স্মার্টফোন এখন অনেকেরই নিত্যসঙ্গী। দৈনন্দিন জীবনের গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে এটি। কিন্তু অনেক সময় দেখা যায় প্রয়োজনের মুহূর্তে আপনার প্রিয় স্মার্টফোনটি খুব স্লো কাজ করছে। যা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। চলুন জেনে নিই স্মার্টফোন স্লো হয়ে যাওয়ার কয়েকটি কারণ সম্পর্কে-

১.অনেক স্মার্টফোন ব্যবহারকারীই প্রয়োজন ছাড়া দীর্ঘদিন পর্যন্ত ফোন শাট ডাউন বা রিবুট করেন না। কিন্তু ফোনের ক্যাশ ক্লিয়ারের জন্য সপ্তাহে অন্তত একদিন ফোন শাট ডাউন অথবা রিবুট করা উচিত।

২.শুরু থেকেই স্মার্টফোনে এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করা উচিৎ। কারণ এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার না করলে মোবাইলের পারফরম্যান্সের ওপর প্রভাব পড়ে। ইন্টারনাল মেমরিতে খালি জায়গা যতো কমতে থাকে, মোবাইলও ততোই স্লো হতে থাকে।

৩.অনেক সময় ভেজা হাতে ফোন ব্যবহার করে থাকেন ব্যবহারকারীরা। এতে করে ফোনের মারাত্মক ক্ষতি হতে পারে। বিশেষ করে ফোনে হোমবাটনে কখনই পানির স্পর্শ লাগতে দেওয়া উচিত নয়।

৪.যেকোন অ্যাপ ইন্সটল করার আগে সর্তক থাকুন। এটি আপনার ফোনে ভাইরাস আক্রমণের কারণ হতে পারে। ফোনে একবার ভাইরাস প্রবেশ করলে মহাবিপদে পড়বেন।

৫.অনেক সময় যেসব সফটওয়ার ইনস্টল করার অনুমতি দেওয়া হয় না, জোর করে অনেকেই সেসব সফটওয়ার স্মার্টফোনে ইনস্টল করার চেষ্টা করেন। এতে করে ফোনের মারাত্মক ক্ষতির আশঙ্কা থাকে।
👉কিছু জানার থাকলে কমেন্ট করতে পারেন
👉 ফেইসবুক পেইজ

8 thoughts on "স্মার্টফোন Slow হওয়ার পাঁচ কারণ “না দেখলে লস”"

  1. Uzzal Mahamud Author says:
    Welcome to trickbd and good post
    1. Ronnie Xerxes Author Post Creator says:
      Thanks Uzzal Vai
    1. Ronnie Xerxes Author Post Creator says:
      thank u
    1. Ronnie Xerxes Author Post Creator says:
      😊😊
    1. Ronnie Xerxes Author Post Creator says:
      thank u

Leave a Reply