এই কি কর? [বান্ধবীকে]
– COC খেলি!
এটা আবার কি?
– Clash of Clans অনেক মজার গেমস!
ওহ।
এই কি করিস? [ছোট ভাইকে]
– COC খেলি!
এই কি করিস?

– COC খেলি [বন্ধুকে]
স্যার কি করেন? [স্যারকে]
– ফ্রি আছিতো বসে বসে গেমস খেলি!
কি গেমস?
– Clash of Clans
বুঝেন অবস্থা! যাকেই জিজ্ঞেস করি একই উত্তর! খুব বিরক্ত হয়ে প্রথমজনের সরনাপন্ন হলাম। উনি আমাকে সৈন্য সামন্ত, যুদ্ধ এট্যাক, ভিলেজ সাজানো ইত্যাদি যত্ন সহকারে বুঝালেও আমি নির্বোধ কিছুই বুঝিনি। ডাউনলোড করে খেলা শুরু করলাম। যাই আপডেট করি টাইমিং উঠে এত ঘন্টা লাগবে স্বাভাবিক প্রকিয়ায় তবে Instantly করতে চাইলে এত জেমস খরচ হবে। দ্রুত গেম ওভার করার আশায় ইচ্ছেমত জেমস, সোনা, সব খরচ করলাম। শেষ মেশ আমি ফকির! মেজাজ গেলো আরও বিগড়ে কচুর গেমস। এটা মানুষ খেলে?
তবে ইনস্টল করার আগে বান্ধবীকে বলেছিলাম আমি বেশ ভালো গেমার। খুব দ্রুত এই গেমস গেম ওভার করব! সে মিটমিট করে হেসেছিলো এটা শোনার পর। তখন বুঝিনি পড়ে বুঝেছি কারন।
গুগলে সার্চ দিয়ে গেমসটার উপর বিস্তারিত রিভিউ পড়লাম। আবার গেমসটা নতুনভাবে শুরু করি এবং মজার বিষয় হলো এবার বোরিং কাটিয়ে মজা পেতে শুরু করলাম। অন্যের গ্রামে সেনাদের নিয়ে গিয়ে এট্যাক করে সোনাদানা লুট করে আনি। বাহ! কি মজা! আবার নিজের গ্রামকে ধীরে ধীরে সীমানা প্রাচীর শক্ত করে বানাচ্ছি যাতে অন্য কেউ আবার আমার গ্রামকে লুট করতে না পারে। এই হলো মুলত গেমসটার মজা। আসলে গেমসটা অনেক ধীর প্রকৃতির তবে টানটান উত্তেজনাপুর্ন। এখন বুঝছি যখনই ওদের নক করি তখনই কেন এই খেলার কথা বলতো। তারা পুরোপুরিভাবে আসক্ত! সেই সাথে আমিও আসক্ত হয়ে গেলাম গত দুদিনে।
কষ্টের বিষয় হলো নতুন আর গরীব হওয়াতে আমার গ্রামের সীমানা প্রাচীর খুব ঠুনকো। তাই এ পর্যন্ত কিছুক্ষন আগে মিলিয়ে ৭ বার ডাকাতেরা হামলা করে সোনাদানা লুট করে নিয়ে গেছে।
যাইহোক, আসলে এটা একটি লং প্রসেস গেমস। যার গেম ওভার নেই। হামলা পাল্টা হামলা নিয়েই এই খেলা। অনেককে শুনেছি টানা এক বছর ধরে খেলেই যাচ্ছে খেলেই যাচ্ছে তবে বিরক্তবোধ নেই।
তাই বলতেই হচ্ছে –
Clash of Clans (COC) একটি সংক্রামক ব্যাধির নাম। যা একজনকে আক্রান্ত করলে অন্যদেরকেও করে। তাই আপনার সন্তানদের এ থেকে দূরে রাখুন।
আর মজার মজার পোস্ট পড়ুন এখানে ক্লিক করুন

One thought on "Clash of Clans একটি সংক্রামক ব্যাধি [CoC user’s Must See]"

  1. Rifatspir Contributor says:
    Jekono kiso nesha hisebe nile e nesha hoi…. totally nijer upor depend kore ata. Sob games developer e chaibe tader app dara addicted huk. 🙂
    Ar aisob jinish k, real life a compare na kora ta e better. 🙂


Leave a Reply