডিসিন আর সিরিয়াল-কী নিয়ে সত্যিই বিরক্ত হয়ে ‍যাচ্ছি দিনের পর দিন।

HandBrake | Price Free

সফটওয়্যারের নামটা জটিল না? সফটওয়্যারটি নিয়ে টিউন করতে গিয়ে মজার কিছু অভিজ্ঞতা হলো। ইমেজ সার্চ করতে গিয়ে দেখি শুধু গাড়ির হ্যান্ডব্রেক এর ছবি আসে। পরে অগত্যা নিজেকেই ঝটপট ডাউনলোড ইমেজটা ফটোশপে তৈরী করতে হলো। যাহোক নামে কিবা আসে যায়, কাজে তার পরিচয়। চলুন ডাউনলোড শুরু করার পূর্বে এক নজরে কিছু ফিচার দেখে নিই। প্রথমেই থাকছে সফটওয়্যারের হোম স্ক্রিন, যেখানেই পাবেন সব কিছু। ব্যবহার এতোটাই সহজ যে একটা বাচ্চা ছেলের মা ও অনায়াসেই কাজ করতে পারবে, সেখানে অাপনারা তো অনেক অভিজ্ঞ।

প্রথম দর্শন | দেখতে সাদাসিদা হলেও কাজে কিন্তু ভয়ঙ্কর | সুতরাং সাবধান

সফটওয়্যারটিতে বিল্ট-ইন ভাবে রয়েছে বিভিন্ন ডিভাইস প্রিসেট। যা আপনাকে কোন প্রকার সেটিং ছাড়ায় শুধু সিলেকশনের মাধ্যমে আপনার ডিভাইসের জন্য সেরা ভিডিও উপহার দিতে পারবে।

ডাউনলোড লিংকঃ

Click Here to Download

4 thoughts on "পিসিতে জায়গা কম কিন্তু মুভির সাইজ অনেক বেশি? তাহলে কোয়ালিটি ঠিক রেখে কমিয়ে ফেলুন মুভির সাইজ!"

  1. mostakin99 Contributor says:
    tnx for this tune. use kore dekhi kemon lage.
  2. Cyber_Prince Author says:
    H264 Encoder er theke onek valo lage.
    But handbrake etar ekta problem holo slow erpor dotnet install kora.
    Kintu awesome softwere.
  3. prince shamim Contributor Post Creator says:
    Tnx to all
  4. GMMohien Contributor says:
    ভাই এটা ব্যবহার করব ক্যামনে।

Leave a Reply