যাকাত ইসলাম ধর্মের পঞ্চস্তম্ভের একটি। প্রত্যেক স্বাধীন, পূর্ণবয়স্ক মুসলমান নর-নারীকে প্রতি বছর স্বীয় আয় ও সম্পত্তির একটি নির্দিষ্ট অংশ, যদি তা ইসলামী শরিয়ত নির্ধারিত সীমা (নিসাব পরিমাণ) অতিক্রম করে তবে, গরীব-দুঃস্থদের মধ্যে বিতরণের নিয়মকে যাকাত বলা হয়। সাধারণত নির্ধারিত সীমাতিক্রমকারী সম্পত্তির ২.৫ শতাংশ (২.৫%) অংশ বছর শেষে বিতরণ করতে হয়। ইসলামের পঞ্চস্তম্ভের মধ্যে হজ্জ্ব এবং যাকাতই শুধুমাত্র শর্তসাপেক্ষ যে, তা সম্পদশালীদের জন্য ফরয বা আবশ্যিক হয। উল্লেখ্য, নিসাব পরিমাণ হলেই যাকাত কোনো ব্যক্তির উপর ওয়াজিব হয় এবং তখন তার উপর ‘যাকাত’ নামক ফরয বর্তায়; অর্থাৎ যাকাত আদায় করা ফরয। পবিত্র ধর্মগ্রন্থ কোরআনে “যাকাত” শব্দের উল্লেখ এসেছে ৩২ বার।

রমজান মাসে যাকাত হিসাব করার সহজ উপায় হিসেবে এসে গেল Zakat calculation অ্যাপ।

Zakat Calculator.Apk

Capture

Offering Zakat is one of five pillars of Islam. However, the amount of Zakat owed is often the subject of great discussion. So we have put together a very handy Zakat Calculator that will enable you to calculate your Zakat correctly.

Zakat is a mandatory duty on all able Muslims who meet nisab values. There is no ambiguity as to the rate at which Zakat should be calculated; 2.5% of all net savings one possesses that is above the nisab value. Net savings is total maintained wealth for one lunar year before Zakat is due.

 

One thought on "Android Phone এর অ্যাপের মাধ্যমে যাকাত হিসাব করুন । মুসলিম ভাইরা সবাই দেখেন"

  1. অচেনা পাখি অচেনা পাখি Contributor says:
    Osam mone hoy


Leave a Reply