photo-1462370678

ইউরোপের বাজারে আসছে সনি এক্সপেরিয়া সিরিজের নতুন তিনটি স্মার্টফোন। ছবি : অ্যানড্রয়েড অথরিটি
সনির এক্সপেরিয়া সিরিজের তিনটি নতুন স্মার্টফোনের দাম জানানো হয়েছে সনির পক্ষ থেকে। ‘এক্সপেরিয়া এক্স’, ‘এক্সপেরিয়া এক্স-এ’ এবং ‘এক্সপেরিয়া এক্স পারফরমেন্স’ নামের এই তিনটি স্মার্টফোনের দাম জানিয়েছে সনি। সেই সঙ্গে জানানো হয়েছে ইউরোপের বাজারে কবে ছাড়া হবে স্মার্টফোনগুলো।
যুক্তরাজ্যের বাজারে এক্সপেরিয়া এক্স বিক্রি হবে ৪৬৯ ইউরোতে। তবে অন্যান্য স্মার্টফোনের তুলনায় এটিকে দামি বলাই যায়। কারণ যুক্তরাজ্যের বাজারে স্যামসাং গ্যালাক্সি এস৭ বিক্রি হচ্ছে ৪৬২ ইউরোতে।
Advertisement
অবশ্য ‘এলজি জি৫’-এর তুলনায় ‘এক্সপেরিয়া এক্স’-এর দাম কম। এলজির স্মার্টফোনটির দাম রাখা হয়েছে ৪৯০ ইউরো। এ খবর জানিয়েছে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট অ্যানড্রয়েড অথরিটি।
সনি ‘এক্সপেরিয়া এক্স’ স্মার্টফোনে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লের (১০৮০x১৯২০ পিক্সেলস)। এটি চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে।
এতে আছে কোয়ালকম এমএসএম৮৯৫৬ স্ন্যাপড্রাগন ৬৫০ চিপসেট। এর প্রসেসর ডুয়েল-কোর ১.৮ গিগাহার্জ কর্টেক্স-এ৭২ এবং কোয়াড কোর ১.৪ গিগাহার্জ কর্টেক্স – এ৫৩।
৩ জিবি র্যামের সঙ্গে রয়েছে ৩২ ও ৬৪ জিবির ইন্টারনাল স্টোরেজের দুটি আলাদা সংস্করণ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২০০ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ফোনটির রিয়ার ক্যামেরা ২৩ মেগাপিক্সেলের, আছে এফ/২.০, ফেজ ডিটেকশন অটোফোকাস এবং এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ১৩ মেগাপিক্সেলের। এর ব্যাটারি ২৬২০ এমএএইচ।
ইউরোপের বিভিন্ন দেশে ‘এক্সপেরিয়া এক্স’ মুক্তি দেওয়া হবে ২৩ মে।
এক্সপেরিয়ার আরেকটি নতুন মডেল ‘এক্সপেরিয়া এক্স পারফরমেন্স’। এটি চলবে স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসরে, সঙ্গে আছে ৩জিবি র্যাম। এর ডিসপ্লে ৫ ইঞ্চি ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস)। এটিতেও রয়েছে ২৩ মেগাপিক্সেলের রিয়ার ও ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।
এতে ব্যাটারি রয়েছে ২৭০০ এমএএইচের। ইউরোপের বাজারে সনি ‘এক্সপেরিয়া এক্স পারফরমেন্স’-এর দাম শুরু হবে ৬৯৯ ইউরো থেকে। এটি পাওয়া যাবে আগামী ৪ জুলাই থেকে।
সনি এক্সপেরিয়া সিরিজের আরেকটি ফোন ‘এক্সপেরিয়া এক্সএ’। এতেও রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে (৭২০x১২৮০ পিক্সেলস)। এটি চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। এর র্যাম ২ জিবি ও ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। স্মার্টফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেল আর ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। এর ব্যাটারি ২০০০ এমএএইচ।
ইউরোপের বাজারে সনি ‘এক্সপেরিয়া এক্সএ’ এর দাম শুরু হবে ২৯৯ ইউরো থেকে। এটি বাজারে ছাড়া হবে আগামী ২০ জুন।

2 thoughts on "এ বছরে সনির সেরা তিনটি স্মার্টফোন দেখে নিন।"

  1. shakil656555 Contributor says:
    jony fb te aso please


  2. Treinar Contributor says:
    Tumar ei tunar id bikri korba 500 taka

Leave a Reply