আসসালামু আলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন? আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।
টাইটেল দেখেই বুঝে গেছে না আজকের পোষ্টের মূল বিষয়।
আমাদের অধিকাংশই ওয়েবসাইট রয়েছে। যার থেকে আমরা এডসেন্স এর বিকল্প হিসেবে google admob ব্যবহার করতে পারি। গুগল এডমভ হচ্ছে অ্যাপস এর জন্য।
আপনি যদি আপনার ওয়েবসাইটকে অ্যাপস এ কনভার্ট করেন তাহলে গুগল অ্যাড মুব ব্যবহার করতে পারবেন।
এই পোস্টে ওয়েবসাইটকে অ্যাপস এ কনভার্ট করার সিস্টেম দেখানো হবে। তাছাড়া ফ্রিতে বিভিন্ন রকমের অ্যাপস তৈরি সিস্টেম দেখানো হবে। যেমন গেম অ্যাপস , কুইজ খেলার অ্যাপস অথবা কোন বই ইত্যাদি। এবং এগুলোতে খুব সহজে অ্যাডমব এর এড ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন। এরকম অনেক সাইটের আছে যে সাইটগুলো এই সার্ভিসগুলা দিয়ে থাকে। যেমন আমি আরো দুই থেকে তিনটে ওয়েবসাইট দ্বারা অ্যাপস তৈরি করেছিলাম। অ্যাপস গুলো মোবাইলে ইন্সটল করে দেখলাম সেগুলোর মধ্যে এড শো করতে আছে অর্থাৎ আমি আর চেয়ে এড বসানোর আগে অ্যাড দেখানো হচ্ছে। কিন্তু এটি একমাত্র ওয়েবসাইট যাদের অ্যাপসে কোনরকম অ্যাড শো করবে না। এবং অ্যাপস এর সকল অপশন গুলো সহজে ব্যবহার করা যায়। তো বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক।

আরো পড়ুন – কিভাবে Professional ভাবে voice editing করবেন। তাও আবার সম্পূর্ণ ফ্রিতে।

Let’s Go
Chttps://www.appcreator24.com/#taltaপ্রথমে এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। নিচের দেখানোর মত রেজিস্ট্রেশন করে নিন। নাম দিয়ে, দেশ চয়েজ করে, ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে Send আফসানে ক্লিক করুন।
ইমেইলের ইনবক্সে গিয়ে একাউন্ট ভেরিফাই করে নিন ভেরিফাই করতে Confirm email অপশনে ক্লিক করুন ভেরিফাই হয়ে গেলে হোম পেজ এ যান ইমেইল আর পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করে নিন সাইন ইন হয়ে গেলে অ্যাপস তৈরির কাজ শুরু। নিচের মত একটি ইন্টারফেস দেখাবে।

প্রথম বক্সে অ্যাপস এর নাম দিন। পরের অ্যাপস এর লোগো দিন, অ্যাপস এর ডিসক্রিপশন দিয়ে Next এ ক্লিক করুন অ্যাপস এর কালার চয়েজ করুন কি ধরনের অ্যাপস তৈরি করবেন তার উপরে ক্লিক করুন। যেহেতু আমি একটু ওয়েবসাইটকে আছি কনভার্ট করব তাই আমি ওয়েব আপ্স অপশনে ক্লিক করলাম অ্যাপসের টাইটেল কি হবে এবং ওয়েবসাইটের লিংক দিয়ে নেক্সট অপশন এ ক্লিক করুন অ্যাপস তৈরি করার কাজ শেষ।go to app manager এ ক্লিক download app অপশনে ক্লিক করে ডাউনলোড করে নিন। ডাউনলোড শেষ হয়ে গেলে, খুলুন অপশনে ক্লিক করুন। এবং দেখানোর নিজের অপশন গুলোর মত করে অ্যাপস টাকে ইনস্টল করে ওপেন করে নিন। এবার দেখতেই পাচ্ছেন আমার ওয়েবসাইটে একটি অ্যাপসে কনভার্ট হয়ে গেছে।
এই ওয়েবসাইট দ্বারা আপনি শুধু এই অ্যাপস না আরো অনেক রকমের অ্যাপস তৈরি করতে পারবেন। সোশ্যাল মিডিয়া, ভিডিও শেয়ারিং, কুইজ টেস্ট, মেসেঞ্জার, ইমোজি, রেডিও স্টেশন এবং যে কোন রকমের বইয়ের অ্যাপস তৈরি করতে পারবেন।
এবং এড বসিয়ে ইনকাম করতে পারবেন।
Apps manager এ ads অপশনে আপনি গুগল এডমব এর এড বসাতে পারবেন। তাছাড়া সবচেয়ে বড় সুবিধা হল এটা ব্যবহার করা সম্পূর্ণ ফ্রি
আরো পড়ুন – 1
ব্লগার সাইটে পপ আপ youtube চ্যানেল সাবস্ক্রাইব বাটন যুক্ত করুন। Add pop up subscribe button on blogger site.

ভালো থাকবেন সুস্থ থাকবেন। ভুলত্রুটি হলে ক্ষমা করবেন।

5 thoughts on "[] আপনার ওয়েবসাইট কে অ্যাপস এ কনভার্ট করুন সম্পূর্ণ ফ্রিতে এবং ইনকাম করুন গুগল এডমব থেকে।"

    1. My Story 111 Author Post Creator says:
      Hmm
  1. Imran Mridha Contributor says:
    eta ki play store e publish hobe?
    1. My Story 111 Author Post Creator says:
      Hmm

Leave a Reply