আসসালামু আলাইকুম প্রিয়-ভাই ও বোনেরা আশাকরি সবাই ভাল আছেন। প্রতিবারের মতো আজকেও আপনাদের জন্য নিয়ে এলাম ভিন্ন একটি ট্রিক।

আমরা অনেক সময়ই ইউটিউব থেকে প্লেলিস্টের সব গুলো ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয়। যেমন একটি কোর্সের সব ভিডিও যদি একটি প্লেলিস্টে থাকে তাহলে কিভাবে সব গুলো একসাথে ডাউনলোড দিবেন? আজকের এই ট্রিকটি এই জন্যই।

তো প্রথমেই আপনার পিসি/ল্যাপটপে IDM (Internet Download Manager) ইনস্টল থাকতে হবে। এরপর আপনি যেকোন ব্রাউজার দিয়ে ইউটিউব এ ডুকে Playlist এর লিংকটি কপি করতে হবে। (এই কাজটি একটু ক্রিটিকাল সবাই খুজে পায় না, তাই নিচের ভিডিও টি দেখবেন)

এরপর “YoutubeMultiDownloader.com” এ গিয়ে প্লেলিস্ট এ ক্লিক করে আপনার লিংকটি পেস্ট করুন। তারপর একটু অপেক্ষা করলে একটি বক্স আসবে সেখানে অনেকগুলো লিংক আসবে এক সাথে সবগুলো একসাথে কপি করে একটি টেক্সট ফাইল তৈরি করে সেইব করে রাখুন। এরপর IDM – Task – Import – Text File – সিলেক্ট করে দিন। এরপর স্টার্টে ক্লিক করুন। সব গুলো ফাইল একটির পর একটি ডাউনলোড শুরু হয়ে যাবে।

উপরের কাজগুলো একটু জটিল (স্কিনশট দিয়ে বুঝানো যায় না) তাই আপনাদের সুবিধার্থে আমি একটি ভিডিও টিউটোরিয়াল দিলাম। এটি দেখলে আপনি কোন জামেলা ছাড়াই ডাউনলোড করতে পারবেন।

https://www.youtube.com/watch?v=kXsTEyE80n0

9 thoughts on "কিভাবে IDM দিয়ে ইউটিউবের Playlist এর সকল ভিডিও একসাথে ডাউনলোড করবেন।"

  1. nasir006 Contributor says:
    idm äse..?den tahōle
  2. nhrocky Contributor says:
    eta ki andriod er jonno??
    1. Bellal Contributor Post Creator says:
      p
    1. Bellal Contributor Post Creator says:
      ধন্যবাদ
  3. Imranpabna Contributor says:
    idm registration kemne kore ata nia post koren plz…
    1. Bellal Contributor Post Creator says:
      শুক্রবারে পাবেন। আর মন্তব্যের জন্য ধন্যবাদ।
    1. Bellal Contributor Post Creator says:
      ধন্যবাদ

Leave a Reply