আসসালামু আলাইকুম ভিউয়ার্স

আশা করছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহতালার অশেষ রহমতে ভালো আছি এবং সুস্থ আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে আপনার মোবাইল থেকে জিমেইল অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করবেন এটা হয়তো অনেকের কাছে সহজ একটা ব্যাপার হতে পারে, বিশেষ করে যারা পারেন।

কিন্তু যারা পারেন না তাদের কাছে এটা একেবারেই সহজ ব্যাপার নয় এমনকি অনেকে জানিনা যে জিমেইল একাউন্ট মোবাইল থেকে পার্মানেন্টলি ডিলিটও করা যায়!

তো তাদের জন্য আজকে আমার পোস্ট যারা জানেন না যে জিমেইল অ্যাকাউন্ট পার্মানেন্ট ভাবে ডিলিট করা যায় এবং কিভাবে ডিলিট করতে হয় তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

জিমেইল অ্যাকাউন্ট পার্মানেন্টলি ডিলিট করার জন্য সর্বপ্রথম আপনাকে জিমেইল এর অফিসিয়াল থাকতে হবে। ব্রাউজার দিয়ে লগইন করলে হবে না এবং অবশ্যই জিমেইল অ্যাপে আপনার যে ইমেইলটি পার্মানেন্ট ভাবে ডিলিট করতে চান সেই জিমেইল লগইন করা থাকতে হবে।

কিভাবে জিমেইল একাউন্ট পার্মানেন্টলি ডিলিট করবো?

নিচে মার্কসহ স্ক্রিনশট দেওয়া হল এই প্রক্রিয়াটি ফলো করলে আপনি খুব সহজেই আপনার জিমেইল অ্যাকাউন্ট পার্মানেন্টলি আপনার ফোন থেকে ডিলিট করতে পারবেন। আর এরপরেও যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্ট করতে পারেন আমি সমাধান করে দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ।

একবার জিমেইল একাউন্ট ডিলিট করলে কি আবার লগইন করা যাবে?

না একবার যদি আপনি জিমেইল অ্যাকাউন্ট পার্মানেন্ট ভাবে ডিলিট করে দেন তাহলে দ্বিতীয়বার আপনি আর কখনোই লগইন করতে পারবেন না। সো এই বিষয়টা মাথায় রাখবেন।

এই ট্রিক্সটি তে জিমেইল মোবাইল থেকে পার্মানেন্ট ডিলিট হবে নাকি শুধু রিমুভ হবে?

জিমেইল পার্মানেন্ট ডিলিট এবং রিমুভ এর মধ্যে পার্থক্য রয়েছে। পার্মানেন্ট ডিলিট মানে একেবারে মুছে ফেলা মানে আপনি আর কখনোই নিজের মোবাইলে বা অন্য কোন মোবাইলে লগইন করতে পারবেন না। আর জিমেইল রিমুভ মানে শুধুমাত্র আপনার মোবাইল থেকে মুছে ফেলা এতে পড়ে যদি আপনি চান তাহলে তাহলে আপনার ফোনে বা অন্য কোন মোবাইলে লগইন করতে পারবেন।

আশা করছি পোস্টটি ভাল লেগেছে ভাল লাগলে অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করুন যাতে তারাও উপকৃত হতে পারে পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ। ইনশাল্লাহ আপনাদের সামনে পরবর্তী কোন টিউটোরিয়াল নিয়ে হাজির হব।

5 thoughts on "পার্মানেন্টলি আপনার মোবাইল থেকে জিমেইল একাউন্ট ডিলিট করে ফেলুন – এই স্টেপ গুলো ফলো করে!"

  1. Masud Contributor says:
    সুন্দর পোস্ট
  2. SR-SAJIB Contributor says:
    Nice…Working
  3. MD Shakib Hasan Contributor says:
    Good Post মোবাইল দিয়ে Gmail এর Username পরিবর্তন করা যাবে কি……❓

Leave a Reply