প্রিয় পাঠক, আসসালামু আলাইকুম। আপনারা আশা করি ভালো আছেন। আপনাদের মধ্যে অনেকে আছেন যারা ১৫০০০ টাকা বাজেটের ফোন কিনতে চান। ২০২৩ সালে যারা ১৫০০০ টাকা বাজেটের নতুন একটি ফোন কিনতে চান আজকের আর্টিকেলটি তাদের জন্য। আজকে ১৫০০০ টাকা বাজেটের ৫ টিকে ফোন নিয়ে আলোচনা করবো।

Realme C33:

এই ফোনটিতে পেয়ে যাবেন ৬.৫ ইঞ্চি এর HD সেন্সরের ডিসপ্লে। ফোনটর ব্যাক সাইডে পেয়ে যাবেন ডুয়েল ক্যামেরা। যার প্রাইমারি লেন্সটি হলো 50 মেগাপিক্সেলের সাথে দেওয়া হয়েছে ০.৩ মেগাপিক্সেলের একটি ডিপ সেন্সর। এই ফোনটির ব্যাক ক্যামেটা দিয়ে আপনি ফুল HD ভিডিও রেকর্ড করতে পারবেন সাথে এই বাজেট বিবেচনায় ভালো ফটোগ্রাফি ও করা যাবে। এছাড়া পাবেন একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যা দিয়ে আপনি HD ভিডিও রেকর্ড করতে পারবেন ও মোটামুটি ভালো সেলফি তুলতে পারবেন।

এর পাওয়ার এর জন্য দেওয়া হয়েছে টাইগার সিরিজের T612 প্রসেসর। এই প্রসেসর দ্বারা যারা ক্যাজুয়াল গেমিং করতে চান তারা পারবেন। এই ফোনের আউট ওফ দা বক্র রয়েছে অ্যানড্রয়েড ১২ ও ব্যাক হ্যান্ডে আছে Realme YS। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রন্ট সেন্সর। ব্যাটারির জন্য দেওয়া হয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি সাথে আছে ৩ W এর ফাস্ট চার্জার। এই ফোনটির ৩/৩২ জিবি এর দাম অফিসিয়ালি ১২৯৯৯ টাকা। ৪/৬৪ জিবি এর দাম অফিসিয়ালি ১৪৯৯৯ টাকা। আমি পার্সোনালি আপনাদের ৪/৬৪ জিবি ভ্যারিয়েন্টটি নিতে বলবো। যারা সুন্দর লুক ও ডিজাইনের ফোন নিতে চান ও টুকটাক  ক্যাজুয়াল গেম খেলতে চান তাদের জন্য ভালো ফোনটি।

Redmi 10c:

ফোনটিতে পেয়ে যাবেন ৬.৭১ ইঞ্চি  মাপের HD সেন্সরের ডিসপ্লে। এই ডিসপ্লেতে দেওয়া হয়েছে কোনিং গোরিলা গ্লাসের প্রটেকশন। ফোনটর ব্যাক সাইডে পেয়ে যাবেন ডুয়েল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি লেন্সটি হলো ৫০ মেগাপিক্সেলের সাথে দেওয়া হয়েছে ২ মেগাপিক্সেলের একটি ডিপ সেন্সর। এই ফোনটির ব্যাক ক্যামেটা দিয়ে আপনি ফুল HD ভিডিও রেকর্ড করতে পারবেন। এছাড়া পাবেন একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যা দিয়ে আপনি HD ভিডিও রেকর্ড করতে পারবেন। এর পাওয়ার এর জন্য দেওয়া হয়েছে স্ন্যাপ ড্রগনের ৬৮০ ৪জি প্রসেসর। এই প্রসেসর দ্বারা যারা ক্যাজুয়াল গেমিং করতে চান তারা পারবেন ও মাল্টটাসকিং করতে পারবেন। এই ফোনের আউট ওফ দা বক্র রয়েছে অ্যানড্রয়েড ১১ ও ব্যাক হ্যান্ডে আছে  Minu১৩। সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রন্ট সেন্সর। ব্যাটারির জন্য দেওয়া হয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি সাথে আছে ১৮W এর ফাস্ট চার্জার। এই ফোনটির ৪/৬৪ জিবি এর দাম ১৪৯৯৯ টাকা। ৪/১২৮ জিবি এর দাম ১৫৯৯৯ টাকা। যারা ক্যাজুয়াল গেম খেলতে চান, মমোটামুটি ভালো ক্যামেরার ফোন নিতে চান তাদের জন্য ভালো এই ফোনটি।

Techno Spark 8 Pro:

ফোনটিতে পেয়ে যাবেন ৬.৮ ইঞ্চি মাপের বিগ ফুল HD সেন্সরের ডিসপ্লে। ফোনটর ব্যাক সাইডে পেয়ে যাবেন ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি লেন্সটি হলো ৪৮ মেগাপিক্সেলের সাথে দেওয়া হয়েছে ২ মেগাপিক্সেলের একটি ডিপ সেন্সর। এই ফোনটির ব্যাক ক্যামেটা দিয়ে আপনি ফুল HD ভিডিও রেকর্ড করতে পারবেন। এছাড়া পাবেন একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যা দিয়ে আপনি HD ভিডিও রেকর্ড করতে পারবেন সাথে মমোটামুটি ভালোই সেলফি তুলতে পারবেন। এর পাওয়ার এর জন্য দেওয়া হয়েছে মিডিয়াটেকের হেলিও জি ৮৫ এর প্রসেসর।

এই প্রসেসর দ্বারা যারা ক্যাজুয়াল গেমিং করতে চান তারা পারবেন ও মাল্টটাসকিং করতে পারবেন। এই ফোনের আউট ওফ দা বক্র রয়েছে অ্যানড্রয়েড ১১ ও ব্যাক হ্যান্ডে আছে HIOS7.6। ফোনটিতে সিকিউরিটির জন্য দেওয়া হয়েছে সাইড মাউন্টেন্ড এর ফিঙ্গারপ্রন্ট সেন্সর। ব্যাটারির জন্য দেওয়া হয়েছে ৫০০০ mAh এর ব্যাটারি সাথে আছে ৩৩ W এর ফাস্ট চার্জার। এই ফোনটির বর্তমানে ৪/৬৪ জিবি এর দাম ১৪৪৯০ টাকা এবং ৬/৬৪ জিবি এর দাম ১৫৯৯০ টাকা। যারা অফিশিয়াল ভাবে একটি বড় ডিসপ্লের ফোন কিনতে চান এবং সাথে ফোনটিতে এই বাজেটের মধ্যে ভালো গেমিং একসপেরিএন্স পেতে চান তারা চাইলে ফোনটি কিনতে পারেন।

আপনার বাজেট ও চাহিদার সাথে মিল রেখে আপনি এই তিনটি ফোনের যেকোন একটি ফোন কিনতে পারেন। এমন ধরনের আরও আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

বিভিন্ন সুন্দর সুন্দর ফেসবুকের জন্য ক্যাপশন পেতে এই আর্টিকেলটি পড়তে পারেন – ফেসবুক ক্যাপশন

4 thoughts on "১৫ হাজার টাকা বাজেটের ৩ টি সেরা স্মার্টফোন"

  1. Jhon Christian Contributor says:
    Tecno Camon 19 Neo কেমন হবে
    1. Lucifa Expert Author Post Creator says:
      good choice vai, ei phone taw onk valo ekta phone
  2. Prantik Sarder Contributor says:
    Realme C33 তে কি ১ ঘণ্টার বেশি গেমিং করা যায়?
    1. Lucifa Expert Author Post Creator says:
      ৫০০০ এমএইচ এর ব্যাটারি রয়েছে। প্রায় ৫ ঘন্টা ফুল চার্জে টানা গেমিং করতে পারবেন।

Leave a Reply