আসলামুআলাইকুম।

আশাকরি ট্রিকবিডির সকল ভিজিটর এবং এডমিনরা ভালো আছেন। ট্রিকবিডি সাথে থাকা মানেই অলওয়েজ ভালো থাকা।

শাওমি ফোন সম্পর্কে প্রায় প্রতিটি মানুষ শুনেছে বর্তমান সময়ে। মাঝারি রকমের দামের মধ্যে অসাধারণ ফোন বের করে থাকে শাওমি। আমি নিজেও একজন শাওমির ইউজার।

যে ব্যক্তি শাওমি মোবাইল ব্যবহার করেছে সে কখনো অন্য কোন মোবাইল ব্যবহার করার প্রতি আগ্রহ প্রকাশ করে না। বা কখনো করতে দেখা যায়নি। তার কারণ শাওমি প্রতিটা ক্ষেত্রেই ব্যাপক পারফরম্যান্স দেখিয়েছে। ব্যাটারি বলুন, চার্জার বলুন, বা মোবাইলের গতি, এবং ক্যামেরা দিয়ে থাকি অসাধারণ।

তেমনি একটি অসাধারণ মোবাইল এসেছে ২০২০ সালে। মাঝারি রকমের দাম এবং গুড পারফরম্যান্স।

যেন মধ্যবিত্তরা এই দামে মোবাইলটি কিনে স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারে। মোবাইল নাম এবং মডেল হচ্ছে Xiaomi Redmi 8A Dual

স্টেপ বাই স্টেপ এর গুরুত্ব এবং কি কি আছে এই মোবাইলে তা আপনাদের সামনে তুলে ধরবো।



প্রথমেই আসি ডিসপ্লে তে: শাওমি স্যামসাংয়ের মতো সুপার অ্যামোলেড ডিসপ্লে দিতে পারেনা। সুপার এমোলেড ডিসপ্লে দেওনা।কিন্তু শাওমি যে ডিসপ্লে দেয় তা কোন অংশে সুপার অ্যামোলেড ডিসপ্লে থেকে কম নয়।আমি এখানে সুপার অ্যামোলেড ডিসপ্লে কে খারাপ বলছি না। কিন্তু শাওমি ডিসপ্লে অসাধারণ হয়ে থাকে। যা কোনো অংশে কম নয়। 8A Dual শাওমি মোবাইল দিতে ৬.২২ ইঞ্চি ডিসপ্লে দেয়া হয়েছে। তবে এর স্ক্রিন রেজুলেশন টা একটু কম। স্ক্রিন রেজুলেশন সামান্য কম।
৭২০x১৫২০ এই রেজুলেশনে আপনি যেকোন ভিডিও অথবা পিকচার দেখতে কোন সমস্যা হবেনা। ফুল এইচডি স্বাচ্ছন্দে দেখতে পারবেন।






এবার আসি ক্যামেরাতে: মোবাইলটিতে ডুয়াল ক্যামেরা প্রদান করা হয়েছে। রেয়ার ক্যামেরা মেগাপিক্সেল ১৩+২ যা দিয়ে আপনি খুব সুন্দর পিকচার উঠাতে পারবেন এবং ভিডিও করতে পারবেন। সাথে রয়েছে পোর্ট্রেট মোড। আপনি ডিএসএলআর মতন পিকচার উঠাতে পারবেন এবং যেকোন ভাবে পিকচার টিকে মডিফাই করতে পারবেন। মোবাইলটিতে ফ্রন্ট ক্যামেরা দিয়েছে ৮ মেগাপিক্সেল। এবার আসি পিকচারের কথায়, অনেকের মনে প্রশ্ন জাগতে পারে? ক্যামেরার পরিমাণ তো অনেক কম! আসলে কিন্তু না। মোবাইলের ভিতর পারফরম্যান্স তা নির্ভর করে পিকচার উঠানোর এক্ষেত্রে। পিক্সেল টা সব সময় কার্যকর হয় না। আপনি এই মোবাইল দিয়ে অসাধারণ ছবি উঠাতে পারবেন নিঃসন্দেহে বলা যায়। আরেকটা কথা বলতে ভুলে গেছি,সামনের ক্যামেরা দিয়ে আপনি রাত্রিবেলায় অনেক সুন্দর পিকচার উঠাতে পারবেন যাকে বলা হয় শুটিং ক্যামেরা।দুটি ক্যামেরার সাথে গুগোল ক্যামেরা যোগ করে নিতে পারেন।রাত্রিবেলায় পিকচার উঠাবেন কেউ বুঝতে পারবে না যে ওটা রাত্রি ছিল কোনরকম আলো না জ্বালিয়ে।


এবার আসি ব্যাটারীতে: এবার কেউ কোনো রকমের কথা বলতে পারবেন না। শাওমি মোবাইলের ব্যাটারি এমনিতেও কম দিলেও ব্যাপকহারে ব্যাকআপ দিয়ে থাকে। কিন্তু এর ব্যাটারির পরিমাণ একদমই কম নায়। ৫০০০ এম্পিয়ার ব্যাটারী দিয়েছে ফোন টিতে। যাহোক, ব্যাটারি সম্পর্কে আর কোন কথা বলতে চাচ্ছি না। (যদি কোন প্রশ্ন থাকে কমেন্ট করুন) যারা মূলত একদিন চার্জ দিয়ে সাতদিন চালাতে চান তাদের জন্য হতে পারে এ মোবাইল টি অসাধারণ।


ওভারঅল: মোবাইলের প্রসেসর কোয়ালকম SDM439 স্ন্যাপড্রাগন ৪৩৯ স্ন্যাপড্রাগন প্রসেসর সম্পর্কে আপনারা সকলেই অবগত আছেন। এই প্রসেসর দিয়ে গেম থেকে শুরু করে যেকোনো ভারী কাজ করা যায় স্বাচ্ছন্দ্যেই এবং মোবাইল কোন রকমের ভারি হয় না। মোবাইল প্রথম থেকে শেষ পর্যন্ত একই রকম স্পিডে চলতে থাকে। যাকে বলা হয় সুপার ফাস্ট। মোবাইলটির পারফরম্যান্স নিয়ে কিছু কথা আছে। রেম একটু কম দিয়েছে বর্তমান সময়ে যা মেনে নেয় একটু কষ্ট কর। ব্যাটারিটা যদি একটু কম দিয়ে রামের পরিমাণ একটু বাড়িয়ে দিত তবে কিন্তু দারুণ হত। যাহোক, রেম মাত্র ২ জিবি এবং মোবাইলের স্টোরেজ ৩২ জিবি।আপনি চাইলে ৩ জিবি রম নিতে পারেন তবে দামটা একটু বেশি পড়বে।


যাই হোক, প্রিয় ট্রিকবিডির ভিজিটর। অল্প কিছু লেখালেখি করে আপনাদেরকে মোবাইলটি সম্পর্কে বিস্তারিত ধারণা দেয়ার চেষ্টা করলাম। আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে অনেক কিছু জেনেছেন। এরপরেও যদি আপনার আরো কিছু জানা থাকে তবে আমাকে কমেন্ট করুন। আমি আপনাকে সমাধান দেয়ার চেষ্টা করব।

মোবাইলের রেম এবং ক্যামেরা নিয়ে কিছু কথা এবং আমার মতামত। মোবাইলের ডিসপ্লে এবং ব্যাটারি দিয়েছে অনেক ভালো। কিন্তু রেম আর ক্যামেরার পরিমাণ সামান্য কম। যাতে আপনারা মোবাইলের প্রতি আকৃষ্ট নাও হতে পারেন। এটা স্বাভাবিক বিষয়, তবে আমার মতামত হচ্ছে আপনি চাইলে মোবাইলটি নিতে পারেন। কারণ ২ জিবি রেম কম নয়। আর শাওমি মোবাইলের ২ জিবি রেম দিয়ে আপনি চুটিয়ে যে কোন গেম খেলতে পারবেন। প্রসেসর ভালো থাকার কারণে আপনি মোবাইল কখনো স্লো ফিল করবেন না।তবে যদি পাবজি গেম খেলার জন্য মোবাইল কিনতে চান তাহলে না কেনাই বেটার বলে আমি মনে করি। আপনার যদি মোবাইল শুধু ক্যামেরার জন্য হয়ে থাকে তবে অন্য কোন মোবাইল দেখতে পারেন। আর যদি আপনি একজন ইউটিউবার, অথবা ইন্টারনেট ব্যবহারকারী হয়ে থাকেন,অথবা প্রতিটি জিনিসই আপনার সমানভাবে ভালো দরকার থাকে তবে আপনি অবশ্যই এই মোবাইলটি কিনবেন। কারণ এই দামে এই মোবাইল আসলে কল্পনা করা যায় না।

যাইহোক ট্রিকবিডি ভিজিটর সকলে ভাল থাকবেন। সব সময় ট্রিকবিডি সাথেই থাকবেন। করণা থেকে সুরক্ষিত থাকতে সরকারের দেওয়া প্রস্তুতি গুলো আমাদের মাথায় রাখা দরকার। সর্বোপরি আমাদের প্রত্যেকের গুরুত্বপূর্ণ কাজ ছাড়া রুম থেকে বের না হওয়া এবং অন্যকে বের না হতে দেওয়ার পরামর্শ প্রদান করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা।

সকলে ভাল থাকবেন। অন্য কেউ ভালো রাখার চেষ্টা করবেন। ধন্যবাদ

17 thoughts on "মাত্র ১২৫০০ হাজার টাকায় কিনুন শাওমি রেডমি 8A Dual ২০২০ সালের এই দামে সেরা ফোন।"

  1. Vodrosoytan Vodrosoytan Contributor says:
    Ei price a realme onk valo kisu offer korse officially


  2. Gangster Gangster Contributor Post Creator says:
    যেমন নাম বলেন।।। আমরাও জানি
    1. Gangster Gangster Contributor Post Creator says:
      😂
    2. Masudur Rahman Masudur Rahman Contributor says:
      Realme 5i, specs dekhe ashen🙄
      Snapdragon 665 dise, 439 ke superfast bolle 665 ke ki bolben😂
      Quad rear camera with 8mp ultrawide sensor.

      r DSLR ortho bujen? Hut kore DSLR mode bole dilen😂
      Ota DSLR mode na, Bokeh/Portrait mode.

    1. Gangster Gangster Contributor Post Creator says:
      😄
    1. Gangster Gangster Contributor Post Creator says:
      😃
    1. Gangster Gangster Contributor Post Creator says:
      🤣
  3. Tara miah Tara miah Contributor says:
    বিকাশ টু বিটকয়েন ট্রাস্ট সাইট লিংক প্লিস


    1. sa33 sa33 Contributor says:
      vay contact me 15$ Sell Hobe……Rate 92tk Aksate Nela………Ar amni 2-5$ Nela Rate 95tk….

      [email protected]

  4. Parvez Parvez Contributor says:
    তবে শাওমির ফোনগুলোতে অতিরিক্ত রেডিয়েশনের থাকে।
    1. Gangster Gangster Contributor Post Creator says:
      আপনি 😃
  5. Saimum Raihan Saimum Raihan Author says:
    ভাই এর থেকে রিয়েলমি ৫ হাজার গুণে ভালো
  6. Menhajul Menhajul Contributor says:
    ভাই Snapdragon 439 এ হেবি ইউজ??
    এই Budget এ Realme 5i এর থেকে ভালো কিছু অফার করতেছে।
    Redmi 8A এর Snapdragon 439 এর performance super Fast বলতেছেন।
    তাহলে Realme 5i এর snapdragon 665 এর পারফরমেন্স কে কি বলবেন??
    1. Gangster Gangster Contributor Post Creator says:
      ধন্যবাদ ভাই গুছিয়ে গাছিয়ে সুন্দর মন্তব্য করার জন্য। আমি নেক্সট টাইমে আপনাদের সাজেস্ট করা মোবাইল নিয়ে রিভিউ করব। আবারো ধন্যবাদ জানাচ্ছি। ট্রিকবিডি সাথেই থাকুন।

Leave a Reply