আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। এই আর্টিকেলে আমি আপনাদের ২ টি পদ্ধতি বলে দিবো যার মাধ্যমে আপনারা টেলিগ্রামের স্পিড বাড়াতে পারবেন বা অনেক সময় কোনো ফাইল ডাউনলোড বা সেন্ড করার সময় স্পিড কমে যাওয়ার হাত থেকে রক্ষা পাবেন।

শুরু করার আগে বলে দিতে চাই আমি এই ২ টি পদ্ধতি ব্যবহার করি। আমার কাছে এই দুটি পদ্ধতি বেশি কাজের মনে হওয়ায় এই দুটি পদ্ধতি নিয়েই লিখছি। আমি যদি এর থেকেও ভালো কোনো পদ্ধতি পাই তবে অবশ্যই আপনাদের জানানোর চেষ্টা করবো। আবার আপনারা যদি এর থেকে ভালো পদ্ধতি পান তবে আমাকে জানাতে পারেন।

এই দুটি পদ্ধতিই সবারই জানা। তবুও অনেকে জেনেও এগুলো Try করে না। তাই কেউ এগুলো তো জানি লিখে কমেন্ট করা থেকে বিরত থাকবেন। আপনি জেনে থাকলে আরো ভালো। ইগনোর করবেন। কারন ট্রিকবিডি যারা জানে না তাদের জানানোর প্ল্যাটফর্ম। সবাই আশা করছি এটা নিয়ে দ্বিমত পোষন করবেন না। আর আমার ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন অনুগ্রহ করে।

🔥(পদ্ধতি – ১) ভালো VPN :

এখানে আমি ফ্রি ভিপিএন গুলো যেগুলো প্লে-স্টোরে সহজেই পাওয়া যায় যেমনঃ Tomato vpn, turbo vpn, thunder vpn, super vpn ইত্যাদি এগুলোর কথা বলছি না। ভালো ভিপিএন এর কথা বলছি। বিশেষ করে যেসব ভিপিএন গুলো পেইড। এখন অনেকেই বলবে ভাই এত টাকা কোথায় পাবো যে ভিপিএন কিনে ব্যবহার করতে হবে? আমি জানি আমাদের সবারই এমন সামর্থ্য নেই যে আমরা ভিপিএন কিনে ব্যবহার করতে পারবো।
কিন্তু ফ্রি ভিপিএন গুলো প্রথমতো Secure না।
দ্বিতীয়ত, ফ্রি ভিপিএন গুলোর প্রাইভেসি নিয়ে যথেষ্ট সন্দেহ থেকেই যায়।
তৃতীয়ত, ফ্রি ভিপিএন গুলোতে প্রচুর এড আসে আর স্পিড কমে যায় + অনেক সময় কানেকশন চলে যাওয়ার মতো নানান রকমের সমস্যা দেখা দেয়।

তাহলে এর উপায় কি?

উপায়টা শুনে অনেকেই আমাকে উলটা পালটা কথা বলবেন (আমার যতটা মনে হয়)। কিন্তু উপায়টাও বলে দিই যেহেতু সমস্যার কথাটা বলে দিয়েছি।

আপনি Trusted কোনো Website অথবা Trusted কোনো Telegram Channel (এ নিয়ে পোস্ট করা আছে আমার প্রোফাইলে গেলেই দেখতে পাবেন) থেকে Premium Vpn এর Mod version গুলো ডাউনলোড করে দেখতে পারেন। বর্তমানে আমি যে VPN টি ব্যবহার করছি সেটি হচ্ছে TikVPN। এটি একটি Mod VPN। আমার Wifi 12 Mbps আর আমি এই ভিপিএন থেকে Singapore Server এ 1.8 MBPS+ Speed পাই। মাঝে মাঝে 2 MBPS+ Speed ও পাই। কোথা থেকে ডাউনলোড করেছি সেটা মনে নেই। কিন্তু আপনারা চাইলে এই ভিপিএনটির Mod version ব্যবহার করে দেখতে পারেন। Mod Apk এর Website বা Telegram Channel (এ নিয়ে Already Post করেছি আমার প্রোফাইলে গিয়ে দেখে নিন) এ গেলেই পেয়ে যাবেন।

Google Drive এ Upload করে দিলাম না কারন অনেক সময় ঝামেলা করলে আবার আপনারাই কমেন্ট বক্সে এসে কথা বলবেন যে ভাই ডাউনলোড লিংক কাজ করে না।

যাই হোক, আপনারা ভালো প্রিমিয়াম ভিপিএন এর Mod Version ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। আর যারা প্রাইভেসি নিয়ে চিন্তিত তাদের বলছি আপনারা চাইলে নিজেদের VPN নিজেরাই বানিয়ে ব্যবহার করতে পারবেন। এ নিয়ে আমি একটি পোস্ট দিতে চাচ্ছিলাম কিন্তু দেখি অন্য একজন পোস্ট দিয়ে দিয়েছে। তাই তার পোস্টটা চেক করে দেখতে পারেন।

Mod Vpn যে সবসময় কাজ করবে বা সব Server ই ভালো কাজ করবে এমনটা নয়। অনেক সময় সমস্যা থাকেই। তবে আপনারা চাইলে আমি এমন ৫-১০ টা ভালো Mod vpn নিয়ে একটি পোস্ট দিতে পারি ডাউনলোড লিংক সহ। আপনাদের উৎসাহ পেলে অবশ্যই দেওয়ার চেষ্টা করবো। আর যদি সেটা না চান তবে আপনারা নিজেরাই ভালো ভিপিএন খুজে ব্যবহার করতে পারেন। আমার কোনো সমস্যা নেই। আমি নিজেই একটি Mod Vpn দিয়ে ৬ মাস থেকে ১ বছরের মতো চালিয়ে দিই কোনো সমস্যা ছাড়াই। কারন আমি অনেক কষ্টে খুজে সেরাটাই বের করার চেষ্টা করি। Ufo vpn নামের একটা Vpn ছিল যা আমি গত ২ বছর ব্যবহার করেছি Mod version টাই। speed যথেষ্ট ভালো ছিল ( Mobile Data তেও)। কিন্তু ঐটা আর এখন নেই তাই দূঃখিত ঐটা নিয়ে কিছু বলতে পারলাম না। এটা বলার কারন হলো সবকিছুই সারাজীবন টিকে না। সবকিছুরই শেষ আছে একমাত্র সৃষ্টিকর্তা ছাড়া।

যাই হোক, এবার আমি ২য় পদ্ধতিতে যাই।

🔥(পদ্ধতি-২) Telegram Proxy :

আপনারা অনেকেই হয়তো জানেন যে Telegram এ Proxy ব্যবহার করা যায় এবং এই Proxy Telegram থেকেই ব্যবহার করা যায়। যদিও আমি এ নিয়ে এর আগে পোস্ট করেছি তবুও কয়েকটা Proxy Channel এর লিংক দিয়ে দিচ্ছি। আপনারা সেখানে প্রচুর Proxy পাবেন। একটু Test করে দেখে নিবেন কোনটি ভালো চলে। কারন নিয়মিত  Proxy Update করা হয়।

Proxy Channels :

1) https://t.me/TelMTProto

2) https://t.me/ProxyMTProto

3) https://t.me/PowerfulProxy

4) https://t.me/MTProxyStar

যারা Vpn ব্যবহার করতে চান না তারা Proxy ব্যবহার করতে পারেন। আপনি শুধু Telegram Channel এ গিয়ে যে Proxy তে আপনার ইচ্ছা সেটায় connect button এ click করে proxy টি connect করতে পারবেন।
আবার চাইলে Disconnect ও করতে পারবেন। এর জন্যে আপনি Telegram App এর Homepage এ যাবেন। আর উপর দিকে Shield এর মতো icon দেখতে পাবেন। ঐটাতে ক্লিক করলেই disable করার option পেয়ে যাবেন।

এই দুটি পদ্ধতিই আমার কাছে বেশ কাজের লেগেছে আর আমি এই দুটি পদ্ধতিই বেশি ব্যবহার করি।

অনেকেরই পোস্টটি ভালো না-ও লাগতে পারে। ভালো না লাগলে নেগেটিভ কমেন্ট না করার অনুরোধ রইলো। ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। নতুন পোস্টের জন্য কোনো সাজেশন দিতে পারেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

8 thoughts on "Telegram এর Download/Upload Speed কিভাবে বাড়াবেন?"

  1. Md Sahariaj Hosen Author says:
    Google drive thake download speed baranor way ase.
  2. mehedi_shuvo Author says:
    Tikvpn er link ta dile valo hoto
    1. 4HS4N Author Post Creator says:
      Jekono mod apk er site e gelei paben
      Google koren peye jaben
    2. mehedi_shuvo Author says:
      Kothao paini mod ta.
  3. (Mr. Merciless) Contributor says:
    দারুণ লিখেছেন ভাই, তবে আদৌও কি প্রক্সি দিয়ে দ্রুত ডাউনলোড দেওয়া যাবে?
    তাহলে কোন চ্যানেলেরটা, আর প্রক্সির ক্ষেত্রে পিং বা ল্যাটেন্সি কত হতে হবে।
    জানালে উপকৃত হই।
    1. 4HS4N Author Post Creator says:
      Ami to eta post ei bole dilam
      Nirdishto kore bola jacche na
      Karon niyomito proxy update hoy
      Apni ektu nije koshto kore test kore dekhe nen konta valo kaj kore
  4. shamiulahamed Contributor says:
    Mirror drive kibhabe creat kore bistarito post diyen

Leave a Reply