ফোনটা পুরনো হয়ে গেছে ভাবছি একটা নতুন ফোন নিব কিন্তু বাজেট নিয়ে যত ঝামেলা। আমার মত আপনাদের ও নিশ্চয়ই একই সমস্যা? সামনেই পবিত্র ঈদুল আযহা অনেকেই ভাবছেন এটা একটা নতুন মোবাইল ফোন কিনতে। দেশে এখন অনেক অনেক ব্রান্ড এবং সেইসাথে প্রতিটি ব্র্যান্ডের রয়েছে আলাদা কনফিগারেশন।
আপনারা নিশ্চয়ই লিমিট বাজেটের মধ্যে কোন ডিভাইসটি কিনবেন সেটি নিয়ে দ্বিধায় পড়ে যান। তাই আজকে আমি সব ব্র্যান্ড ঘেঁটে এই ঈদের জন্য বাজেট ফ্রেন্ডলি তিনটি মোবাইল আপনাদের সঙ্গে শেয়ার করব। আমি আমার বাজেট ধরেছি ১৫ থেকে ৩০ হাজার টাকা। এবং আমি আপনাদের দেখাবো এই ১৫ থেকে ৩০ হাজার টাকার ভিতরে কোন ফোনটি সবথেকে ভালো হবে। এবং কোন ডিভাইসটি কি কি সুবিধা এবং কনফিগারেশন গুলো আপনারা পাচ্ছেন সেটিও আপনাদেরকে জানাবো।

Samsung Galaxy F22


আমার প্রথম পছন্দের তালিকায় রেখেছি স্যামসাং গ্যালাক্সি এফ ২২ ফোনটিকে। বাজারে আপনি দুইটি রং এ এই ফোনটি পাবেন। একটি হলো ডেনিম ব্লাক এবং অন্যটি ডেনিম ব্লু।
এছাড়াও এই ডিভাইসটিতে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে রয়েছে, এবং থিকনেস ৯.৪ মিলিমিটার। এবং ওয়েট হলো ২০৩ গ্রাম। আর এই সমস্ত ফলে ফোনটি একহাতে ব্যবহারের জন্য যথেষ্ট আরামদায়ক হবে।

এই ফোনটিতে ৯০ হর্স এর সুপার এমোলেড ডিসপ্লে ও ৪৮ মেগাপিক্সেলের কুয়ার্ড ক্যামেরা এবং এর সাথে পাবেন ১৫ ওয়াটের ফাস্ট চার্জার ও type-c ইউএসবি ক্যাবল। ফোনটির রেম হবে ৬ গিগাবাইট হবে এবং ইন্টার্নাল স্টোরেজ ১২৮ গিগাবাইট। বর্তমানে এই দামের মধ্যে স্যামসাং এই ফোনটি সবথেকে জনপ্রিয়। ফোনটি কিনতে হলে আপনার পকেট থেকে গোনা লাগবে প্রায় ২৫০০০ টাকা।


Oppo A77s


বাজেটের মধ্যে যারা স্টাইলিশ ফোন চান তাদের জন্য এই ফোনটি দারুন হবে। এই ফোনটি আপনার দুটি রঙের বাজারে পাবেন একটি হল ফুল ব্ল্যাক এবং আরেকটি কমলা রঙের। এই ফোনের ফুল বডির ওজন হচ্ছে ১২৭ গ্রাম। ফলে হাতে ব্যবহারের জন্য আরামদায়ক হবে।

এই স্মার্টফোনের বডি সাইটে ব্যবহার করা হয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ, মেইন ক্যামেরায় পাবেন ৫০ মেগাপিক্সেল তার সাথে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা লেন্স। এবং সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেল এছাড়া ১০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও ধারণ ক্ষমতা।

ফোনটির রেম হবে ৮ গিগাবাইট এবং ইন্টারনাল স্টোরেজ হবে ১২৮ গিগাবাইট। এই ফোনটি ও আপনারা পাবেন ২৪ হাজার ৯৯৯ টাকায়।


Redmi 11


আমি তৃতীয় অপশনে যে স্মার্টফোনটি বাছাই করছি সেটি হল রেডমি ১১ ফোনটি যেহেতু বাজেট ফোন তাই এর দাম বিবেচনায় এটি দারুন স্টাইলিশ বলা চলে।

এই ফোনটিতে আছে ৯০hz রিফ্রেশনেটের ৬.৪৩ ইঞ্চির অ্যামলেট স্ক্রিন এবং ফোনটির ওজন ১৭৯ গ্রাম। সুতরাং বলায় যাচ্ছে ফোনটা দারুন হ্যান্ডি হবে।

এই ফোনটি আপনি তিনটি রং এ পাবেন। ফোনটির ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে কয়াট ক্যামেরা সেটআপ। ফোনটির মূল ক্যামেরায় ৫০ মেগাপিক্সেল এর সেন্সর পাশাপাশি একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা।

ফোনটির ফন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। তবে একটা কথা বলে রাখি এই ফোনের ভিডিও কোয়ালিটি খুব একটা ভালো আসবে না এবং আশা করাটাও ঠিক হবে না।
আর এর কারণ হচ্ছে ফোনটিতে কোন ক্যামেরা দারাই ১০৮০ পিক্সেলের বেশি কোয়ালিটির ভিডিও ধারণ করা যায় না। এই ফোনটি কিনতে হলে আপনাকে গুনতে হবে মাত্র ১৬ হাজার ৯৯৯ টাকা।

বাজেট ফ্রেন্ডলি ডিভাইস গুলোর মধ্যে এই তিনটি ফোন সবচাইতে ভালো হবে আমার মতে। আমি তো মোটামুটি আপনাদের একটা ধারণা দেয়ার চেষ্টা করলাম, এখন বাকিটা আপনাদের পালা। তাই এখনই শপিংমলে যান এবং কিনে ফেলুন আপনাদের বাজেট ফ্রেন্ডলি স্মার্টফোনটি।

4 thoughts on "কম বাজেটে এ সময়ের সবচেয়ে ভালো ৩ টি স্মার্টফোন।"

  1. Nirob a Subscriber says:
    কোন ফোনে কি আছে বিস্তারিতভাবে লিখুন
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    Aro Ache to onek gulo phone
  3. অবুজ ছেলে Contributor says:
    taka sort cut tay karo jana mota 5k ar moddha akta phon sagest koren aoyone
  4. অবুজ ছেলে Contributor says:
    taka sort cut tay karo jana mota 5k ar moddha akta phon sagest koren anyone

Leave a Reply