, সবাইকে সালাম জানিয়ে শুরু করছি আমার আজকের টিউটোরিয়াল। প্রিয় ভিজিটর আমি এই টিউনে আপনাদের দেখাব, কিভাবে আপনার এন্ডোয়েড মোবাইলের contacts number গুলোকে সারা জীবনের জন্য সেভ করে রাখবেন। আমাদের মোবাইল হারিয়ে গেলে ও এত কষ্ট লাগে না, যতটা কষ্ট লাগে contacts number ডিলেট হয়ে গেলে। আমরা যখন এক সিম চেঞ্জ করে অন্য সিম মোবাইলে সংযোগ করি, তখন আমাদের নাম্বার গুলি হারিয়ে যায়। আমরা যখন কোন কারনে মোবাইল ফরমেট দেই তখন আমাদের নাম্বার গুলি হারিয়ে যায়। এতে করে আমরা নাম্বার গুলি সহজে খুজে পাইনা। তাই কন্টাক্ট নাম্বার যেন কোন দিন না হারায় সেই জন্য আমার আজকের টিউন। তো প্রিয় ভিজিটর কথা না বাড়িয়ে চলুন দেখি, কিভাবে সারা জীবনের জন্য contacts number সেভ করে রাখবেন।প্রিয় ভিজিটর এই টিউন্টি শুধু মাত্র android মোবাইল ব্যাবহার কারিদের জন্য। এই কাজটি করতে গেলে আপনার একটি জিমেল একাউন্ট থাকতে হবে। এন্ডোয়েড মোবাইল ব্যাবহারের সময় আমাদের নানান প্রয়োজনে জিমেইল এড্রেস দিয়ে লগইন করে রাখতে হয়। আমি আপনাদের কে দেখাব কিভাবে একটি জিমেল একাউন্ট ব্যাবহার করে আপনাদের প্রয়োজনীয় contacts number গুলি সারা জীবনের জন্য সেভ করে রাখবেন। আপনার কন্টাক্ট নাম্বার ততদিন সেভ থাকবে, যতদিন আপনার জিমেইল এড্রেস এবং পাসওয়ার্ড মনে থাকবে। তো চলুন শুরু করি,

প্রথমে আপনার Phonebook application চালু করুন এবং New Contacts আইকনটিতে ক্লিক করুন। তারপর যেই পেইজটি আসবে সেখান থেকে Phonebook Contacts লেখার মধ্যে ক্লিক করলে কত গুলি আপশন দেখতে পাবেন।

এখন আপনি আপনার gmail addresh সিলেক্ট করুন।


তারপর একটি নতুন নাম্বার সেভ করুন, নাম্বার save করার সময় অবশ্যই খেয়াল রাখবেন নীচে Group Name থেকে যে কোন গ্রুপে টিক মার্ক দিতে। টিক মার্ক না দিলে আপনার নাম্বারটি contucts এ সো করবে না। এবার Contacts to display চেক করে আপনার জিমেইল একাউন্ট সিলেক্ট করুন।


ব্যাস আপনার Contacts number আজীবনের জন্য সেভ হয়ে গেল। এখন আপনার মোবাইল অথবা সিম হারিয়ে গেলে ও নাম্বার হারাবে না। কারন আপনি আপনার জিমেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে যেই মোবাইলে লগইন করবেন সেই মোবাইলে আপনার সকল contacts number চলে যাবে। কিন্তু ই-মেইল অথবা পাসওয়ার্ড ভুলে গেলে সকল নাম্বার হারিয়ে যাবে। তাই ইমেল এবং পাসওয়ার্ড মনে রাখবেন।

তো প্রিয় ভিজিটর [you] ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।

5 thoughts on "কিভাবে Contacts Number সেভ করে রাখবেন আজীবন। টিউনটি শুধু মাত্র এন্ডোয়েড ব্যাবহার কারিদের জন্য। SShot সহ"

  1. Sohag Rana Contributor says:
    সত্য আমিও এটা জানি


  2. www.TrickjanBD.CoM Subscriber says:
    আমার সাইটে একজন এডমিন লাগে হোসাইন ভাই আপনি কি হবেন
  3. ধন্যবাত ভাইয়া

Leave a Reply