বর্তমানে যেকোনো দামের সাথে ১৫% মূল্য সংযোজন কর (VAT), ৫% সম্পূরক শুল্ক (SD) এবং ১% সারচার্জ নেওয়া হচ্ছে। বিভিন্ন ইন্টারনেট প্যাক, বান্ডেল প্যাক, টকটাইম বা এসএমএস প্যাক কিনতে গেলেই মোট ২১% অতিরিক্ত খরচ করতে হচ্ছে। যেকোনো দামের সাথে অতিরিক্ত এই ২১% এর হিসাব করাটা সহজ হলেও বেশ বিরক্তিকর। এই বিরক্তি কমাতেই থ্রিজিঅফার নিয়ে এল এন্ড্রয়েড অ্যাপ! মাত্র ১ চাপেই বের করে দিবে যেকোনো প্যাকের ভ্যাটসহ মূল্য!
 আমরা যতদূর জানি, এই প্রথম কোনো অ্যাপ দিয়ে অফলাইনে ভ্যাট ক্যালকুলেশন করা যাবে, কোনো ইন্টারনেট কানেকশন ছাড়াই। অ্যাপটির সাইজ মাত্র ২২৪ কিলোবাইট! অ্যাপটি কোনো স্পেশাল পারমিশন নেয় না, তাই কোনো চিন্তা ছাড়াই ব্যবহার করতে পারবেন।
অ্যাপটির সুবিধা হল, এতে কোনো জটিল কার্যক্রম নেই। Main price লেখার নিচের ঘরটাতে আসল দামটি লিখে Calculate বাটন চাপলে সাথেই সাথেই এর ভ্যাটসহ মোট দাম এবং আলাদাভাবে ১৫% ভ্যাট, ৫% এসডি, ১% এসসি বের করে দিবে, কোনো রকম লোডিং ছাড়াই। উদাহারণস্বরূপ, যদি আপনি 99 লিখে Calculate বাটনে চাপ দেন, তাহলে Total Price দেখাবে 119.79 BDT. এছাড়াও আরো দেখাবে-
VAT: 14.85 BDT (15%)
SD: 4.95 BDT (5%)
SC: 0.99 BDT (1%)
Total: 20.79 BDT (21%)
অর্থাৎ, ১৪.৮৫ টাকা যাচ্ছে ১৫% VAT-এ, ৪.৯৫ টাকা যাচ্ছে SD-তে, ০.৯৯ টাকা যাচ্ছে সারচার্জে। সব মিলিয়ে মূল দামের সাথে অতিরিক্ত ২০.৭৯ টাকা যাচ্ছে।
vat-calculator-android-app
Stay With Trickbd.Com

3 thoughts on "ভ্যাট ক্যালকুলেটর এন্ড্রয়েড অ্যাপ দিয়ে সহজেই বিভিন্ন প্যাকের ভ্যাটসহ দাম হিসাব করুন (সাইজ মাত্র ২২৪কেবি)"

  1. khalid hasan tuhin Contributor says:
    dhur mia 9aapps name kan
  2. Afsar Returns Contributor says:
    রানা ভাই, আমাকে টিউনার
    বানান। আমি ভাল ভাল পোস্ট
    দিতে ট্রাই করব ।।
  3. halim Contributor says:
    vaiya help me

Leave a Reply