hellow friends আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছ। আজ থেকে trickbd তে কয়েকটা টানা পোস্ট করব। আর সেটা হল কিভাবে সহজে নিজের website বা ব্লগ সাইট বানাবেন। আশা করি কেউ কোনো টিউন মিস করবেন নাহ। আর কথা না বাড়িয়ে আমি আমার টিউন এ চলে যাচ্ছি।

আমরা অনেকেই নিজের নামে সাইট বানাতে চাই। অনেকেই পারি আবার অনেকেই পারি নাহ। অনেকের কাছে হেল্প চাই, কেউ করে আবার কেউ করে নাহ।

কিন্তু আমি দেখাব কিভাবে খুব সহজে হাল্কা জ্ঞান নিয়ে নিজের ওয়েবসাইট বানানো যায়। সাইট বানানোর জন্য অনেক সাইট আছে। কোনটা ফ্রি আবার কোনাটা ফ্রি নাহ। আমরা যেটা ব্যবহার করব সেটা একদম ফ্রি। নাম মাইওয়াপব্লগ। অনেকের জানা থাকতে পারে। আবার অনেকের নাও থাকতে পারে।

কিভাবে শুরু করবেন?
প্রথমে এই লিংক এ যান Click Here এই লিংক এ যাওয়ার পর একটা খালি ফরম পাবেন।সেটা পূরন করে নিন। তবে এখানে কোনো ভুল তথ্য দিবেন নাহ। আর এখানে domain name নিজের ইচ্ছা মত দিন। তবে ভাল একটা username দিন। সেটা হবে আপনার website লিংক। ধরুন আপনি username দিলেন tamim আর নিচে domain দিলেন mywapblog. তাহলে website এর লিংক হবে tamim.mywapblog.com এরকম। বাকি তথ্য গুলো নিজেরাই পারবেন দিতে। Registration হয়ে গেলে email দিয়ে Account active করুন। আজ এত টুকুই। আগামী তে আরো কিছু নিয়ে আসব। আর মাইওয়াপব্লগ নিয়ে কোনো কিছু জানার থাকলে কমেন্ট করুন।


আমার মাইওয়াপব্লগ সাইট

4 thoughts on "আপনার নিজের ব্লগ সাইট বানান মাইওয়াপব্লগ এর মাধ্যমে"

  1. bappamia Contributor says:
    koto chesta korlam “Register” hoi na re vai ekhane Register kora yeam possible…………


    1. shakibjoy.heck.in Author Post Creator says:
      aponaaponar somossa ta clear kore bolon
  2. Riyad Hassan Riyad164 Author says:
    vai next part kobe diben?

Leave a Reply