আজ আমরা ওয়ার্ডপ্রেসে Discussion সেটিংস সম্পর্কে জানবো।

ধাপ ১: ওয়ার্ডপ্রেসের মেনুবার থেকে Settings -> Discussion অপশনে ক্লিক করুন।

নিম্নে Discussion settings এর প্রতিটি ফিল্ড সম্পর্কে আলোচনা করা হলো।

 

  • Attempt to notify any blogs linked to from the article: যখন আপনি আর্টিক্যাল প্রকাশ করবেন তখন এটা অন্যান্য ব্লগে নোটিফিকেশন পাঠাবে।
  • Allow people to post comments on new articles: এই সেটিংস ব্যবহার করে আপনি আপনার আর্টিকেলে অন্যদেরকে কমেন্ট করার অনুমোদন দিতে/না দিতে পারেন।

Other Comment Settings – এই সেটিংস-এ মেন যে অপশনগুলো রয়েছেঃ

 

    • Users must be registered and logged in to comment: যখন আপনি এই বক্স চেক করবেন তখন শুধুমাত্র রেজিস্ট্রার্ড ভিজিটররাই কমেন্ট করতে পারবে। আর যদি চেক না করেন তাহলে যে কেউ যেকোনো সংখ্যক কমেন্ট করতে পারবে।।

Avatars: Avatar হলো একটি ছোট ছবি যা ড্যাশবোর্ড স্ক্রিনের উপররের দিকে ডান পাশের কর্নারে আপনার নামের পাশে প্রদর্শিত হয়। এটা দেখতে আপনার প্রোফাইল ছবির মতই। ওয়ার্ডপ্রেস সাইটে Avatar সেট করার অপশনগুলো নিম্নে তুলে ধরা হলোঃ

    • Avatar Display: যখন এটা চেক করা হবে তখন আপনার এভাটার আপনার নাম এর পাশে প্রদর্শিত হবে।

 

    • Maximum rating: এটা ছাড়া এভাটার এর জন্য আরো চারটি অপশন রয়েছে যেগুলোর মধ্যে যেকোনো একটি অপশন আপনি ব্যবহার করতে পারবেন। এগুলো হলো G, PG, R এবং X । এটা হলো বয়স সেকশন যার মাধ্যমে আপনি নির্বাচন করতে পারবেন কোন ধরণের ভিজিটর এর কাছে আপনার পোস্ট প্রদর্শিত হবে।

 

  •  Default Avatar: এই অপশনের মাধ্যমেও বিভিন্ন ধরণের এভাতার সেট করা যায়। ভিজিটর এর ই-মেইল এড্রেস অনুযায়ীও আপনি এই সকল এভাতার সেট করতে পারেন।

আজ এ পর্যন্তই সবাই ভালো থাকবেন। WordPress এর যেকোন কিছু জানার থাকলে কমেন্ট করবেন।

কম টাকায় সাইট বানাতে যোগাযোগ করুন 01785829489