হেলো । আসসালামু আলাইকুম । আপনারা সবাই কেমন আছেন ? আমি ট্রিকবিডি থেকে তামিম আছি আপনাদের সাথে। আজকে আমরা Redmi এর Note সিরিজের একটি ফোন নিয়ে কথা বলব । এর মডেল হলো Redmi Note 12 pro।  Redmi এর নোট সিরিজের মোবাইল গুলো সবার কাছে ব্যাপক জনপ্রিয় । আমরা Redmi Note 12 pro এর স্পেসিফিকেশন দেখে আসি – 

 

  • প্রসেসর – MediaTek Dimensity 1080 (6nm)
  • ডিসপ্লে – OLED ক্যাপাসিটিভ টাচস্ক্রিন
  • র‌্যাম – ৬/৮/১২ জিবি
  • রম- ১২৮/২৫৬ জিবি
  • প্রাইমারী ক্যামেরা – ৫০+৮+২ মেগাপিক্সেল
  • সেকেন্ডারি ক্যামেরা – ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি – ৫০০০  এম্পিয়ার (৬৭ ওয়াট চার্জিং )

 

ডিসপ্লে-

এই মোবাইলটিতে রয়েছে ৬.৬৭  ইঞ্চি সাইজের OLED ডিসপ্লে। যার মধ্যে ১ বিলিয়ন  কালার সাপোর্ট করে। সাথে আছে ১২০  হার্জ রিফ্রেশ রেট । ৯০০ নিটস পিক ব্রাইটনেস থাকার কারনে সরাসরি সূর্যের আলোর নিচে চালাতেও কোন সমস্যা হয় না। 

 

ক্যামেরা-

এই মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা রয়েছে । ৫০ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল এর আলট্রাওাইড ও ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা । মেইন ক্যামেরা দিয়ে ছবি তোলার সময় কোন কিছু খুব সহজেই ফোকাস করে এবং খুব সুন্দর কালার দিয়ে থাকে। পোট্রেইট মোড দিয়েও খুব ভালো ছবি দিতে পারে । 

মোবাইল টিতে ১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে । সেলফি ক্যামেরা দিয়ে ভালো ছবি দিতে পারে । তবে মাজে মাজে কিছুটা অতিরিক্ত কালার দিয়ে থাকে । 

 

ব্যাটারি-

মোবাইলটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে । সাথে ৬৭ ওয়াট এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে । ১ ঘন্টার মধ্যে মোবাইলটি সম্পূর্ণ চার্জ হয়ে যায় । বেসিক ইউজ করলে ১ দিন এর বেশি ব্যাকআপ পাওয়া যায় । আর রাফ ইউজে ৬-৭ ঘণ্টা স্ক্রীন অন টাইম পাওয়া যায় । 

পারফরম্যান্স-

মোবাইল টিতে MediaTek Dimensity 1080 প্রসেসর হিসেবে রয়েছে ।  আর জিপিইউ হিসাবে রয়েছে Mali-G68 । Pubg গেমস খুব ভালোভাবেই খেলা যায় । অতিরিক্ত সময় খেলার পর মোবাইলটি যখন হালকা গরম  হয় শুধু তখনই একটু লেগ  করে । এছাড়া COD এর মতো গেম গুলো কোন প্রকার লেগ ছাড়াই খেলা যায় । 

 

এই মোবাইল টি ২০২২ সালের নভেম্বর মাসে বাংলাদেশে লঞ্চ করা হয় । ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩৬ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম এর ভেরিয়েন্ট টি ৩৮ হাজার টাকায় মার্কেট এ পাওয়া যায় । সত্যি বলতে এখন এই মোবাইল এর দাম এই স্পেসিফিকেশন হিসেবে বেশিই হয়ে যায় অনেকটা । আর ওএস থাকলে আরও ভালো ভাবে ভিডিও করা যেতো ।  মোবাইলটির ডিসপ্লে খুব ভালো । গেম খেলে ও মুভি দেখে ভালো অভিজ্ঞতা হয় ।   আশা করি আপনারা মোবাইলটি সম্পর্কে ভালো একটি আইডিয়া পেয়ে গিয়েছেন । যদি অন্য কোন ফোনের রিভিউ দেখার ইচ্ছা হয় তাহলে কমেন্ট করতে পারেন । 

3 thoughts on "Redmi Note 12 Pro 5g – বাংলা রিভিউ"

  1. vromonkal.com Contributor says:
    এই পোষ্ট আর কয়েকটা দিন আগে করলেই, এটা নিয়ে নিতাম, এখন একটা নিয়েছি।
    1. ZoRD Erin Contributor says:
      ভাই নেন নি ভালো করছেন
      ।রেডমি নোট সিরিজ ও পকো সিরিজের নতুন ফোনগুলোর মাদারবোর্ড এ সমস্যা প্রত্যেকবার নতুন আপডেট দেওয়ার সময় ফোন ব্রিক হয়ে যায়।ফ্ল্যাশ করার পরে ফুল ডেড।না কিনে ভালোই করছেন।
  2. aj amar ek cousin er poco m3 mbl off hoye gese. on hocce na. emonki chrg e lagaileu light ase na. maybe brick khaise

Leave a Reply