Be a Trainer! Share your knowledge.
Home » Windows PC » চলে এলো অসাধারণ বাংলা কীবোর্ড (Kontho Keyboard)! জিবোর্ড, অভ্র এবং বিজয়ের সব সুবিধা একত্রে!

চলে এলো অসাধারণ বাংলা কীবোর্ড (Kontho Keyboard)! জিবোর্ড, অভ্র এবং বিজয়ের সব সুবিধা একত্রে!

বর্তমানে বাংলা লেখার ক্ষেত্রে সবচেয়ে বেশি সুবিধা প্রদানকৃত সফটয়্যারটি হলো কণ্ঠ কীবোর্ড, এই কীবোর্ড এর মাধ্যমে অভ্র এর মত করে ফোনেটিকের মত বাংলা লেখা যাবে+গুগলের জিবোর্ড এর মতো একটি শব্দ লেখার পর আরেকটি শব্দ সাজেস্ট করবে, অর্থাৎ নেক্সট ওয়ার্ড প্রেডিকশন দেখাবে+ কণ্ঠ কীবোড এর মাধ্যমে ভয়েজ টাইপিংও করা যাবে+ বিজয়ের মত লেআউটে sutonnymj ফন্টে লেখা যাবে, কনভার্টারের মাধ্যমে লেখা কনভার্টও করা যাবে। এমনকি এই কীবোর্ড দিয়ে ইমোজীও ব্যবহার করা যাবে! সেই সাথে চাইলে নতুন লেআউট বানিয়ে নেয়ার সুযোগও থাকছে এবং নতুন এনকোডিংও বানিয়ে নেয়ার সুযোগ রয়েছে। জেমিনি এ.আই ব্যবহার করে বাংলা লেখা ট্রান্সলেট করে ইংলিশে রুপান্তর করা যায়, ইংলিশ থেকে বাংলাতেও রুপান্তর করা যায়, যেকোনো লেখা সিলেক্ট করে সামারাইজও করা যায়। বর্তমানে এটি একটি ফিচার প্যাক্ট কীবোর্ড, অটোমেশন সহ প্রতিনিয়ত নিত্যনতুন ফিচার নিয়ে আসছে এই কীবোর্ডে। নিচে এক নজরে দেখে নেয়া যাক কণ্ঠ কীবোর্ডের ফিচার সমূহ:

কণ্ঠ কীবোর্ড এর সুবিধা সমূহ:

 

Kontho Keyboard টি ডাউনলোড করুন এখান থেকে

 

অথবা Microsoft Store থেকে সরাসরি ইন্সটল করুন এখান থেকে
ইউটিউবে টিউটোরিয়াল দেখুন এখান থেকে

তবে জেনে রাখা প্রয়োজন, মাইক্রোসফট স্টোরে আপডেট আসতে বিলম্ব হতে পারে, তাই ওয়েবসাইট থেকে লেটেস্ট ভার্সন ডাউনলোড করা যাবে। তবে ওয়েব সাইট থেকে ডাউনলোডকৃত সফটওয়্যার ইন্সটলের সময় এন্টিভাইরাস ফলস পজেটিভ হিসেবে ডিটেক্ট করতে পারে। এক্ষেত্রে সমস্যা হলে মাইক্রোসফট স্টোর থেকে ইন্সটল করলে এন্টিভাইরাস সমস্যা করবেনা।

Happy Typing…

4 days ago (Sep 23, 2024)

About Author (6)

SIFATBOY
author

যা জানি তা জানানোটাই আসল উদ্দেশ্য, আর যা জানিনা, তা জানতেই অনলাইনের আনাচে কানাচে এত্ত বিচরণ ! Contact : bio.link/mdsifatbiolink

Trickbd Official Telegram

4 responses to “চলে এলো অসাধারণ বাংলা কীবোর্ড (Kontho Keyboard)! জিবোর্ড, অভ্র এবং বিজয়ের সব সুবিধা একত্রে!”

  1. Rafi Anan Shaon Contributor says:

    Is it possible to premium????

  2. Saimum Raihan Author says:

    টাইটেল এ লিখেছেন Gboard এর ও সুবিধা পাওয়া যাবে, আপনি কী আদৌ এটা জানেন যে Gboard পিসি এর কোনো কি-বোর্ড সফটওয়্যার নয়! তা শুধুমাত্র মোবাইল ওএস এ উপলব্দ!!

    • SIFATBOY Author Post Creator says:

      ভাই বোধহয় পোস্ট ভালোভাবে পড়েন নি, জীবোর্ড এর মত ভয়েজ ইনপুট এর মাধ্যমেও লেখা যাবে এবং ওয়ার্ড প্রেডিকশন ফিচারও ব্যবহার করা যাবে এমনকি ইমোজী ব্যবহার করা যাবে। যাহা জীবোর্ডের ফিচারের সাথে মেলে এবং অন্য আর কোনো উইন্ডোজ কীবোর্ডে এসব ফিচার আপাতত নেই। ধন্যবাদ।

Leave a Reply

Switch To Desktop Version