Be a Trainer! Share your knowledge.
Home » Android Tips » আপনার ফোন থেকে কেউ আপনার অনিচ্ছাকৃতভাবে ফোন দিতে পারবে না, ফোনের ডায়াল সিস্টেম লক করে রাখুন মাত্র একটি অ্যাপের মাধ্যমে।

আপনার ফোন থেকে কেউ আপনার অনিচ্ছাকৃতভাবে ফোন দিতে পারবে না, ফোনের ডায়াল সিস্টেম লক করে রাখুন মাত্র একটি অ্যাপের মাধ্যমে।

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

আসসালামু আলাইকুম ভিউয়ার্স

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর নাম অশেষ রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন আরো একটি ইন্টারেস্টিং টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি আজকের টিউটোরিয়াল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে আপনি আপনার ফোনের ডায়াল অপশন  লক করে রাখবেন বা কেউ যেন আপনার ফোন থেকে  কল করতে না পারে সেই সিস্টেম করে রাখবেন তাও আবার একটি মাত্র অ্যাপ এর মাধ্যমে। 



তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

সবার প্রথমে একটা কথা বলে নেই সেটা হচ্ছে এই সিস্টেম করার জন্য আপনাকে ফোনের ডিফল্ট ডায়াল অ্যাপ লক করার প্রয়োজন নেই। এটা এমন এক প্রক্রিয়া যার মাধ্যমে কেউ যদি আপনার ফোনে নাম্বার তুলে ফোন দেয় তখন বলবে যে ডায়াল করা যাবে না কারণ ডায়াল অপশন লক। এর জন্য ফোনের ডায়াল অ্যাপ লক করার প্রয়োজন নেই।


এই অ্যাপটি প্লে স্টোরে অ্যাভেলেবল নয় বা প্লে স্টোরে আপনি পাবেন না তাই আপনাকে google থেকে ডাউনলোড করে নিতে হবে তার জন্য সর্বপ্রথম নিচের স্ক্রিনশট এ যে লেখাটি দেখানো হয়েছে সেভাবে সেটা লিখে গুগলে গিয়ে সার্চ করুন।


সার্চ করার পর সবার উপরে যে ওয়েবপেজটি পাবেন সেটার উপরে ক্লিক করলে ডাউনলোড করার অপশন পাবেন সেখান থেকে ডাউনলোড করে নিন। আপনারা সবাই জানেন কিভাবে অ্যাপ ডাউনলোড করে সেটা ফোনে ইন্সটল করতে হয় তাই এই পানির মতো সহজ প্রক্রিয়াটা আপনাদের আর দেখলাম না আশা করি আপনারা বুঝতে পারবেন।



তো অ্যাপটি ইন্সটল করার পরে নিচের স্ক্রীনশটএর মত একটি ইন্টারফেস বা লোগো দেখতে পারবেন।

এখনো বাকি যে প্রক্রিয়া গুলো আছে সেগুলো নিচের স্ক্রীনশটএর লাইন বাই লাইন লাল চিহ্ন দিয়ে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেছি। আশা করি আপনারা বুঝতে পারবেন। যদি বুঝতে না পারেন তাহলে নিচে কমেন্ট করুন আর বলুন যে এইখানে আপনি বুঝতে পারেন নাই তখন আমি আপনাকে বুঝিয়ে দেবো।





আবার যখন আনলক করার প্রয়োজন হবে তখন যেভাবে লক করেছিলেন সেই অপশনে গিয়ে দেখবেন নিচের আনলক করার অপশন আছে ।সেটাতে ক্লিক করলেই আনলক হয়ে যাবে।

আশা করছি এই টিউটোরিয়ালটি আপনাদের সবার ভালো লেগেছে । যদি টিউটোরিয়ালটি ভালো লাগে এবং এটা হতে সামান্যতম উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টে একটা লাইক এবং কমেন্ট করবেন । কারন আপনার একটা লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান সময় অপচয় করে পোস্টটি পড়ার জন্য।


1 week ago (Nov 07, 2019)

About Author (12)

Mehedi Mehedi
author

ট্রিকবিডি থেকে নিজে জানতে চাই এবং ট্রিকবিডি থেকেই অন্যকে জানাতে চাই।

7 responses to “আপনার ফোন থেকে কেউ আপনার অনিচ্ছাকৃতভাবে ফোন দিতে পারবে না, ফোনের ডায়াল সিস্টেম লক করে রাখুন মাত্র একটি অ্যাপের মাধ্যমে।”

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:

    Good



  2. Turzo Subscriber says:

    ট্রিকবিডি Author আইডি সেল দিব যে নিবেন
    ফেসবুকে যোগাগযোগ করুন👎

    https://www.facebook.com/shakib201

    • Trickbd Support Trickbd Support Moderator says:

      আপনার এই আইডিটাই সিল করে দেয়া হলো।
      ট্রেইনার আইডিও দেয়া হবে শীঘ্রই।

  3. Sironamhin Contributor says:

    সব রকমের বাংলা বই বিনামূল্যে পড়তে এবং ডাউনলোড করতে ভিসিট করুন :- http://www.ebooksbd.xyz

  4. Dip Dey Dip Dey Contributor says:

    ভালো

  5. Sobuj Mondol Sobuj Mondol Contributor says:

    আমি আমার 3g ফোন 4g করতে চাই

Leave a Reply

Switch To Desktop Version