Be a Trainer! Share your knowledge.

Home » Android phone review » কেমন হবে OnePlus 7, প্রথম 5G স্মার্টফোন ?

কেমন হবে OnePlus 7, প্রথম 5G স্মার্টফোন ?

Open In AndroidApp

OnePlus 7 এ থাকছে না কোন সো কল্ড ট্রেন্ড

OnePlus 6 ফোনটি হচ্ছে এই বছরে রিলিজ হওয়া অন্যতম আলোচিত ফ্ল্যাগশিপ ফোনের মধ্যে একটি। এই ফ্ল্যাগশিপ ফোনের ৩ টি ভার্শন এখন বাজারে পাওয়া যাচ্ছে। একটি হচ্ছে ৬৪ জিবি মেমোরি ও ৬ জিবি র‍্যামের ভার্শন এবং অপর দুটি হচ্ছে ১২৮/২৫৬ জিবি ও ৮ জিবি র‍্যামের ভার্শন। হেডফোন জ্যাক বাদ দেয়া ছাড়া প্রায় সকল ধরণের ট্রেন্ড ধরে রাখা হয়েছে এই ফোনে। অর্থাৎ বুঝতেই পারছেন এই ফোনের ডিসপ্লের মধ্যে রয়েছে সহজে চোখে পরার মত নচ। OnePlus সিরিজের প্রায় সকল ফ্ল্যাগশিপ ফোনই ভাল দামের মধ্যে অনেক উন্নতমানের পারফর্মেন্স অফার করে বলে এই ফোনের অনেক লয়্যাল ফ্যান বেইজ গড়ে উঠেছে। তবে, আশার কথা হচ্ছে এই সিরিজের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন OnePlus 7 কে ফিউচারপ্রুফ করে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন OnePlus এর সিইও পিট লাউ। OnePlus 7 এ থাকছে না কোন নচ

OnePlus 7 এ আপনারা পাবেন 5G নেটওয়ার্ক কম্প্যাটিবিলিটি

OnePlus কোম্পানির সিইও পিট লাউ সাংহাইয়ে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কনফারেন্সে বক্তব্য দিয়েছিলেন। সেখানে তিনি আগামি বছর রিলিজ হওয়া সম্ভাব্য ফ্ল্যাগশিপ OnePlus 7 এর বেশ কিছু আপকামিং ফিচার সম্পর্কে তথ্য রিলিজ করেন। OnePlus এর সাথে আমেরিকান মোবাইল প্রসেসর জায়ান্ট Qualcomm এর খুব ভাল একটি সম্পর্ক রয়েছে। এই সম্পর্কের জোর ধরেই OnePlus 7 হতে পারে বিশ্বের সর্বপ্রথম 5G ক্যাপেবল স্মার্টফোন।

5G সম্পর্কে সংক্ষিপ্ত ভাবে যদি বলতে হয় এই নেটওয়ার্কিং সিস্টেম আপনাকে আপনার ডিভাইসে দিতে পারবে সর্বচ্চো ২০ জিবিপিএস (২.৫ গিগাবাইট পার সেকেন্ড) ইন্টারনেট স্পীড এবং মাত্র ১ মিলি সেকেন্ড সার্ভার কানেকশন টাইম। এছাড়াও নেটওয়ার্কিং সিস্টেমের কম্প্যাটিবিলিটিও হয়ে উঠবে প্রতি স্কয়ার কিলোমিটারে ১০ লাখ ডিভাইস। অর্থাৎ আপনার এলাকার আশেপাশে ১০ লাখ ডিভাইস 5G নেটওয়ার্কে কানেক্টেড থাকলেও আপনার স্পীডের কোন হের ফের হবে না।

নেক্সট মডেলে থাকবে না কোন নচ আর প্রি ইন্সটল্ড ব্লোটওয়্যার

আইফোন ১০ এর পর আমরা স্যামসাং ও নোকিয়া ছাড়া প্রায় সব স্মার্টফোন কোম্পানির ফ্ল্যাগশিপ ও মিডরেঞ্জ ফোনের ডিসপ্লেতে যে কিছুটা বিরক্তিকর ট্রেন্ড দেখতে পাচ্ছি তা হচ্ছে নচ। মাঝারি থেকে ছোট প্রায় সব সাইজের নচ আজকালকার ফ্ল্যাগশিপ ফোনগুলোতে দেখা যাচ্ছে। তবে ঘোষণা দেয়া হয়েছে OnePlus 7 এর ডিসপ্লেতে থাকবে না কোন নচ। বরং এটি হবে একটি অল ডিসপ্লে একটি ফোন যার বেজেল থাকবে খুব সামান্য। ক্যামেরা থাকবে মটোরাইজড সিস্টেমে যা ভিভো এবং অপ্পোর দুটি ফোনের মধ্যে দেখা যাচ্ছে।

এছাড়াও এটা কনফার্ম করা হয়েছে ফোনের মধ্যে আগে থেকেই ইন্সটল করা কোন প্রকারের ব্লোটওয়্যার থাকবে না। শুধুমাত্র প্রয়োজনীয় এপ্স যেমন গুগোল প্লে, ফেসবুক, স্কাইপ সহ বিভিন্ন জিনিস থাকবে। এতে করে আউট অফ দা বক্স ডিসপ্লে ইন্টারফেস থাকবে সম্পূর্ণ ক্লিন যাতে করে ইউজাররা তাদের পছন্দমত করে কাস্টমাইজ করতে পারে।

সম্ভাব্য স্পেসিফিকেশন এবং রিলিজ

Oneplus 7 এর সম্ভাব্য স্পেসিফিকেশনে 5G নেটওয়ার্ক সাপোর্ট এবং নচ বিহীন ডিসপ্লে থাকা ছাড়াও ধারণা করা হচ্ছে এটির স্টোরেজ শুরু হবে ১২৮ জিবি থেকে এবং র‍্যাম হিসেবে থাকবে ৮ জিবি LPDDR4 মেমোরি। এছাড়াও প্রসেসর হিসেবে থাকবে Qualcomm এর ল্যাটেস্ট স্ন্যাপড্রাগন সিপিউ এবং গ্রাফিক্স চিপসেট হিসেবে থাকবে তখনকার সময়ে এভেল্যাবল থাকা সবচেয়ে শক্তিশালী গ্রাফিক্স চিপসেট। OnePlus 7 রিলিজ হতে পারে Q1 2019 এর শেষের দিকে অথবা Q2 2019 এর শুরুর দিকে।

3 weeks ago (Jul 04, 2018)

About Author (43)

Raj gh
author

Thanks Trickbd for make me author http://facebook.com/rajgh142

9 responses to “কেমন হবে OnePlus 7, প্রথম 5G স্মার্টফোন ?”

  1. Mir Mohit Mir Mohit Author says:

    বাংলাদেশে 5G তে সর্বোচ্চ ৫০ এমবি স্পিড যাবে,4G এর যে অবস্থা! অন্যান্য দেশের 4G তে ১০০-২০০ এমবি স্পিড।বাংলাদেশে 4G তে কোথাও ৭০০ কেবি কোথাও ৭এমবি।

    • kmriazahamed kmriazahamed Contributor says:

      ভাই বাংলাদেশে যখন 4G চালু করা হয় তখন সজীব ওয়াজেদ জয় 4G তে পার সেকেন্ডে 250MB স্পিড দেওয়ার প্রস্তাব রাখেন কিন্তু প্রযুক্তি বিধরা ইন্টারনেটর দাম এবং আমাদের মত সাধারন ব্যবহারকারীদের কথা চিন্তা করে 250 থেকে শুধু 40-50MB পার সেকেন্ড স্পিড করেছে।

  2. শফিক শফিক Author says:

    আমাদের এখানে ঘরে ঢুকলে 2g ও ভালো ভাবে পায়না,,,,আবার 5g এর আনাগোনা

  3. Fåhäd [Trickbd Fan] Author says:

    5G বাংলাদেশে আসতে অনেক দেরি আছে😁

  4. Super Hero Super Hero Contributor says:

    vai proce kmn??

  5. Mk Sabbir Ahamed Mk Sabbir Ahamed Contributor says:

    3G ই ঠিক মতো পাই না

Leave a Reply

Switch To Desktop Version