আস সালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি। তবে আছি খুব প্যারায়। আমার কাছে ২৪ঘন্টাকে মনে হয় ২৪মিনিট। যদি সময়টা যদি আরেকটু বেশি হত। এত কাজ অনলাইনে কোন দিক দিয়ে সময় চলে ধরেই রাখতে পারতেছি না। কিন্তু কাজ আর শেষ হচ্ছে না।

তাই সব সময় চিন্তা করি যে কিভাবে কাজটাকে আরও সহজ করা যায়। টাইপিং এর স্পিড আপাতত ৩৪ওয়ার্ড পার মিনিট হলেও সেটা যথেষ্ট মনে হয় না। মনে হয় যদি ৬০ওয়ার্ড পার মিনিট হত তাহলে ভাল হত। কিন্তু মনে হয় না সেটা আমার পক্ষে সম্ভব না।

আচ্ছা যাই হোক তাই এমন কিছু পথ অবলম্বন করার চেষ্টা করি যার মাধ্যমে অল্প সময়ে অনেক বেশি কাজ করা যায়।

তো এমনই এক জিনিস নিয়ে হাজির হয়েছি, যেগুলো আপনাদেরকে একটু হলেও সাহায্য করবে বলে আশা করি।

 

আসলে এই অটোমেশন সফটওয়্যার গুলি আসলে কি? এগুলো হচ্ছে এমন একটা সফটওয়্যার যার মাধ্যমে আপনার এমন অনেক কাজ আছে যে রিপিট করতে হয়।

যেমন, কোনো ইমেইল আসলে সবাইকে প্রাথমিকভাবে একই রিপ্লাই দিতে হয়।
বা বিটকয়েন ইনকামের জন্য ফ্রিবিটকো ডট ইন এ বেট ধরতে হয় বার বার। এই ধরণের কাজ আপনি আপনার কম্পিউটারকে চাইলেই করাতে পারেন অটোমেশন সফটওয়্যারের মাধ্যমে। অর্থাৎ আপনি আগে একবার যেইভাবে কাজটা করবেন অটোমেশন সফটওয়্যার অন করে দিলে ঠিক ঐভাবেই আপনার কাজটি করে দিবে।

তো চলুন আর কথা বাড়ানোর দরকার নাই এইবার কাজের কথা বলি। আর অকাজের কথাই বা কবে বললাম?? আসলে আপনারা যেনো পড়তে বিরক্ত অনুভব না করেন সেজন্যই মাঝে মাঝে একটু মজা করি আর কি। আচ্ছা, যাই হোক। চলুন পরিচয় করিয়ে দেই কিছু অটোমেশন সফটওয়্যার এর সাথে।

Macro Dollar


নাম দেখে আবার কেউ ভাববেন না যে, এই সফটওয়্যার আপনাকে টাকা দিবে।

এইটা একটা অটোমেশন সফটওয়্যার যা খুবই পুরোনো এবং সহজ একটি সফটওয়্যার। এই সফটওয়্যার আপনার মাউস এবং কিবোর্ড উভয়ের কাজকেই রেকর্ড করতে পারে বলেই একে ম্যাক্রো সফওয়্যার বলা হয়ে থাকে। সর্বশেষ এর সাথে একটি নতুন ফিচার যুক্ত হয়েছে যার নাম শেক।

 

তবে এই ফিচারটি খুবই কম ব্যবহৃত হয়। তবে ফ্রেঞ্চের তৈরিকৃত এই ম্যাক্রো ডলার অন্যগুলোর তুলনায় কিছুটা ভিন্ন। আপনি ব্যবহার করে দেখতে পারেন।

ডাউনলোড

 

WinMacro

winMacro বয়সের দিক দিয়ে ম্যাক্রো ডলার এর কাছাকাছি। কিন্তু বয়স বেশি হলেও কাজ করতে পারে ঠিকা আগের মতই। ফাইল রেকর্ড করার জন্য মাত্র ৩টা স্টেপ, রেকর্ড ব্রাউজ আর লোকেশন।রেকর্ড করার জন্য রেকর্ড বাটনে চাপতে হবে, রেকর্ড স্টপ করতে কিবোর্ড থেকে pause/break বাটন চাপতে হবে।

যখন আপনি আগের কাজটি আবার করতে চাইবেন বা করার প্রয়োজন হবে তখন শুধু ব্রাউজ এ ক্লিক করে লগ ফাইল সিলেক্ট করে প্লেব্যাক বাটনে চাপ দিন।তাহলেই আগের কাজ শুরু হয়ে যাবে।

একাই কাজ টা করে ফেলবে। যখন কাজটি ক্যান্সেল করার প্রয়োজন হবে তখন ctrl+esc চাপতে হবে।

 

 

 

ডাউনলোড

 

আজকের জন্য বিদায়

 

ভাল লাগলে ঘুরে আসবেন আমার সাইটে

 

 

ITKNOWLADGEBD

ফেইসবুক আমি

7 thoughts on "[Mega Post]এবার আপনার কম্পিউটার চলবে Automatic System কিছু প্রিমিয়াম Automatic সফটওয়ার এর সাহায্য"

  1. SM MUNNA Contributor says:
    owsome caliyr jau
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      ধন্যবাদ
  2. Bokul Contributor says:
    মোবাইলের জন্য নাই?
  3. Rudra1122 Contributor says:
    ধন্যবাদ, কার্যকরী পোস্ট
    1. Sajeeb Ahmed Author Post Creator says:
      ধন্যবাদ

Leave a Reply