আসসালামু আলাইকুম।  কেমন আছেন সবাই ?? আমি আল্লাহর রহমতে অনেক ভাল আছি। চলুন কাজের কথায় আসি  । অ্যান্ড্রয়েড কয়েকটি গুরুত্বপূর্ণ সমস্যা হল অতিরিক্ত চার্জ শেষ হওয়া, আপনার অজান্তে ফোনের ডাটা খরজ হওয়া এবং ফোন অতিরিক্ত স্লো হয়ে যাওয়া।এই সমস্যাগুলোর জন্য আমরা কতোগুলো বিসয়কে দায়ি করতে পারি।

যেমন :

 ব্যাটারি প্রবলেম

অতিরিক্ত সফটওয়্যার ইন্সটল এবং

ফোনের Ram কম হওয়া ইত্যাদি

এই সমস্যা থেকে পরিত্রান পাবার জন্য আমরা অনেকেই বিভিন্ন ব্যাটারি সেভার ব্যবহার করি বা RAM KILLER ব্যবহার করে থাকি। আমিও অনেক ব্যাটারি সেভার ব্যবহার করছি কিন্তু তেমন ফল পাইনি। তারপর নেট ঘেঁটে এই মামার খোজ পেলাম দেখলাম মামা খুব ভালই কাজ করে। এই সফটওয়্যারটির নাম হল App Freeze।

নিচের লিঙ্ক থেকে App টি নামিয়ে নিন।

App Freeze 1.7 Download

যেভাবে কাজ করে App Freeze

প্রথমে সফটওয়্যারটি ডাউনলোড করে ইন্সটল দিন তারপর ওপেন করুন নীচের মত দেখতে পাবেন। এবার আপনি যেই অ্যাপ গুলো আপনার Background থেকে ফ্রিজে ডুকিয়ে রাখতে চান সেগুলো সিলেক্ট করে নীচ থেকে Freeze তে ক্লিক করুন। ব্যাস এখন থেকে আর আপনার অপ্রয়জনিও কোন অ্যাপ আপনার অজান্তে আপনার এমবি খরজ করবে না বা আপনার RAM দখল করে বসে থাকবে না।।

Capture 1

এবার আসি কিভাবে  আপনার সফত্বারগুলিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনবেন মানে UnFreeze করবেন। প্রথমে নীচের চিত্রের মত Disable  অপশন এ ক্লিক করেন তারপর যেগুলো বের করবেন সেগুলো সিলেক্ট করে  UnFreeze এ ক্লিক করেন।।

Capture 2

ভাল থাকবেন সবাই। Stay With Trickbd.Com

4 thoughts on "আজ থেকে আপনার অ্যান্ড্রয়েড ফোন এর অপ্রয়োজনীয় সকল সফটওয়্যার Freeze করে রাখুন ছোট্ট একটি App দিয়ে। এতে আপনার ফোনের চার্জ, ডাটা সবকিছু সেইভ হবে। ফোনের স্প্রীড তিনগুন বৃদ্ধি পাবে"

  1. Riadrox Riadrox Author says:
    এক জিনিস আর কয়বার শেয়ার করবেন


    1. Nirob Contributor says:
      একমত ভাইয়া
  2. tasdid Contributor says:
    chudaner pola copy past maros k… baonchod nije kisu post kor… tore aj e tuner thaka baddd kor te c wait kor
  3. Pobitra Contributor says:
    aita te ki phn root thaka lagbe??

Leave a Reply