আসসালামুআলাইকুম ভিউয়ার্স কেমন আছেন সবাই? আশা করছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহ তাআলার অশেষ রহমতে ভালো আছি এবং সুস্থ আছি।

 

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব মাত্র কিভাবে এক ক্লিকে জেনে নিবেন একটি ইমেজ কত ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

 

আপনি যদি ওয়েবসাইটটি দেখার জন্য ডেস্কটপ বা ল্যাপটপ ব্যবহার করেন তাহলে বেশি ভালো হয়। তবে মোবাইল দিয়ে করলে অবশ্যই গুগল ক্রোম ব্যবহার করবেন এবং ডেক্সটপ মোড অন করে নেবেন।

 

একটা ইমেজ কতগুলো ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে এটা জানার আগে এই ওয়েবসাইটটি কাদের জন্য সবচাইতে বেশি সুবিধাজনক হবে চলুন জেনে নেই।

 

মূলত যারা ওয়ার্ডপ্রেস বা ব্লগ সাইটে লেখালেখি করে বিভিন্ন রকমের আর্টিকেল পোস্ট লেখে তাদের জন্য এটা সবচাইতে বেশি সুবিধাজনক একটা সাইট কেননা আমরা সকলেই জানি আমাদের সাইটে যদি কপিরাইটযুক্ত ইমেজ ব্যবহার করে তাহলে গুগল থেকে অ্যাডসেন্সে অ্যাপ্রভাল দেয় না আবার অনেক সময় এডসেন্স ব্যান করে দেয়। তো এটা থেকে বাঁচার জন্য ব্লগাররা এই ওয়েবসাইট ব্যবহার করতে পারেন এর সুবিধা হচ্ছে আপনারা যদি কোন ইমেজ এই ওয়েবসাইটে আপলোড করেন তাহলে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে বিলিয়ন বিলিয়ন ফাইল এর মধ্যে চেক করে এই ওয়েবসাইটটি আপনাকে দেখিয়ে দিবে আপনার কাঙ্খিত ইমেজটি কতগুলো ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে এবং কবে ব্যবহার করা হয়েছে।

 

তার সাথে ইমেজ এর সাইজ রিডিউস বা কম্পজ করা হয়েছিল নাকি তারও বিস্তারিত ডিটেলস আপনাকে দেখিয়ে দিবে।

 

তো অনেক কথাই হল এখন কিভাবে এটা চেক করবেন বা করবো এক সাইটের মাধ্যমে এটা করবেন সেই ওয়েবসাইটের নাম হচ্ছে TinEye.

কোন ইমেজ কোথায় পাবলিশ হয়েছে এবং তার সকল ডিটেলস হওয়ার উপায়:

তো কিভাবে ওয়েবসাইটে গিয়ে আপনার ইমেজ আপলোড করবেন এবং তার ডিটেলস চেক করবেন চলুন এখন সেটা জেনে নিন। আমি নিচে স্ক্রিনশট আকারে সিরিয়াল বাই সব দিয়ে দিয়েছি আশা করছি বুঝতে পারবেন। যদি বুঝতে না পারেন আমাকে কমেন্ট করেন আমি ইনশাল্লাহ বুঝিয়ে দেওয়ার চেষ্টা করব।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।

10 thoughts on "মাত্র এক ক্লিকে জেনে নিন আপনার ইমেজ কতগুলো ওয়েবসাইটে ব্যবহার করা হয়েছে এবং তারা সকল ডিটেলস!"

  1. Al Sayeed Al Sayeed Author says:
    good post!


  2. SR-SAJIB SR-SAJIB Contributor says:
    Good post
  3. mojidul haque mojidul haque Contributor says:
    ata kisu hoilo vai,, akta image search dilam 48 hara rejult aslo but aktao millo na,,,
  4. mojidul haque mojidul haque Contributor says:
    srry 48 hajar
  5. A҉𝖇𝖚𝖇𝖔𝖐𝖔𝖗 Rxs Abubokor Contributor says:
    Good Post.But I Think Reverseimagesearch.com Is Best For Image Search.
  6. Arafat Muntasir Subscriber says:
    earn daily 1000-3000 tk earn money by writeing post.. visit the  site now

    http://www.techpro24.ml/index.html

Leave a Reply