প্রযুক্তির কল্যান ও অগ্রগতির সাথে সাথে যে জিনিসটি আমাদের প্রতিদিনের গুরুত্বপূর্ণ অংশে পরিনত হয়েছে, তা নিঃসন্দেহে আমাদের প্রিয় মুঠো ফোনটি! আশা করা যায় এ ব্যাপারে আমার সাথে কেউ দ্বিমত পোষন করেব না।

আজ আমাদের ঘুম ভাঙ্গে মুঠো ফোনের অ্যালার্মে! লাখো মানুষের আয়ের উৎসে পরিনত হয়েছে এই মুঠো ফোন। প্রীয়ার কন্ঠস্বর শ্রবণে ক্লান্তি ও অবসাদ নিরমন থেকে শুরু করে নেট সার্ফিং , ডাউনলোড, ফাইল শেয়ারিং, নেটওয়ার্কিং, ই-মেইল ইত্যাদী সবই আজ আমরা প্রিয় মুঠোফোনটির সাহায্যে সহজেই করতে পারছি।

কিন্তু হঠাৎ আমাদের অতি প্রিয় এই মুঠোফোনটি যদি পানিতে পড়ে যায়? এ ক্ষেত্রে আমাদের যা করনীয়, সে ব্যাপারে আমরা সবাই কি জ্ঞাত?

wet-blackberry-phone.jpg

হ্যাঁ, আজ আমি আপনাদের সবার সাধ্যের মধ্যে অতি
সহজে করা সম্ভব এমন কিছু টিপস এর ব্যাপারে কথা বলব

  • পানিতে পড়ার পর যত তারাতারি সম্ভব আপনার মুঠোফোনটিকে পানি থেকে তোলার ব্যবস্থা করুন। মনে রাখবেন, যত দেরী হবে আপনার মুঠোফোনটির আই.সি নষ্ট যাওয়ার সম্ভবনা তত বেশি।
  • পানি থেকে তোলার সাথে সাথে মুঠোফোনটির পাওয়ার অফ করুন এবং ব্যাটারি টি খুলে ফেলুন। কারণ পাওয়ার অন করা অবস্থায় কোন কিছু করা টা আপনার মুঠোফোনের আই.সি নষ্ট হওয়ার কাজটি ত্বরান্বিত করতে পারে।
  • এবার একটি চাল ভর্তি বলের ভেতর আপনার মুঠোফোনটি পুরোপুরি ঢুকিয়ে দিন!
  • অনুগ্রহ করে চব্বিশ ঘন্টা অপেক্ষা করুন।
  • চব্বিশ ঘন্টা পর আপনার সেটটি অন করুন, আশা করি আপনার মুঠোফোনটি ঠিকমত চলছে!!

যদি চব্বিশ ঘন্টা পর আপনার মুঠোফোনটি না চলে, তাহলে বুঝতে হবে হয়ত দেরী হয়ে গেছে। এ ক্ষেত্রে আমি আপনাদের বিশেষজ্ঞ অথবা মোবাইল টেকনিশিয়ান এর সাথে কথা বলতে বলব।

আমি আপনাদের চেষ্টা করার জন্য একটা টিপস দিলাম মাত্র। এ পদ্ধতি যে সব সময় কাজে লাগবে এমন নয়। আর এই পদ্ধতিটি অন্য যে কোন ইলেক্ট্রনিক্স ডিভাইসের উপরও কাজ করবে। আশা করি এই টিপস হয়ত কোনদিন আপনাদের কাজে লাগবে!!

এরকম আরো টিপস ট্রিকস পেতে TrickMax.com ভিজিট করুন

Leave a Reply