অনেক দিন পরে উইন্ডোস এর জন্য একটা লাইট(লো কনফিগারেশনের পিসিতে ভাল কাজ করে) বাট খুব কাজের একটি নিয়ে হাজির হয়েছি, Wise Care 365 প্রিমিয়াম ভার্সন নিয়ে।  এই সফটওয়্যার এর বিশেষ কিছু ফিচারস আসে তার ভিতরে আমার কিছু পসন্দের ফিচারস নিয়ে বিস্তারির আলোচনা করব আর বাকি গুলো আপনারা ব্যবহার করে দেখবেন।

এই সফটওয়্যার মূলত আপনার পিসিকে অপ্টিমাইজ করবে, অপটিমাইজ বলতে আসলে আমি কি বুঝাচ্ছি সেটা একবার বলা দরকার।  সাধারন ভাবে আমরা যখন আমদের উইন্ডোস ব্যবহার করে থাকি তাতে বিল্ট ইন ভাবে কিছু সিস্টেম দেওয়া থাকে যা আমদের কোন কাজে লাগে না কিন্তু আমাদের পিসির র‍্যাম,ডিস্ক,সিপিঊ ঠিক তারা নিয়ে নেয় তাতে আমাদের সাধারন কাজ করার সময় পিসি ল্যাক করা, বন্ধ হয়ে যাওয়া আর স্লো হওয়াত আসেই, আর সেই সমস্যাকেই সমাধান করাকে অপটিমাইজ বলে।

তাই আপনি আপনার সাধের পিসির এই বেহাল অবস্থা থেকে এই সফটওয়্যার এর মাধ্যমে সহজেই ঠিক করে ফেলতে পারবেন, এক পলকে দেখে নেই কি কি ফিচারস  আসে এই সফটওয়্যার এর, এর দ্বারা আপনি আপনার পিসির সকল প্রকার একটিভিটি দেখতে পারবেন কোথায় কি হচ্ছে, মানে কতটুকু র‍্যাম,সিপিঊ ব্যবহার হচ্ছে এই সব আর সেই সাথে সেগুলোকে কন্ট্রোল ও করতে পারবেন।  আমি নিজে এই এপস ব্যবহার করি অনেক দিন যাবত তাই আপনাদের রেকমান্ড করছি।

এবার চলুন দেখি কি কি আসে এতেঃ

  • সকল প্রকার সিস্টেম টিউন আপ
  • ক্লিন আপ, মানে ডিস্ক ক্লিনার আর কি
  • ডিফ্রাগমেন্ট ফিক্স (এই টা একটা মেইন ফিচারস এই নিয়ে আলোচনা করব)
  • আপনার প্রাইভেসি এর মাধ্যমে লিক হওয়া থেকে বন্ধ করতে পারবেন
  • ডিলিট করে দেওয়া ফাইল রিকভার করতে পারবেন
  • আপনার ব্যক্তিগত ফাইল হাইড করতে পারবেন
  • নির্দিস্ট সময়ে পিসিকে অটো সাট ডাউন করতে পারবেন
  • ডিস্ক ক্লিন করতে পারবেন যা আপনার অপ্রযোনিয় ফাইল ডিলিট করে আপনার ডিস্ক ফ্রি করবে
  • এক ক্লিক করে আপনার পিসির কোথায় কি সমস্যা হচ্ছে জানতে পারবেন
  • ভাই আরও কনেক কিছু আসে সেগুলো আর লিখতে মন চাচ্ছে না ব্যবহার করেই না হয় দেখবেন

আচ্ছা ডিফ্রাগমেন্ট হচ্ছে একটি জটিল প্রক্রিয়া যার মাধ্যমে আপনার পিসিকে আগের তুলনায় আরও বেশি ফাস্ট করে তুলে এই টপিক নিয়ে পরে আরও একটি বিস্তারিত কথা বলব আর সাথে দুইটা বেস্ট ডিফ্রাগমেন্ট সফটওয়্যার এর প্রিমিয়াম ভার্সন নিয়ে হাজির হব।


 


ডাউনলোড করুন

ডিরেক্ট ডাউনলোড লিঙ্ক ১ঃ  Download

ডিরেক্ট ডাউনলোড লিঙ্ক ২ঃ  Download

প্রিমিয়াম সোর্সঃ Website Page

  • নিয়মিত এই এপস এর প্রিমিয়াম ভার্সন আপডেট পেতে উপরে ওয়েবসাইট ভিসিট করতে পারেন।  ?বা আপনি যদি ফেসবুক ব্যবহার কারি হয়ে থাকেন, তো নিয়মিত সব উইন্ডোস এর প্রিমিয়াম সফটওয়্যার ফ্রিতে ডাউনলোড করার জন্য আপডেট পেতে এখানে গিয়ে ম্যাসেজ করুন “Windows” লিখে এবং প্রতি সপ্তাহে কি কি সফটওয়্যার আপডেট হল বা নতুন কি কি সফটওয়্যার আসল তা আপনাকে মেসেজ করে জানানো হবে।  মিস করলে লস।  ?

ডেভলোপার ওয়েবসাইটঃ Website


কিভাবে ইনস্টল ও একটিভ করবেনঃ

  1. উপর থেকে সফটওয়্যারটি ডাউনলোড করুন
  2. এবার Extract করুন Winrar বা 7zip দিয়ে। যদি না থেকে এখান থেকে ডাউনলোড করে নিন
  3. এবার “Setup” ফোল্ডার গিয়ে সফটওয়্যারটি ইনস্টল/ওপেন করুন
  4. ইনস্টল শেষ হয়ে গেলে ভালো করে চেক করুন যাতে মাত্র ইনস্টল করা সফটওয়্যারটি যাতে ওপেন না হয়ে থাকে, যদি হয়ে ওপেন হয়ে থাকে তাহলে বন্ধ করে দিন।
  5. আপনার পিসির/কম্পিউটার যদি Anti-Virus থাকে, তাহলে সেটিকে কিছুক্ষনের জন্য বন্ধ করুন। কারন বেশির ভাগ Anti-Virus সফটওয়্যার এর ফুল ভার্সন করার প্রক্রিয়াকে Virus হিসেবে দেখে।
  6. এবার Crack ফোল্ডারে ঢুকুন এবার Activator নামে যে ফাইলটি(.rar) আসে সেটি Extract করুন Winrar বা 7zip দিয়ে
  7. এবার নতুন যে ফোল্ডার পাবেন তার ভিতরে যে Activator নামের একটি সফটওয়্যার থাকবে কপি করুন। এবং পেস্ট করুন সদ্য ইনস্টল করা সফটওয়্যার এর ইনস্টল করা ফোল্ডারে
  8. এইবার এই সফটওয়্যারটিকে সিলেক্ট করে মাউসের রাইট বাটনে ক্লিক করলে সেখানে “Run as Administration” ক্লিক করে ওপেন করুন এবং Patch বাটনে ক্লিক করুন। ব্যাস হয়ে গেলো।

* কিভাবে খুজে পাবেন সদ্য ইনস্টল করা সফটওয়্যার এর ইনস্টল করা ফোল্ডার, মাত্র যে সফটওয়্যার ইনস্টল করলেন সেটি সিলেক্ট করুন এবং মাউসে রাইট বাটন ক্লিক করুন, দেখবেন যে লেখা আসে “Open File Location” এইটাতে ক্লিক করলে পেয়ে যাবেন সফটওয়্যার এর ইনস্টল করা ফোল্ডার।


এইতো ছিল যত নিয়ম কানুন, আর কোথাও কিছু বুঝতে বা করতে প্রোবলেম হলে নিচে একটা বক্স দেওয়া আসে।  সেখানে গিয়ে আপনার মনের কথা ব্যক্ত করতে পারবেন বা এই পোস্ট এর কোথাও কিছু বুঝতে বা করতে সমস্যা হলে উপরের ম্যাসেজ বাটনে ক্লিক করে লিখুন “Help” এবং সেন্ড করে দিন আশা করি খুব তারাতারি সাহায্য পেয়ে যাবেন।  আর হ্যা কেমন হলো আজকের আয়োজন তাও জানাতে ভুলবেন না কিন্তু।  টাটা

 

আর হ্যা, পোস্টা যদি ভালো লেগে থাকে তাহলে লাইক, কমেন্ট, শেয়ার করতে কিন্তু ভুলবেন না। 

নিয়মিত এন্ড্রয়েড এবং উইন্ডোস এর নতুন সব এপস এর আপডেট পাওয়ার জন্য উপরের “Message Us” বাটনে ক্লিক করে এন্ড্রয়েড হলে “Android” আর উইন্ডোস হলে “Windows” লিখে সেন্ড করে নতুন সব এপস এর আপডেট এর মেসেজ পান ফ্রিতে।

Leave a Reply