আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

এই আর্টিকেলটিতে আমরা এমন একটি প্রয়োজনীয় সফটওয়্যার সম্পর্কে কথা বলবো যেটি অত্যন্ত ছোট্ট একটি সফটওয়্যার হওয়া সত্ত্বেও এর ফিচার অত্যন্ত ব্যাপক।

কেন এ কথা বলছি আপনি সম্পুর্ন পোস্টটি মনযোগ দিয়ে পড়লে এমনিতেই বুঝে যাবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আমাদের আজকের আর্টিকেলটি।

SOFTWARE NAME : EVERYTHING

SOFTWARE DOWNLOAD LINK : https://www.voidtools.com/downloads/

 

Everything উইন্ডোজের জন্য একটি fast এবং light weight সার্চ ইঞ্জিন সফটওয়্যার যা ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে কীওয়ার্ড এবং ফাইলের নাম Search করে ফাইল এবং ফোল্ডারগুলি Find করতে সক্ষম।

অন্যান্য সার্চ ইঞ্জিনের (সফটওয়্যার) বিপরীতে যা আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভকে ইন্ডেক্স করে, Everything কেবল ফাইল এবং ফোল্ডারের নামগুলিকে ইনডেক্স করে এবং তাদের কন্টেন্টগুলো নয়।

এটি ফলাফল পুনরুদ্ধারে এটিকে দ্রুত এবং আরও দক্ষ করে তোলে, বিশেষ করে যখন প্রচুর পরিমাণে ডেটা নিয়ে কাজ করা হয়।

Everything এর মূল ফিচারগুলো হচ্ছেঃ

1) Fast indexing: Everything ইনস্টলেশনের কয়েক সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত ফাইল এবং ফোল্ডারগুলিকে ইন্ডেক্স করে ফেলবে।

2) Small memory footprint : Everything খুব কম মেমরি এবং CPU রিসোর্স ব্যবহার করে, এটিকে পুরানো এবং স্লো কম্পিউটারের জন্য উপযুক্ত করে তোলে।

3) Customizable interface :
Everything ব্যবহারকারীদের সার্চের ফলাফল দেখানোর উপায় মানে সার্চ রেজাল্টগুলোকে কাস্টমাইজ করতে দেয়।

4) Network Support : Everything নেটওয়ার্কযুক্ত কম্পিউটার জুড়ে সার্চ করা Allow করে, যা অন্যান্য কানেক্টেড ডিভাইসে ফাইলগুলি সার্চ করা সহজ করে তোলে।

এর Easy Design থাকা সত্ত্বেও, সবকিছু আপনার কম্পিউটারে ফাইল এবং ফোল্ডারগুলি খুঁজে পাওয়ার জন্য একটি শক্তিশালী হাতিয়ার।

এটির Fast Indexing, কম Cpu এর ব্যবহার এবং কাস্টমাইজযোগ্য ইন্টারফেস এটিকে উইন্ডোজের জন্য Light Weight সার্চ ইঞ্জিন সফটওয়্যার খুঁজছেন এমন প্রত্যেকের জন্য একটি চমৎকার সফটওয়্যার হিসেবে জায়গা গড়ে তুলতে পারে।

কেননা এই সফটওয়্যার আপনার প্রতিদিনের কাজকে আরো অনেক সহজ করে তুলবে।

এর নেটওয়ার্ক Allowance অন্যান্য ডিভাইসে ফাইল সার্চ করা সহজ করে তোলে, এটি ব্যবহারকারীদের জন্য একটি দুর্দান্ত এপ হতে পারে যাদের একাধিক কম্পিউটারে ফাইল সার্চ করতে হয়।

Everything একটি দ্রুত এবং দক্ষ সার্চ ইঞ্জিন সফটওয়্যার যা ব্যবহারকারীদের জন্য নিখুঁত যারা দ্রুত তাদের কম্পিউটারে ফাইল এবং ফোল্ডারগুলি খুজতে চান।

এই এপটির Simple Interface, Low CPU usage যেকোনো কম্পিউটারে আপনার ব্যক্তিগত বা প্রফেশনাল জীবনে ব্যবহারের উপযোগী করে তুলতে পারে।

এটি উইন্ডোজের জন্য একটি ফাইল সার্চিং ইউটিলিটি যা দ্রুত এবং নির্ভরযোগ্য ফলাফল প্রদান করে। সফ্টওয়্যারটি ব্যবহারকারীদের তাদের ফাইলগুলি দ্রুত এবং দক্ষতার সাথে খুঁজে পেতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে।

ফোল্ডারগুলির মাধ্যমে নেভিগেট করার প্রয়োজন ছাড়াই বা জটিল সার্চ করে ব্যবহার করার প্রয়োজন নেই৷

এভরিথিং এর অন্যতম প্রধান ফিচার হল এর বিদ্যুত এর মতো দ্রুত সার্চ এর গতি। সফ্টওয়্যারটি একটি অসাধারণ ফাইল ইন্ডেক্সিং অ্যালগরিদম ব্যবহার করে যা এটিকে দ্রুত আপনার হার্ড ড্রাইভ স্ক্যান করতে এবং কয়েক সেকেন্ডের মধ্যে আপনার ফাইলগুলি ফাইন্ড আউট করতে দেয়৷

এটি হাজার হাজার ফাইল সহ বড় হার্ড ড্রাইভে ব্যবহারের জন্য এবং সেইসাথে যাদের দ্রুত নির্দিষ্ট ফাইল খুঁজে বের করতে হবে তাদের জন্য এটি আদর্শ করে তোলে।

এর দ্রুত অনুসন্ধানের গতি ছাড়াও, এভরিথিং অন্যান্য অনেক দরকারী ফিচারও অফার করে।

উদাহরণস্বরূপ, ব্যবহারকারীরা সহজেই নাম, তারিখ, টাইপ বা এক্সটেনশন দ্বারা তাদের সার্চকৃত ফলাফলগুলি সাজাতে পারে৷

তারা ফাইলের ধরন, তৈরির তারিখ বা ফাইল সাইজ ইত্যাদির মতো নির্দিষ্ট মানদণ্ডের উপর ভিত্তি করে ফাইলগুলি খুজে পেতে সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন।

আপনি ফাইলটির সঠিক নাম মনে না রাখলেও এটি আপনি যা খুঁজছেন তা খুঁজে পাওয়া সহজ করে তুলবে আপনার জন্য।

এভরিথিং এর আরেকটি মূল সুবিধা হল এর মিনিমালিস্টিক ডিজাইন। সফ্টওয়্যারটির একটি সহজ এবং সুন্দর ইন্টারফেস রয়েছে যা ব্যবহার করা সহজ, এমনকি যারা ফাইল সার্চিং ইউটিলিটিগুলির সাথে পরিচিত নয় তাদের জন্যও।

ইন্টারফেসটি অত্যন্ত কাস্টমাইজযোগ্য, ব্যবহারকারীদের তাদের নির্দিষ্ট চাহিদা অনুযায়ী তাদের সার্চকৃত ফলাফল দেখাবে।

Everything সম্পর্কে সবচেয়ে আকর্ষণীয় জিনিসগুলির মধ্যে আরো একটি হল এটি ব্যবহার করা সম্পূর্ণ ফ্রি। এটি ব্যয়বহুল সফ্টওয়্যারে ইনভেস্ট এর প্রয়োজন ছাড়াই দ্রুত এবং দক্ষ ফাইল সার্চিং ইউটিলিটি খুঁজছেন এমন যে কেউ এটিকে একটি আদর্শ পছন্দ করে তোলবেন৷

ফ্রি থাকা সত্ত্বেও, Everything এর নতুন বৈশিষ্ট্য এবং ডেভেলপমেন্টের সাথে নিয়মিত আপডেট করা হয়, এটি নিশ্চিত করে যে এটি আপ-টু-ডেট এবং কার্যকর থাকে সম্পূর্ণভাবে।

আপনি যদি একজন প্রফেশনাল ব্যবহারকারী হোন যে প্রচুর পরিমাণে ডেটা নিয়ে কাজ করে, তবে এই সফটওয়্যারটি আপনার জন্যে একটি আদর্শ সফটওয়্যার হতে যাচ্ছে।

এভরিথিং এর আরেকটি বড় ফিচার হল নেটওয়ার্ক কম্পিউটারে ফাইল সার্চ করার ক্ষমতা। এটি তাদের জন্য বিশেষভাবে উপযোগী যারা একটি নেটওয়ার্ক পরিবেশে কাজ করে এবং তাদের নেটওয়ার্কের মধ্যে অন্যান্য কম্পিউটারে ফাইল সার্চ করতে হয়।

Everything এর সাথে, আপনি সহজেই যেকোনো কানেক্টেড কম্পিউটারে ফাইলগুলি সার্চ করতে পারেন, যা তাদের নেটওয়ার্কের মধ্যে ফাইলগুলিকে সার্চ করতে এবং ভাগ করতে চান তাদের জন্য এটি একটি সুবিধাজনক সমাধান করে তুলবে।

এভরিথিং এর আরেকটি দরকারী দিক হল একাধিক ভাষার ব্যবহার। সফ্টওয়্যারটি বিভিন্ন ভাষায় Available , এটি সারা বিশ্বের ব্যবহারকারীদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলে।

এর অর্থ এই যে ব্যবহারকারীরা তাদের স্থানীয় নিজেদের ভাষায় ফাইলগুলি সার্চ করতে পারে, যা সার্চ মেথডকে আরও সহজ এবং আরও দক্ষ করে তোলে।

Everything অনেকগুলি অপশন আর ফিচার অফার করে যা এটিকে একটি Versatile এবং powerful ফাইল search software করে তোলে।

এটি নির্দিষ্ট প্রয়োজনীয়তা পূরণ করে এমন ফাইলগুলি খুঁজে পাওয়া সহজ করে তোলে, এমনকি যদি আপনি ফাইলের সঠিক নামটি মনে না রাখেন তবুও।

ব্যবহারকারীরা পরবর্তীতে ব্যবহারের জন্য তাদের সার্চকৃত লিখাগুলো সংরক্ষণ করতে পারে, যাতে তারা তাদের সবচেয়ে বেশি ব্যবহৃত সার্চ রেজাল্টগুলোতে দ্রুত অ্যাক্সেস করতে পারে।

Everything এর আরেকটি উল্লেখযোগ্য দিক হল এর কম সিস্টেমের প্রয়োজনীয়তা সফ্টওয়্যারটি অনেক কম সিস্টেম রিসোর্স ব্যবহার করে লাইট ওয়েট এবং দক্ষ হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে।

এর মানে হল যে এটি পুরানো কম্পিউটারেও স্মুথলি চলবে এবং একই সাথে অন্যান্য যেসব অ্যাপ্লিকেশন চলছে সেগুলোর কার্যকারিতাকে এফেক্ট করে না।

এভরিথিং হল একটি অত্যন্ত Versatile এবং Feature সমৃদ্ধ ফাইল Search Software যা আপনার কম্পিউটার বা নেটওয়ার্কে ফাইলগুলি খোঁজার জন্য একটি দ্রুত, দক্ষ, এবং সহজেই ব্যবহারযোগ্য Solution ।

 

সফটওয়্যারটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

File:Everything (software) screenshot.png

 

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। পোস্টটি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। ইনশাআল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।

ততক্ষনের জন্যে ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

8 thoughts on "Windows Pc তে সবচেয়ে দ্রুততমভাবে ফাইল সার্চ করার উপায়!"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    ধন্যবাদ আজকেই try করবো
    1. SutonnyMJ Contributor says:
      কী বলেন ভাই!
      আমার জানা মতে তো আপনার কোনো পিসি না থাকারই কথা!
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      পিসি কিনেছি রে ভাই?
    3. SutonnyMJ Contributor says:
      মোস্ট ওয়েলকাম, ব্রো!
      সেদিনের ঐ কমেন্টকারী ভাইয়ের কথায় রাগ হয়েই কিনছেন নাকি?
    4. MD Musabbir Kabir Ovi Author says:
      না, কিনার ইচ্ছে ছিলো অনেকদিন থেকে
  2. Random Contributor says:
    অনেক কাজের টুল । ধন্যবাদ ।
  3. Trickbd Support Moderator says:
    আমি ইউজ করতেছি মনে হয় ২০১৬ বা ২০১৭ সাল থেকে। One of the most Helpful software এটি।
    1. 4HS4N Author Post Creator says:
      হ্যাঁ, এরকম অনেক টুলস আছে। যেগুলো নিয়ে পোস্ট করবো ইনশাআল্লাহ

Leave a Reply