আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। সম্মানিত পাঠক গণেরা আশাকরি আপনার মহান আল্লাহ রাব্বুল আলামীন দোয়াতে ভালোই রয়েছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি তারই দয়াতে। আমরা যারা ইউটিউবে আসি প্রয়োজনীয় একটি ভিডিও দেখে চলে যায়!!!আবার কিছুক্ষণ পর কোন একটা ভিডিও দেখে আবার অন্য কাজে চলে যায়!!!! বা একটি চায়ের দোকানদার ইউটিউব কি??? সেই সম্পর্কে কিছুই জানেনা কোন জ্ঞানই নেই। এই লেবেলের সহ এই ধরনের যত লোক হয়েছেন। তারা যদি আজকের আর্টিকেলটি ওপেন করেন তাহলে খুব সহজেই শিখে যেতে পারবেন!!! ইউটিউবে কিভাবে ইনকাম হয় ???? কিভাবে ইউটিউব চ্যানেলের লোকেরা ইনকাম করে ইউটিউব থেকে???? এবং ওই টাকা হাতে পর্যন্ত কিভাবে পৌঁছায়???? এই সকল তথ্যগুলো আর্টিকেলে বিস্তারিত আলোচনা করবেন ইনশাল্লাহ!!! তাই আর্টিকেলে শুরুতেই বলব অবশ্যই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য। তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের মূল টিউটোরিয়াল টি।

৳৳৳ইউটিউব থেকে সর্বপ্রথম কখন ইনকাম শুরু হয়??? আপনি ইউটিউবার হতে পারবেন কিনা জানেন???

*ইউটিউব হল সারা বিশ্বের বড় একটি প্ল্যাটফর্ম। এই ইউটিউব প্লাটফর্মে যে কেউ এসে কাজ শুরু করতে পারে। তবে সবাই ইউটিউবার হতে পারবে। কিন্তু ইউটিউব থেকে সাকসেস হতে পারবে না। হাই বন্ধুরা, আপনি যদি ইউটিউব এর নিয়ম কানুন গাইডলাইন মেনে কাজ করেন। এবং মানুষের জন্য কিছু করতে পারেন। তাহলে আপনি এখান থেকে আয় শুরু করতে পারবেন। ইউটিউবার এর কাজ হল ভিডিও ক্রিয়েট করে মানুষদের উপহার দেওয়া। এই কাজটি তেমন একটা কঠিন কাজ নয়। তবে বেশিরভাগ লোকই এই সহজ কাজটি পারেনা। তবে হ্যাঁ আপনিও একজন ইউটিউবার হতে পারবেন। আপনার ভিডিও যদি সুন্দর মানুষের প্রয়োজন হয় বা উপকারে আসে।এবং আপনার মধ্যে যদি থাকে ধৈর্য এবং থাকে কিছু টেকনিক তাহলে খুব সহজেই আপনি এখান থেকে আমরা ইনকাম করতে পারেন। তবে সবচেয়ে কঠিন কাজ হলো তাদের নিয়ম কারণ গুলো মেনে নিয়ে কাজ করা। অনেকেই কাজ সবকিছু ঠিক রেখে নিয়ম পালন করে না ইউটিউব এর গাইডলাইন ও নীতিমালা।গাইডলাইন ও নীতিমালা না মানলে আপনি কখনোই সাকসেস হতে পারবেন না ইউটিউব থেকে।নিয়ম নীতি ও গাইডলাইন খুবই গুরুত্বপূর্ণ কারণ করে ইউটিউব থেকে সাকসেস হওয়ার জন্য। ইউটিউব থেকে আপনার টাকা ইনকাম শুরু কখন হবে??? এই প্রশ্নটা হয়তোবা নতুনদের মনে জাগতেই পারে। সঠিক নিয়মে যখন একটি ভিডিও আপলোড করবেন তখনই কি আপনার ইনকাম শুরু হবে??? একটি ভিডিওতে কয় টাকা পাবেন??? বন্ধুরা ইউটিউব এর ইনকাম শুরু করার জন্য কাজের একটি নিয়ম রয়েছে। ইউটিউব পার্টনার প্রোগ্রাম তাদের সাথে যুক্ত হতে হবে। ইউটিউব পার্টনার প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে হলে, আপনার ইউটিউব চ্যানেলে 1000 সাবস্ক্রাইব এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম প্রয়োজন হবে। বর্তমানে এই দুইটি কাজ কমপ্লিট করলে তাদের কাছে আবেদন করতে পারবেন। আপনার ওয়াচ টাইম এবং সাবস্ক্রাইব যদি 100% রিয়েল হয় তাহলে আপনার সাথে তারা যুক্ত হয়ে নিবে। ইউটিউব থেকে নানা উপায়ে ইনকাম করা যায়।তবে সবচেয়ে জনপ্রিয় যে মাধ্যমে সেটা হল এডসেন্স এর মাধ্যমে। ইউটিউব আপনার একাউন্টে যখন অনুমোদন দিয়ে দিবে। তখন আপনাকে একটি এডসেন্স অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এডসেন্স একাউন্টে অ্যাপ্রুভ হলে এই আপনার ইউটিউব চ্যানেলের সাথে যুক্ত করে দিতে হবে। তারপর থেকেই শুরু হবে আপনার ইনকাম। হ্যাঁ এতদিন আপনি যদি 500 টা ভিডিও ছাড়েন তাহলে আপনার কোন ইনকাম হবে না। আপনার চ্যানেলে মনিটাইজেশন অন করার পরে ইনকাম শুরু হবে।

৳৳৳ইউটিউব চ্যানেল থেকে টাকা কিভাবে হাতে পর্যন্ত পৌঁছায়???

*আপনার চ্যানেল কখন মনিটাইজেশন অন হয়ে যাবে। তারা আপনার আবেদন অ্যাকসেপ্ট করে নিবে। অ্যাডসেন্স অ্যাকাউন্ট থেকে যখন আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে এড শো হবে। তখন থেকে আপনার ইনকাম যাত্রা হবে শুরু। প্রশ্ন আসতেই পারে এই টাকা কোথায় জমা হয়??? আপনার প্রতিটা ভিডিওর এনালাইসিস দেখতে পারবেন কত ডলার হয়েছে। এবং ওই টাকা কনভার্ট হয়ে এডসেন্স একাউন্টে জমা হবে।প্রতি মাসের 12 থেকে 13 তারিখের মধ্যেই এডসেন্স একাউন্টে ডলারগুলো জমা হয়। এভাবে করে আপনার অ্যাডসেন্সে যখন 10 ডলার জমা হবে। তখন গুগলের পক্ষ থেকে আপনার কাছে বা আপনার লোকেশনে একটি চিঠি আসবে। চিঠিটি খুবই গুরুত্বপূর্ণ কারণ চিঠিতে একটি কোড থাকবে।আপনার এড্রেসটা ভেরিফাই করার জন্য গুগল থেকে চিঠি পাঠিয়ে ভেরিফাই করতে হবে। ভেরিফাই আপনার এড্রেস টি ভেরিফাই হওয়ার পর যখন আপনার একাউন্টে 100 ডলার জমা হবে সর্বপ্রথম। তখন একটি ব্যাংক অ্যাকাউন্ট এডসেন্স একাউন্টে অ্যাড করতে হবে। 100 ডলার হলেই আপনার একাউন্টে অটোমেটিক্যালি টেনাসফার করে দিবে এডসেন্স একাউন্ট। তার পরবর্তী মাসগুলোতে প্রতি মাসের টাকা প্রতিমাসে পাবেন। তবে ইউটিউবে যদি প্রথম মাসে আপনি 100 ডলার আর্ন করতে পারেন,তাহলে পরবর্তী মাসে আপনার ইনকাম দাঁড়াবে 200 ডলার বা তার বেশি। অর্থাৎ ইউটিউব এর ইনকাম দিনে দিনে বাড়তে থাকে। এতক্ষণে আমি শুধু ইউটিউব থেকে ইনকাম করার একটি উপায় নিয়ে আলোচনা করেছি। কিন্তু সত্যিকার অর্থে ইউটিউব থেকে ইনকাম করার নানা রকম উপায় রয়েছে। তবে যে বিষয়টা নিয়ে আলোচনা করলাম এটা সবচেয়ে জনপ্রিয় একটি উপায়। আশা করি বোঝাতে পেরেছি ইউটিউব থেকে কিভাবে হাতে পর্যন্ত টাকা পাবেন। যদি কথা বুঝতে অসুবিধা হয় আমাকে বলবেন আমি সাহায্য করব ইনশাল্লাহ।

শেষ কথা:::

সর্বোপরি বন্ধুরা এতক্ষন আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আশাকরি আর্টিকেলটি আপনার কাছে একটু হলেও উপকার হয়েছে।আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন কেমন হয়েছে আর্টিকেলটি।আমার এই আর্টিকেলের যদি কোথাও কিছু জানার আগ্রহ থাকে তাহলে কমেন্টে বলবেন আমি কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করব। আমি সাধারন এক মানুষ, ইউটিউব সম্পর্কে আমার অত জ্ঞান নেই। যতটুকু জানি ততটুকু শেয়ার করলাম। যদি কোথাও কোন ভুল ত্রুটি হয়ে যায় দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আশা করি। আমি নতুন এক আর্টিকেল লেখক। জানিনা কোথায় কোথায় কি না কি ভুল করেছি। তাই বলে কেউ দয়া করে খারাপ মন্তব্য করবে না। কোথাও ভুল হলে জানাবেন আমি সংশোধন হয়ে নেব ইনশাল্লাহ। আমার আর্টিকেলটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে বিদায় নিচ্ছি,,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

6 thoughts on "ইউটিউব এ কিভাবে টাকা ইনকাম করে??? আপনি কি ইউটিউবার হতে পারবেন??? ইউটিউব থেকে হাতে পর্যন্ত টাকা কিভাবে পাবেন???"

  1. SagorSrkian SagorSrkian Author says:
    Nice


    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ আপনার কমেন্ট করার জন্য। আপনার মন্তব্যের জন্য আমি আনন্দিত। ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।
    2. SagorSrkian SagorSrkian Author says:
      same to you my dear. ♥
  2. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
    ধন্যবাদ ভাইয়া আপনার কমেন্ট করার জন্য। যদি পাশে থাকেন আশা করি পরবর্তী আর্টিকেলগুলো আরো ভালো করার চেষ্টা করব। এর জন্য দোয়া এর কামনা করছি ধন্যবাদ।
  3. Palash chandra P Contributor says:
    Onek valo likhechen.
    1. Md Mahamudul Hasan Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ আপনার কমেন্ট করার জন্য। আমি নতুন লেখালেখি করি ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং ভুলগুলো ধরিয়ে দিবেন আশা করি। আপনারা পাশে থাকলে আশা করি পরবর্তীতে আরও ভাল আর্টিকেল লেখার চেষ্টা করব ইনশাল্লাহ।

Leave a Reply