কেমন আছেন সবাই? আশা করি ভালো।

আমি রাহুল,
আমার নতুন পোস্টে স্বাগতম।
আজ আমরা জানবো

কিভাবে ফোনের ক্যামেরা পরিষ্কার করবেন

দীর্ঘদিন ধরে মোবাইল ব্যবহার করতে করতে অনেক সময়েই মোবাইল ক্যামেরার লেন্সে ধুলো জমে যায়। স্ক্র্যাচও পড়ে। এর ফলে আর স্পষ্ট ছবি তোলা সম্ভব হয় না। ঘরে বসেই এই সমস্যা সমাধান সম্ভব। কী করবেন? আসুন জেনে নিই।

১. আঙুলে সামান্য টুথপেস্ট নিয়ে ক্যামেরার লেন্সে লাগিয়ে দিন। তারপর এক টুকরো পরিষ্কার কাপড়ের টুকরো দিয়ে ক্লকওয়াইজ ঘুরিয়ে কয়েক বার মুছে নিন। এরপর আঙুলে এক ফোঁটা পানি লাগিয়ে লেন্সের উপর ঘষে দিন। ব্যস, দেখবেন লেন্স একেবারে সাফ হয়ে গেছে।

২. একটি নতুন পেন্সিল ইরেজার নিয়ে মোবাইলের ক্যামেরার লেন্সে আলতো করে কয়েক বার বুলিয়ে দিন। খেয়াল রাখবেন, ইরেজারটিকে একটি নির্দিষ্ট দিকেই (ঘড়ির কাঁটার দিকে অথবা বিপরীতে) বোলাবেন। তা হলেই একেবারে পরিষ্কার হয়ে যাবে লেন্স।

৩. আঙুলের ডগায় সামান্য ভেসলিন নিয়ে ক্যামেরার লেন্সে লাগান। তারপর মাইক্রোফাইবার ক্লথ দিয়ে কয়েকবার ঘষে নিলেই একেবারে নতুনের মতো হয়ে যাবে লেন্সটি।

৪. বাজারে স্ক্র্যাচ রিমুভার কিনতে পাওয়া যায়। যে কোনও একটি নির্ভরযোগ্য ব্র্যান্ডের স্ক্র্যাচ রিমুভার নিয়ে তাতে তুলো ভিজিয়ে আলতো করে বুলিয়ে নিন ক্যামেরার লেন্সে। একেবারে সাফ হয়ে যাবে লেন্সটি।
আজ এই পর্যন্ত

আরো টিপস দেখুন আপনার ফোনের জন্য এই ওয়েবসাইটে ভিজিট করুন
ভাল থাকুন ট্রিকবিডির সাথে থাকুন

2 thoughts on "মোবাইলের ক্যামেরা পরিষ্কার করুন খুব সহজেই!"

  1. Sami Monzil Author says:
    Hmm but eksathe atogula
  2. JONI3434 Contributor says:
    camera er vitore dhula dukse…egula kmne clean kora jay..?.

Leave a Reply