আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

আজকের এই পোস্টে আমরা কথা বলবো এমন ১টি সফটওয়্যার নিয়ে যার মাধ্যমে আপনারা আপনাদের পিসিতে Android Device এর মজা নিতে পারবেন।

এর জন্যে যে App টির প্রয়োজন পড়বে তা হচ্ছে :

App Name – Bluestacks

App Link – https://www.bluestacks.com/download.html

 

Bluestacks হল একটি জনপ্রিয় পিসি অ্যাপ এমুলেটর যা ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোতে সাহায্য করে।

এটি 2011 সালে প্রথম Published হয়েছিল এবং তখন থেকে এটি বিশ্বের সর্বাধিক ব্যবহৃত অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির মধ্যে একটি হয়ে উঠেছে৷

এই অ্যাপ এমুলেটর Windows এবং Mac অপারেটিং সিস্টেমের জন্য Available এবং ব্যবহারকারীরা তাদের পিসিতে তাদের প্রিয় মোবাইল অ্যাপগুলি সহজেই পিসিতে চালাতে পারবেন এই সফটওয়্যারটির মাধ্যমে।

Bluestacks এর ফিচারগুলো হলো :

১) INTERFACE : Bluestacks-এর অন্যতম প্রধান ফিচার হল এর User-friendly Interface যা যেকোনও ব্যক্তির জন্য অ্যাপটি ব্যবহার করা অনেক সহজ করে তোলে।

এই এমুলেটর এপ্লিকেশনটি আপনার পিসিতে একটি ভার্চুয়াল অ্যান্ড্রয়েড এনভায়রনমেন্ট প্রদান করবে যাতে আপনি আপনার পছন্দের সব মোবাইল অ্যাপ্লিকেশানগুলিকে অ্যাক্সেস করতে পারবেন এমনভাবে যেন আপনি সেগুলি একটি ফোন বা ট্যাবলেটে ব্যবহার করছেন৷

২) THIRD PARTY APPS INSTALLATION : আপনি Google Play Store থেকে অথবা APKPure বা Aptoide-এর মতো Third Party অ্যাপ স্টোর থেকে সহজেই যেকোনো অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন।

৩) SUPPORTED APPS : এছাড়াও অনেকগুলি performance enhancement এবং অপ্টিমাইজেশনের সাথে আসে যা এটিকে সব এপস সাপোর্টেড, Available এবং সবচেয়ে নির্ভরযোগ্য এবং দ্রুত Android এমুলেটরগুলির একটি করে তোলে৷

৪) APP SWITCHING CAPABILITY : এর মধ্যে রয়েছে Hardware acceleration, Multi-Instance এবং একই সাথে একাধিক অ্যাপ চালানোর ক্ষমতা।

Bluestacks এর মাধ্যমে, আপনি সহজেই একাধিক অ্যাপের মধ্যে স্যুইচ করতে পারবেন, একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন, এমনকি একটি মাউস, কীবোর্ড বা গেমপ্যাড ব্যবহার করে অ্যান্ড্রয়েড গেম খেলতে পারবেন।

৫) GOOGLE SERVICE : ব্লুস্ট্যাক্সের আরেকটি দুর্দান্ত ফিচার হল গুগল প্লে সার্ভিস এরসাথে এর ইন্টিগ্রেশন। এটি ইউজারদের Google এর অ্যাপস এবং সার্ভিসের সাথে স্যুট, যেমন Google Maps, Google ড্রাইভ এবং Google ফটোগুলি অ্যাক্সেস করতে দেয়৷

৬) PUSH NOTIFICATIONS : Bluestacks পুশ নোটিফিকেশন সাপোর্ট করে, যার মানে আপনি সরাসরি আপনার পিসিতে আপনার প্রিয় অ্যাপ থেকে নোটিফিকেশন পেতে পারেন।

৭) USEFUL FOR DEVELOPERS : Bluestacks Developer দের জন্যেও অনেক কার্যকরী একটি সফটওয়্যার। কেননা যারা সফটওয়্যার ডেভেলপার রয়েছেন তারা Multi Screen নিয়ে একসাথে দুই Operating Sustem (OS) এর মাঝখানে switch করতে পারবেন এবং একাধিক Window নিয়ে একসাথে কাজ করতে পারবেন।

৮) PLAYING ANDROID GAMES : আপনি আপনার প্রিয় মোবাইল গেমটি খেলতে চাচ্ছেন? আপনার পছন্দের অ্যাপ ব্যবহার করতে চান? কিংবা Android অ্যাপ টেস্ট এবং ডিবাগ করার জন্য একটি সুবিধাজনক প্ল্যাটফর্ম চান? Bluestacks আপনার জন্যে সাহাযের হাত বাড়াতে প্রস্তুত।

তাই অপেক্ষা কেন? আজই Bluestacks ডাউনলোড করুন এবং আপনার পিসিতে অ্যান্ড্রয়েডের অভিজ্ঞতা নেওয়া শুরু করে দিন।

৯) UPDATES : এটিও উল্লেখ করার মতো যে ব্লুস্ট্যাক ক্রমাগত আপডেট করা হচ্ছে এবং এর ইউজার বা ব্যবহারকারীদের জন্য উন্নত করা হচ্ছে। ডেভেলপাররা সর্বদা নতুন ফিচার এবং অপ্টিমাইজেশান নিয়ে কাজ করে নিশ্চিত করছেয়া যে ব্লুস্ট্যাকস বাজারে টপ অ্যান্ড্রয়েড এমুলেটর হিসাবে যেন থাকতে পারে।

এবং এটা সত্য যে আপনি যদি একটি ভালো এন্ড্রয়েড এমুলেটর চান তবে যে কেউ আপনাকে সবার আগে ব্লুস্ট্যাকস এমুলেটরই সাজেস্ট করবে।

১০) SECURITY & PRIVACY : Bluestacks এর আরেকটি গুরুত্বপূর্ণ দিক হল এর নিরাপত্তা এবং গোপনীয়তা মানে Privacy & Security Feature । এই সফটওয়্যার এমুলেটরটি তার ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য এবং ডেটা সুরক্ষিত রাখে।

এতে ডেটা ট্রান্সমিশনের জন্য এনক্রিপশনের ব্যবহার, Secure Boot Process এবং Regular Software Update গুলোর ফলে System সবসময় Upto Date থাকে। যার ফলে Security ও Privacy নিয়ে আপনাকে কোনো চিন্তাই করতে হবে না।

১১) USING MULTIPLE OS : এখানে আপনি বিভিন্ন Android Os একসাথে চালাতে পারবেন। যেমন: Android 6.0, Android 7.1, Android 11 ইত্যাদি। যা আপনাকে একসাথে অনেকগুলো Android System ব্যবহার করার এক্সপেরিয়েন্স দিবে।

১২) MULTI INSTANCE FEATURE : এর সবচেয়ে ইউনিক ফিচারগুলোর মধ্যে একটি হল এর “মাল্টি-ইনস্ট্যান্স” পাওয়ার যা ব্যবহারকারীদের একই অ্যাপের একাধিক ইন্সট্যান্স বা একই সময়ে একাধিক অ্যাপ চালানোর পারফিশন দেয়।

এটি বিশেষ করে এমন গেমারদের জন্য Useful যারা একই সময়ে একাধিক গেম খেলতে চান বা যারা একই অ্যাপের একাধিক অ্যাকাউন্ট চালাতে চান তাদের জন্য।

মাল্টি-ইন্সট্যান্সের সাহায্যে আপনি ক্রমাগত অ্যাপ্লিকেশানগুলি বন্ধ এবং পুনরায় ওপেন করা ছাড়াই একাধিক অ্যাপ এবং অ্যাকাউন্টগুলির মধ্যে সহজেই স্যুইচ করতে পারবেন৷

 

এবার আসি কিভাবে App টি ব্যবহার করবেন। Step By Step Guide করার চেষ্টা করবো।

 

1) App টি Download করে Install করুন আপনার পিসিতে। Install এর সময় আপনি যে Os টি Install করতে চান এবং App টি কোন Drive এ Install করতে চান সেটি Select করুন।

২) Terms & Conditions ভালোমতো পরে Install করুন।

৩) আপনার Google Account দিয়ে Playstore থেকে শুরু করে অন্যান্য App এ Sign In করুন।

৪) এরপর আপনার প্রয়োজনমতো সব Apps Download করে নিন। আপনি চাইলে Download Location থেকে বিভিন্ন Hardware Settings, Display Settings সব পাল্টাতে পারবেন Settings Option এ গিয়ে।

 

SOME SCREENSHOTS OF THE APP :

BlueStacks screenshot and download at SnapFiles.com

تنزيل برنامج محاكي بلوستاك BlueStacks App Player 4.220.0.4001 Windows ...

 

BlueStacks App Player latest version - Get best Windows software

 

How to take a screenshot in BlueStacks 5 – BlueStacks Support

 

Play Android Apps on Windows With BlueStacks

 

PUBG Mobile improvements on BlueStacks : BlueStacks

তো এই ছিল আমাদের Android Emulator নিয়ে পোস্টটি। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে আমাকে অবশ্যই জানাবেন।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ইনশাআল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।
ততক্ষনের জন্যে ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

6 thoughts on "আপনার পিসিতে Android Apps & Games Run করান খুব সহজেই এবং পিসিতে Android এর স্বাদ নিন!"

  1. আমার পিসি duel core, 2 gb ram
    আমার পিসি তে চলবে বলে মনে হয় না।

    আপনার পিসির কনফিগারেশন কি ভাই?

  2. MD Masum Billah Contributor says:
    Bluestacks এ ডিভাইস রুট করা থাকে?
    1. KawႽαᖇ AӀɑო✨ Contributor says:
      জ্বি যাবে
  3. KawႽαᖇ AӀɑო✨ Contributor says:
    ৮ বছর হবে use করি।
    কিন্তুু কম্পিউটারে প্রচুর লোড নেয়!
  4. Daluwar Sajib Contributor says:
    সবচেয়ে ভালো আর বাগলেস ওস কোনটা এখানে? Android 7.1 32 bit, 7.1 64bit, 9, 11 ??
  5. ভাই আমার Lenovo Thinkpad X280, core i7 8th Gen… 8 GB RAM, 128 SSD.

    আমার কি ব্যবহারে সমস্যা হবে?

Leave a Reply