আসসালামুআলাইকুম ভিউয়ার্স কেমন আছেন সবাই? আশা করছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহ তাআলার অশেষ রহমতে ভালো আছি এবং সুস্থ আছি।

 

আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব মাত্র কিভাবে এক ক্লিকে যে কোন ফাইল আপনার ইচ্ছামত অন্য ফরম্যাটে কনভার্ট করবেন তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

 

ফরমাট বলতে আসলে কি বোঝায়?

 

ফরমেট বলতে বোঝায় হচ্ছে আমরা মাইক্রোসফট ওয়ার্ডে যখন কোন আর্টিকেল লিখে সেভ করি তখন সেটা docs ফরমেটে থাকে অনেক সময় প্রয়োজনের তাগিদে সেই ফরমেট কে আমরা pdf ফরম্যাটে ট্রানস্ফার করি।

 

এরকম শত শত ফরম্যাট এই ইন্টারনেট দুনিয়ায় অ্যাভেলেবল রয়েছে যার মাধ্যমে আপনার যখন কোন ফাইলকে অন্য যে কোন ফাইলে কনভার্ট করার প্রয়োজন পড়বে আপনি আমার দেয়া এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে মাত্র এক ক্লিকের মাধ্যমে করে নিতে পারবেন।

 

তো যে ওয়েবসাইটের মাধ্যমে আপনার এই কাজটি করবেন সেই ওয়েবসাইটের নাম হচ্ছে Zamzar.

 

এটি অত্যন্ত ভালো একটি ওয়েবসাইট আপনি মোট ১১০০ ফরম্যাট পাবেন যেটা আপনার যেকোন ফাইলকে এই ১১০০ ফরমেটের মধ্যে যে কোন একটা আপনার ইচ্ছামত কনভার্ট করতে পারবেন।

 

ধরুন আপনি মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটা আর্টিকেল লিখেছেন এখন আপনার প্রয়োজন পরলো সেটাকে পিডিএফ ফাইলে কনভার্ট করে বা txt ফাইলে কনভার্ট করার। এখন আপনি কি করবেন মাইক্রোসফট ওয়ার্ড তো docs ফাইলে থাকে। এখন এর জন্য যদি আপনি গুগল এ সার্চ করেন তাহলে তারা অনেক লম্বা প্রসেস দেখাবে যেটা করতে নিলে আধাঘন্টা একঘন্টা সময় লেগে যেতে পারে।

 

তো তাহলে এখন এগুলো অল্প সময়ে করার উপায়?

 

এগুলো অল্প সময় করার একমাত্র ওয়েবসাইট হচ্ছে জ্যামজার এই ওয়েবসাইট ব্যবহার করা। তাছাড়া আপনার কোন jpg ইমেজ কে png ইমেজে খুব সহজে কনভার্ট করতে পারবেন এরকম আরো অনেক অনেক সুবিধা পাবেন।

 

তো চলুন এখন দেখে আসা যাক কিভাবে ওয়েবসাইটে যাবেন কিভাবে কি করবেন তার বিস্তারিত খুঁটিনাটি।

তো আজকের টিটোরিয়াল এতোটুকু পর্যন্তই ছিল। এর থেকে সহজ কনভার্টার ওয়েবসাইট আমার দেখা আর নেই। আপনাদের যদি থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন।

 

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।

3 thoughts on "মাত্র ১ ক্লিকে আপনার ফাইলকে যেকোনো ফরম্যাটে কনভার্ট করুন – মোট ১১০০ ফরম্যাটের মধ্যে!"

  1. VIP Contributor says:
    Gooodd
  2. Shohag Ahmed Contributor says:
    Encrypted pdf to txt kora jabe without any error.

Leave a Reply