আসসালামু আলাইকুম সুপ্রিয় দর্শক বন্ধুরা আপনাদের সামনে নিয়ে আসলাম আজকে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি টপিক তা হচ্ছে, স্ক্রীন রেকর্ড ভিডিওতে ফ্রেম কিভাবে যোগ করতে হয়? (আমি ব্যবহার করতেছি ক্যামটেসিয়া২০১৯)

 ইউটিউবারদের জন্য ইউটিউবে ভিডিও আপলোড করার সময় তাদের বিভিন্ন সময়ে কম্পিউটার এবং মোবাইলের স্ক্রিন রেকর্ড করার প্রয়োজন হয় ঠিক যেমন দেখুন নিচের ছবিটি .   

 
 
 স্ক্রিন রেকর্ড করার পরে যখন ভিডিওটি তৈরি করা হয় এবং ইউটিউব এ আপলোড দেওয়া হয় তখন যদি একটি ফ্রেম এড করা যায় এবং কম্পিউটারের স্ক্রিন রেকর্ড করা স্ক্রিন রেকর্ডিং যখন কম্পিউটারের ফ্রেম যোগ   করা যায় এবং মোবাইল স্ক্রিনে রেকর্ড করা ভিডিওতে যখন মোবাইলের একটি ফ্রেম যোগ করা যায় তখন তা অত্যন্ত প্রফেশনাল খুবই সুন্দর এবং খুব ভালো দেখা যায়। যাতে করে দর্শকেরা খুব সুন্দর করে তা দেখতে পারে. যেমন এই ছবি 

 

 আজকের বিষয়টি হচ্ছে এই কিভাবে ফ্রেম যোগ করবেন ,সেহেতু শেষ পর্যন্ত গুরুত্বসহকারে দেখতে থাকুন এবং কোন কিছু না বুঝলে বা কোন সমস্যা হলে অবশ্যই প্রশ্ন করুন এবং কমেন্টে আপনার মূল্যবান মতামত জানাবেন ।

আসুন শুরু করা যাক . এই কাজটি করার ক্ষেত্রে দুই ভাবে করা যায় একটি হচ্ছে যখন কেউ ফ্রেম ডাউনলোড করে অনলাইন থেকে এবং মোবাইলের স্ক্রিনের উপরে সেটা গ্রীণস্ক্রীনে ডাউনলোড করেন,  গ্রিন স্কিন রিমুভ করেন,যোগ করতে যান তখন অনেক সময় এটা হয় যে কনটেন্ট ঢাকা পড়ে যায় ।   কম্পিউটারের স্ক্রিনে কম্পিউটার ফ্রেম ও মোবাইল স্ক্রিনে মোবাইল ফ্রেম এর জন্য একটি উপায় হচ্ছে আপনি যে ভিডিওতে ফ্রেম যোগ করতে চান সেই ভিডিওর সিলেক্ট করবেন।  MENU > ADD EFFECT > ADD VISUAL EFFECT > DEVICE FRAME = ডিভাইস ফ্রেম ক্লিক করবেন। এতে এরকম ফ্রেম যোগ হয়ে  যাবে।

ফ্রেম আসার পর ডানে > নিচ থেকে (লাল তীর) ক্লিক করে ডিভাইস পাল্টে নিতে পারেন।

মোবাইল বা কম্পিউটারে রেকর্ড করা ভিডিওতে এড করার আরেকটি সহজ পদ্ধতি হচ্ছে -আপনার ক্যামটেসিয়া এর (LEFT SIDE )বাম পাশে যে MENU আছে সেখানে খেয়াল করুন. Media, Transition, Behaviour, Visual effect ইত্যাদি এর মধ্যে যদি আপনার Visual effect অপশনটি থাকে তাহলে Visual effect  ক্লিক করুন . যদি না থাকে তাহলে MORE ক্লিক করুন. তখন দেখবেন MORE ক্লিক করার পরে আপনার Visual effect  চলে আসবে আসার পরে CLICK.
 
 
এখন আপনি দেখুন ডানপাশের যে Color Change, Audio Speed ইত্যাদি পাশে দেখুন অপশন আছে যেখানে আমি ১ এবং ২ সিলেট করেছি , ডিসপ্লের উপরে মাউসের LEFT লেফট বাটন ক্লিক করুন+ ক্লিক করে যে ভিডিওতে আপনি FRAME ADD করতে চান সেই ভিডিওর উপরে নিয়ে সে ছেড়ে দিন .
 
এই পর্যন্ত যা বলেছি ঠিক সেভাবে আপনি ফ্রেম পরিবর্তন করে DEVICE FRAME ঠিক করে নিতে পারবেন. 
 

কোন কিছু না বুঝলে বা কোন সমস্যা হইলে অবশ্যই প্রশ্ন করুন এবং কমেন্টে আপনার মূল্যবান মতামত জানাবেন । ভালো করে বুঝার জন্য নিচের ভিডিও টি চালু করুন। পরের কোন গুরুত্বপূর্ণ পোস্ট ইমেইলে পাবার জন্য আমাদের পেজের নিচে ইমেইল প্রদান করে সাবস্ক্রাইব করুন। এসকল বিষয় ভিডিও পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব  করুন। আজকের লেখাটি আমার ব্লগে পূর্ব প্রকাশিত, তাই কেহ দয়া করে কপিপেস্ট করিবেননা। 🙂 আল্লাহ হাফেজ।

4 thoughts on "স্ক্রীন রেকর্ড ভিডিওতে ফ্রেম । How to add device frame in screen record video"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Carry-on


    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      Thanks for your inspirational comments. keep it forward. sakib hasan
  2. STI Lover STI Lover Author says:
    Kinemastar diye aro easily kora possible.
    1. Md Khalid Md Khalid Author Post Creator says:
      hmmmmmm, rght but oneke camtasia use kore eta korte parena, tader jobboi ei poticss

Leave a Reply