আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভাল আছেন। আর সব সময় ভাল থাকুন এটাই কামনা করছি।অনেকদিন পরে আবার লেখতে আসা।

কিন্তু, তা আর হলো না। প্রায় টিউনটা শেষ করে ফেলেছি আর তখন ই মজিলার ক্যাশ রিপোটার এসে আমার সব কিছু নষ্ট করে দিল। আচ্ছা আগেই বলে রাখি ভুল হলে মাফ করবেন। আমরা ইন্টারনেট চালাই অধিকাংশ ই লিমিটেড ইন্টারনেট যেমন,১ জিবি।

কিন্তু আমাদের পিসিতে অটোমেটিক আপডেট এর কারনে কানেক্ট করার সাথে ৫০ এমবি ভ্যানিস হয়ে যায়। কিন্ত আমরা এ চোরকে ধরতে পারি না।

আমার ৩ জি হলে তো ১ ঘন্টা কানেকট করে রাখলোই যথেষ্ট । আপার এমবি এর বারটা বেজযাবে।

আবার ব্রাউজিং করছি বিশ্বের চাকা ঘুরছে তো ঘুরছেই। এর কারন আপরার পিসির আপডেট এর কারনে এরকম টা হয়ে থাকে । আর ডিউমিটার তো নাকের ডগায় , মানে সর্বচ্চ স্পিড দেখাচ্ছে।

যেভাবে দেখবেন কোন প্রোগ্রাম আপডেট নিচ্ছে…… উইন্ডোস 7 এ খুব সহজ এ এটি ধরা যায়…. কিন্তু এস্প্রি এর জন্য সমস্যা। তাই আমার দেওয়া সফটওয়াটা ডাইনলোড করুন:-

» Download Now

এবার এক্সট্রাক করে ভিতরে এপস ওপেন করুন এর পর আপরার কোন প্রোগ্রাম কত মেগা টানছে তা দেখতে পাবেন।

এখান থেকে আপনার আপনার অটোমেটিক আপডেটড প্রোগ্রাম কে বিদায় জানান আর শান্তি মত ভ্যাবহার করুন ইন্টারনেট।

এবার আরো একটি বিষয় এ আসি… আমরা আনেক এই এভাষ্ট ব্যাবহার করি কিন্তু এতে নতুন করে উইনন্ডোস দেবার পরে যখন এভাষ্ট এন্টি ভাইরাস ইনেষ্টল দেবেন তথন দেখবেন এভাষ্ট আপডেট নেওয়ার পরেও আপরার এভাষ্ট এমবি কাটছে।

এর কারন এভাষ্ট আপনার নেটওয়ার্ক ‍সষ্টেম স্ক্যান করে । তাই আপডেট দেওয়া পরেও প্রায় 70 এমবি কাটে নেটওয়ার্ক ‍সষ্টেম স্ক্যান এর জন্য । তাই এর জন্য আপনারা কমপক্ষে ১ ঘন্টা এমনি রেখে দিবেন কানক্ট করে। এ পর থেকে আপনার এভাষ্ট আর এমবি কাটবে না। আজ আনেক লিখলাম। তাই আজকের মত বিদায়। ও আরেকটি কথা আমাকে দয়া করে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাবেন ।

Just comment ur problem… আমি আপনাদের সমষ্যার সমাধান দেব।

পরুনঃ ফটোশপে দিয়ে আপনার হাতে জ্বলন্ত
ফায়ার ইফেক্ট দিন। আর আপনি হয়ে যান ফায়ার
ম্যান।

One thought on "দেখে নিন কম্পিউটারে কোন কোন প্রোগ্রাম লুকিয়ে আপনার মেগাবাইট খাচ্ছে"

  1. Nikhil Roy NIKHILROY Author says:
    রানা ভাই টিউনার হতে চাই


Leave a Reply