আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। যে পোস্টটি এখন দেখছেন এমন আরো পোস্ট আমি আগেও দিয়েছি। আপনারা যারা সে পোস্টগুলো দেখেননি তারা আমার প্রোফাইলে গিয়ে চেক করতে পারেন। আশা করি ভালো লাগবে। আর কথা না বাড়িয়ে মূল টপিকে ফিরে যাই।
আজ আমি এমন ৫টি ওয়েবসাইটের কথা বলবো যেগুলো আমার কাছে খুবই মজার লেগেছে। এই ওয়েবসাইট গুলো আপনি যখন আপনার বোরিং সময়কে পাস করার জন্য কিছু করতে চাচ্ছেন তখন এই ওয়েবসাইট গুলোতে ঢুকে আপনার সেই বোরিং সময়ে নিজেকে একটু বিনোদোন দিতে পারবেন। আশা করছি আপনাদের ভালো লাগবে। যদি না লাগে তবে নেগেটিভ কমেন্টের কোনো প্রয়োজন নেই।

5) 🔥 Site Name : The Oat meal

Site link : https://theoatmeal.com/

আপনি কি Comics পড়তে ভালোবাসেন? তবে এই ওয়েবসাইটটি আপনার জন্যই।
এই ওয়েবসাইটটির মাধ্যমে আপনারা বিভিন্ন কমিকস পড়তে পারবেন। এছাড়াও এখানে গেমসও আপনারা পাবেন। অনেক মজার মজার কমিকস আপনারা এই ওয়েবসাইটে পেয়ে যাবেন। যারা Memes Related Comics পড়তে ভালোবাসেন তারা অবশ্যই এই ওয়েবসাইটটি চেক করে দেখবেন কেননা এখানে অনেক ভালো ভালো কমিকস আপনারা পাবেন যা আপনার অবশ্যই দেখা উচিত বলে আমি মনে করি।

4) 🔥 Site Name : Auto Draw

Site Link : https://www.autodraw.com/

এই ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে তাদের জন্যে যারা Drawing Practice করতে চান। যদিও এটা বাচ্চাদের জন্যেই পারফেক্ট। এই ওয়েবসাইটে আপনি যদি কোনো কিছু (কোনো বস্তু যেমনঃ মোবাইল) নিয়ে আঁকেন তখন ওয়েবসাইট নিজে নিজে Guess করবে আপনি কি আঁকতে চাচ্ছেন। বাচ্চাদেরকে এই ওয়েবসাইটের সাহায্যে আপনি ড্রইং শেখাতে পারবেন। এখানে Drawing ও Typing দুটির অপশনই আছে। এছাড়াও কিছু Tools পেয়ে যাবেন। যেমনঃ Fill, Shape, Select ইত্যাদি।

3) 🔥 Site Name : Quick Draw With Google

Site Link : https://quickdraw.withgoogle.com/

এটি ড্রইং প্র‍্যাকটিস করার জন্যে অসাধারন একটি ওয়েবসাইট। আপনাকে ২০ সেকেন্ডের মধ্যে কোনো একটি নির্দিষ্ট বিষয় নিয়ে ড্রইং করতে হবে যা এই ওয়েবসাইট আপনাকে বলে দিবে। যেমন ধরুন আমাকে Star আঁকতে বলেছে। আমি Star ২০ সেকেন্ডের মধ্যে আঁকতে পারলে আমাকে পরের লেভেলে নিয়ে যাবে নতুন একটি বিষয় নিয়ে আঁকিবুঁকি করার জন্যে। ওয়েবসাইটটি নিজে নিজে Guess করবে আপনি কি আঁকছেন। আপনি নিজেই খুব মজা পাবেন আঁকতে আঁকতে। আমার নিজের কাছেই খুব ভালো লেগেছে। আপনার ভালো না লাগলে কোনো ছোট বাচ্চাকে ওয়েবসাইটটি দিতে পারেন তার ড্রইং প্র‍্যাকটিস করার জন্যে। এর ফলে বাচ্চার একটি স্কিল বৃদ্ধি পাবে।

আমি বাচ্চাদের জন্যে যেসব ওয়েবসাইট সাজেস্ট করি সেখানে অনেকেই বলতে পারেন তারা ছোট্ট মোবাইলে এইসব ওয়েবসাইট চালিয়ে মজা পাবে কি? তাদেরকে বলবো এখন বেশিরভাগ বাচ্চাদেরই তাদের অভিভাবকরা ট্যাব কিনে দেয় কারন বাচ্চারা অনেক কিছুই শিখতে পারবে আর ট্যাব চালিয়ে এমনিতেই মজা পায় বাচ্চারা। আর বড় স্ক্রিন ভালো বাচ্চাদের জন্যে ছোট স্ক্রিনের থেকে (কোথায় যেন পড়েছিলাম, বিজ্ঞানীরা প্রমান করেছেন বিষয়টি)।এ জন্যেই জানালাম যে কেউ আবার প্রশ্ন করতে না পারেন। আশা করছি বিষয়টি ক্লিয়ার হয়েছে।

2) 🔥 Site Name : Pixel Thoughts

Site Link : https://www.pixelthoughts.co

আচ্ছা আপনাকে কি কোনো বিষয় (চিন্তা-ভাবনা) খুবই জালাতন কিংবা বিরক্ত করছে? কিংবা আপনি কি কোনো নির্দিষ্ট বিষয় নিয়ে মানসিক সমস্যায় আছেন যা থেকে আপনি পরিত্রান পেতে চান? তবে এই ওয়েবসাইটটি আপনার জন্যই।

আপনি যখন এই ওয়েবসাইটটিতে ঢুকবেন তখন আপনি আপনাকে লিখার (টাইপ করার) জন্যে একটি বক্স দিবে। সেখানে আপনি যে বিষয়টি নিয়ে গভীরভাবে চিন্তিত কিংবা আপনার রাত্রের ঘুম নষ্ট করে দিচ্ছে সে বিষয়টির নাম বা বিষয়টি সম্পর্কে সংক্ষেপে কিছু লিখুন। এরপর আপনি যখন Enter Press করবেন (আপনার মোবাইল বা কম্পিউটার যা ই হোক না কেন) তখন আপনাকে এই ওয়েবসাইটটি সেই চিন্তাটাকে কিভাবে দূর করা যায় বা আপনাকে একটু হলে সেই চিন্তাটা থেকে যেন আপনি বেরিয়ে আসতে পারেন সেই সমাধান দিয়ে দিবে। আমি হয়তোবা ভালোভাবে বোঝাতে পারিনি বিষয়টি। কিন্তু আপনারা একবার নিজে নিজে ওয়েবসাইটটিতে আপনার চিন্তার বিষয়টি লিখে দেখতে পারেন। এই ওয়েবসাইটটি মুলত Meditation এ সাহায্য করার জন্যে তৈরি করা হয়েছে। আশা করছি একটু হলেও কাজে দিবে। ভালো লাগলে জানাবেন অবশ্যই।

1) 🔥Site Name : This Is My Site Now

Site Link : http://thisismywebsitenow.com/

এই ওয়েবসাইটটি গেমস খেলার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। যারা বোরিং টাইম পাস করার জন্যে ভালো গেমস খুজছেন কিন্তু ইন্সটল এর ঝামেলায় যেতে চাচ্ছেন না বা যারা ডেটা ইউজার আছেন আর এম্বি নষ্ট করতে চান না তাদের জন্যে এটি একটি আদর্শ সাইট হবে বলে মনে করছি। কারন এখানে আপনারা মোট ১৩ টি গেমস পাচ্ছেন যা আপনার বোরিং সময়কে একটু বিনোদোন দেওয়ার জন্যে যথেষ্ট।

যে গেমসগুলো এখানে পাচ্ছেন সেগুলোর বিস্তারিত সহ বর্ননা দিচ্ছি।

1) Dodger :

এই গেমটি খেলার জন্যে আপনার ফোনকে Auto Rotate Option টি Enable করে Landscape Mode এ যেতে হবে। এরপর আপনার সামনে বিভিন্ন Obstacles থাকবে যা আপনাকে এড়িয়ে চলতে হবে। খুব মজার একটি গেম। Addictive ও আছে অনেকটা।

2) Maze Mine :

এই গেমটির কন্ট্রোল আর কনসেপ্ট টা একটু আলাদা। যা এই গেমকে অনেক Addictive করে তোলে। এই গেমটির কন্ট্রোল হচ্ছে দুইটি। একটি হচ্ছে সামনে আগানো যা আপনি আপনার স্ক্রিনে ট্যাপ করে ধরে রেখে কন্ট্রোল করতে পারবেন। দ্বিতীয়টি হচ্ছে বিভিন্ন Direction এ Move করা। এ জন্যে আপনাকে Swipe করতে হবে। এভাবে আপনি বিভিন্ন Direction এ move করে বিভিন্ন Obstacle থেকে বেচে পরের লেভেলে যেতে হবে। খুব মজার একটি গেম।

3) Defend :

এই গেমটি নোকিয়ার বাটন মোবাইলের Space Impact গেমের Feel দেয়। আপনাকে আপনার enemy কে fire করে নিজেকে Defend করতে হবে। যারা নোকিয়ার বাটন ফোনে space impact গেমটি খেলেছেন তারা এই গেমটির মজা বুঝতে পারবেন।

4) Fast Tap :

নাম দেখেই বুঝতে পারছেন এই গেমটি আপনি যত দ্রুত স্ক্রিনে ট্যাপ করবেন তত বেশি পয়েন্ট কালেক্ট করতে পারবেন। এতে আপনার টাইপিং দক্ষতাকেও বাড়াতে পারবেন।

5) Bipolar baguette :

এটি অনেকটা Fortune Cookie এর মতো কাজ করে। আপনি যতবারই স্ক্রিনে ট্যাপ করবেন ততবারই আপনাকে একটি সুন্দর উক্তি কিংবা Motivational কিছু বলবে।

6) Non-Magical Nine Ball :

আপনি একটি প্রশ্ন করে আপনার ডিভাইসটিকে ঝাকাবেন এবং এই গেমটির মাধ্যমে Randomly Yes অথবা No পেয়ে যাবেন আপনার প্রশ্নের। এটা নিয়ে বন্ধুমহলে মজা করতে পারবেন।

7) Decision Maker :

আগের গেমটির মতই এটি। এখানে আপনি যেকোনো একটি Decision নিয়ে Make my decision এ ক্লিক করবেন। এরপর আপনাকে Randomly Yes Or No তে উত্তর দিবে।

8) Random Tap :

এটিও Fast Tap এর মতই। কিন্তু এখানে আপনাকে স্ক্রিনের বিভিন্ন পাশে বক্স দিবে ট্যাপ করার জন্যে। আপনি যত দ্রুত ট্যাপ করবেন ততই বেশি স্কোর পাবেন। অনেকে নিজেদের Concentration বাড়াতে পারবেন খেলার ছলে।

9) Increase Cutness :

এখানে বিভিন্ন প্রানীর Cute Cute ছবি দেখায়। আপনি যতবারই More cuteness এ ক্লিক করবেন ততবারই কোনো প্রানীর Cuteness এ ভরা ছবি পেয়ে যাবেন।

10) Strobe Light :

এই গেমটির মাধ্যমে আপনি যত দ্রুত বা আস্তে চান আপনার স্ক্রিনকে Blink করাতে পারবেন সাদা-কালো ভাবে।

11) Time guesser :

এটি মজার একটি গেম। আপনি স্ক্রিনে ট্যাপ করে ধরে রাখবেন এবং প্রথম ২-৩ সেকেন্ড শো করাবে কত সেকেন্ড বা মিনিট হলো। এরপর টাইমারটা অদৃশ্য হয়ে যাবে। আপনি কতক্ষন ধরে রেখেছেন স্ক্রিনে এটা আপনাকে এরপর Guess করতে হবে। ট্যাপ করা ছেড়ে দিলে আপনি কতক্ষন ধরে ধরে রেখেছিলেন তা দেখাবে। আপনি আপনার Decision নেওয়ার জন্যে কিংবা কোথাও কোনো কিছুর জন্যে Toss করার জন্যে এটা ব্যবহার করতে পারেন।

12) Evil Squares :

প্রথমেই আপনাকে এই ওয়েবসাইটটিকে Add To Homescreen এ ক্লিল করে হোমস্ক্রিনে এড করে নিতে হবে। এরপর আপনি হোমস্ক্রিনে যেই আইকনটি পাবেন সেখানে ক্লিক করে ঢোকবেন। এবং আরো ৮ টি গেম আপনারা পেয়ে যাবেন খেলার জন্য।😁
এখানে নোকিয়ার সাপের গেমটির মতো আরো ৮ টি মজার মজার গেম পাবেন।

13) Space Battle :

এটি একটি স্পেস গেম। এখানে আপনারা স্পেস এর হরর একধরনের সাউন্ড ট্র‍্যাকও পাবেন। এই গেমটিও আমার কাছে অনেক ভালো লেগেছে।

আশা করছি ওয়েবসাইটটি আপনার বোরিং সময় কাটাতে সাহায্য করবে একটু হলেও।

অবশেষে বলবো, আপনারা চাইলে ওয়েবসাইটগুলোতে ভিসিট করতেও পারেন আবার না-ও করতে পারনে। আমার এক্ষেত্রে কোনো সমস্যা নেই। আমার এ ধরনের ইন্টারেস্টিং টপিক গুলো নিয়ে লিখতে ভালো লাগে। যারা জানতে চায় বা নতুন কিছু শিখতে চায় তাদের জন্যেই আমি লিখি।

অনেকেই বলতে পারেন, ভাই আপনি প্রত্যেকটা ওয়েবসাইটের স্ক্রিনশট দিতেন তাহলে বুঝতে সুবিধা হতো। আমি জেনে শুনেই স্ক্রিনশট দেইনি। কারন আমি জানি স্ক্রিনশট দিলে বেশিরভাগ মানুষই সাইটে ঢুকে দেখবে না। যার ফলে আমার পোস্ট লেখাটা সার্থক হবে না। এত কষ্ট করে পোস্ট লিখে যদি কেউ পোস্টের গুরুত্বই না বুঝে তাহলে কিভাবে হবে বলেন? তাই আপনারা নিজেরা প্রত্যেকটা সাইটে গিয়ে দেখে আসুন। এতে আপনারা নিজেরা নিজেরাই প্রত্যেকটি সাইট সম্পর্কে ধারনা পাবেন। আমি তো আপনাদেরকে একটু ধারনা দিলামই সাইটগুলো কি সম্পর্কে বানানো। এখন বাকিটা আপনারা নিজেরাই explore করুন।

ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য
This is 4HS4N
Logging Out….

6 thoughts on "মজার ৫ টি Website যা আপনার ইন্টারনেটের Boring Time কে বিদায় দিবে!"

  1. Hasan Islam Author says:
    এই পোষ্ট টিরিকবিডিতে আগেই করা হয়েছে।
    1. 4HS4N Author Post Creator says:
      Hoy nai
      Ager post gulo amar e chilo
      Dekhe ashen
  2. Hasan Islam Author says:
    তো একটি পোষ্ট কত বার করে আমি এডমিনকে রিপোট দেবো।
    1. 4HS4N Author Post Creator says:
      Vai apni bujhen nai amar kotha
      Same title e ami onek gula post dei eita arek part
      Apni jodi ei website gulo niye amr onno post e dekhe thaken tobe report den ami mind korbo na

Leave a Reply