নতুন Windows 11 একটি সম্পূর্ণ নেটিভ ওএস হিসাবে অ্যান্ড্রয়েড ফোনে চলতে পারে, রেনেগেড প্রজেক্ট টিম অ্যান্ড্রয়েড ফোনের জন্য একটি সম্পূর্ণ উইন্ডোজ অপারেটিং সিস্টেম বিকাশের লক্ষ্য নিয়ে উইন্ডোজ 11-এ কাজ করছে। অর্থাৎ আপনি আপনার ফোনটিকে ল্যাপটপ হিসেবে ব্যবহার করতে পারবেন। রেনেগেড প্রজেক্টের সাহায্যে একটি অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ 11 এর একটি অফিসিয়াল সংস্করণ ইনস্টল করা যেতে পারে।

Evimna

রেনেগেড প্রজেক্ট

Renegade Project EDK2-SDM845 হল একটি প্রজেক্ট যা আপনাকে আপনার sdm845 মোবাইল ডিভাইসে যেকোন AArch64 EFI-সামঞ্জস্যপূর্ণ OS/অ্যাপ্লিকেশন, যেমন Windows, Linux ইত্যাদি লোড করতে সক্ষম করে (আরো স্পষ্ট করে বললে, তারা Windows Boot Manager এবং GNU Grub)।

সত্যি কথা বলতে, আমি এটিকে ফার্মওয়্যার বা বুটলোডার হিসাবে বিবেচনা করার চেয়ে এটিকে একটি ভাঙা সফ্টওয়্যার বলতে চাই, কারণ এর কার্যকারিতা অত্যন্ত সীমিত। আপনি রানটাইমে এটির সাথে মোটেও ইন্টারঅ্যাক্ট করতে পারবেন না। এছাড়াও, এটি Qualcomm থেকে বাইনারি এক্সিকিউটেবলের উপর নির্ভর করে। সেই ফাইলগুলির ব্যবহার সন্দেহজনক। তোমাকে সতর্ক করা হল.

EDK2-SDM845

Windows 11 Android ডিভাইসে চলবে।

EDK2-SDM845 হল একটি প্রকল্প যা আপনাকে Qualcomm Snapdragon 845-এ UEFI বুটলোডারে যেকোন AArch64 EFI- সামঞ্জস্যপূর্ণ OS/অ্যাপ্লিকেশন লোড করতে সক্ষম করে। বর্তমানে এটি UEFI অ্যাপ্লিকেশন এবং লিনাক্স কার্নেল হিসাবে Windows BOOTMGR এবং EFI শেল দ্বারা প্রয়োগ করা হয়।

এই প্রকল্পটি edk2-রাস্পবেরিপি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল, তবে এটি একটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করে: এটি EDK II ট্রিতে বিদ্যমান UEFI উপাদানগুলি ব্যবহার করে এবং যতটা সম্ভব বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করার চেষ্টা করে।

EDK2-SDM845 (Snapdragon 845) হল একটি প্রজেক্ট যা আপনাকে Snapdragon 835 এবং 845 ফোনে যেকোন AArch64 EFI-সামঞ্জস্যপূর্ণ OS/অ্যাপ্লিকেশন লোড করতে সক্ষম করে, মালিকানা ফার্মওয়্যার ব্যবহার না করেই।

যদিও প্রকল্পটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে, এটি এমন পর্যায়ে পৌঁছেছে যেখানে আপনি আপনার ফোনে একটি EFI অ্যাপ্লিকেশন হিসাবে Windows 11 চালাতে পারবেন!

সফটওয়্যারটি অ্যান্ড্রয়েড বুটলোডার (LK) ব্যবহার করে এবং EDK2-SDM845 UEFI বাস্তবায়ন ব্যবহার করে সম্ভব হয়েছে। EDK2-SDM845 হল একটি আধুনিক, বৈশিষ্ট্য সমৃদ্ধ, ক্রস-প্ল্যাটফর্ম ফার্মওয়্যার ডেভেলপমেন্ট এনভায়রনমেন্ট যা www.uefi.org থেকে UEFI এবং PI স্পেসিফিকেশনের জন্য। EDK II UEFI এবং PI ফার্মওয়্যার তৈরির জন্য একটি বিল্ডিং পরিবেশ প্রদান করে। এটি ড্রাইভার, অ্যাপ্লিকেশন, এবং অন্যান্য মডিউল নির্মাণের জন্য সরঞ্জাম অন্তর্ভুক্ত করে।

যারা EDK II বা UEFI এর সাথে পরিচিত নন, তাদের জন্য UEFI মানে ইউনিফাইড এক্সটেনসিবল ফার্মওয়্যার ইন্টারফেস এবং এটি নতুন প্রজন্মের পিসি ফার্মওয়্যারের (বা অপারেটিং সিস্টেম লোডার) জন্য একটি স্পেসিফিকেশন। যদিও 2005 সালে BIOS-এর প্রতিস্থাপন হিসাবে UEFI তৈরি করা হয়েছিল, আজ বিক্রি হওয়া প্রায় সমস্ত পিসি এখনও UEFI এর পরিবর্তে BIOS ব্যবহার করে। কিন্তু UEFI হার্ডওয়্যার বিক্রেতাদের সাথে আরও বেশি আকর্ষণ লাভ করার কারণে এটি শীঘ্রই পরিবর্তন হবে বলে আশা করা হচ্ছে।

EDK2-SDM845 হল একটি প্রজেক্ট যা আপনাকে Snapdragon 845 দ্বারা চালিত Android ডিভাইসে যেকোনো AArch64 EFI-সামঞ্জস্যপূর্ণ OS/অ্যাপ্লিকেশন লোড করতে সক্ষম করে। একমাত্র প্রয়োজন একটি আনলক করা বুটলোডার এবং রুট অ্যাক্সেস সহ একটি ডিভাইস।

এই প্রকল্পের লক্ষ্য হল ব্যবহারকারীদের তাদের নিজস্ব EFI- সামঞ্জস্যপূর্ণ অপারেটিং সিস্টেম চালানোর ক্ষমতা প্রদান করা, তা উইন্ডোজ, লিনাক্স বা অন্য কিছু হোক না কেন। এটি কোনোভাবেই অ্যান্ড্রয়েডকে প্রতিস্থাপন করে না এবং আপনার ডিভাইসটিকে পুনরায় ফ্ল্যাশ করার প্রয়োজন হয় না। এটি অ্যান্ড্রয়েডের পাশাপাশি ব্যবহার করা যেতে পারে এবং এতে হস্তক্ষেপ করে না।

প্রকল্প দুটি উপাদান নিয়ে গঠিত:

  1. একটি বুটলোডার যা হার্ডওয়্যার শুরু করে এবং পেলোড শুরু করে।
  2. একটি পেলোড যা বুটলোডার পুনরায় ফ্ল্যাশ না করে পরিবর্তন করা যেতে পারে

আমি কোন ফোনে Windows 11 ইনস্টল করতে পারি?

edk2-sdm845 নামে একটি নতুন প্রকল্প আপনাকে OnePlus 6 এবং 6T-এ যেকোনো AArch64 EFI-সামঞ্জস্যপূর্ণ OS/অ্যাপ্লিকেশন লোড করতে সক্ষম করে। স্ন্যাপড্রাগন 845-ভিত্তিক ফোনগুলি উইন্ডোজ 11 এআরএম, আর্চ লিনাক্স, লিনাক্সের বিভিন্ন সংস্করণ এবং জনপ্রিয় অ্যান্ড্রয়েড রম যেমন LineageOS এবং AOSP খুব বেশি পরিশ্রম ছাড়াই বুট করতে পারে।

প্রকল্পটি UEFI ফার্মওয়্যারের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যা Qualcomm দ্বারা স্ন্যাপড্রাগন 835 এর ভার্চুয়ালাইজেশন এক্সটেনশন (SVE) এর জন্য ওপেন সোর্স হিসাবে প্রকাশিত হয়েছিল, যা Qualcomm স্ন্যাপড্রাগন 845 এর জন্যও উপলব্ধ করেছে।

চিপসেট নির্মাতা এখনও SVE-এর জন্য একটি সম্পূর্ণ UEFI বাস্তবায়ন প্রদান করে না, তাই edk2-sdm845 একটি UEFI পরিবেশ তৈরি করতে একটি ন্যূনতম EDK II পোর্ট ব্যবহার করে যা তারপর একটি AArch64 OS/অ্যাপ্লিকেশন চালাতে পারে।

প্রকল্পটি আপনার ডিভাইসের স্টক রমে থাকা স্টক phoneboot.img ইমেজটিকে একটি ইমেজ দিয়ে প্রতিস্থাপন করে কাজ করে যা SVE সক্ষম সহ EDK II-তে বুট হয়, যা তারপর কনফিগারেশন ফাইলে নির্দিষ্ট OS/অ্যাপ্লিকেশন লোড করে। বর্তমানে, আপনি edk2-sdm845 এর মাধ্যমে আপনার ডিভাইসে চারটি পর্যন্ত আলাদা অপারেটিং সিস্টেম বুট করতে পারেন।

কীভাবে অ্যান্ড্রয়েডে উইন্ডোজ 11 ইনস্টল করবেন?

উইন্ডোজ 11 হল মাইক্রোসফ্ট উইন্ডোজের সর্বশেষ সংস্করণ এবং এটি একটি ওএস সফ্টওয়্যার যা আপনাকে অনেকগুলি বিভিন্ন অ্যাপ ইনস্টল এবং চালাতে সক্ষম করে। এটি এখন একটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ইনস্টল করা যেতে পারে, আপনার অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ 11 ইনস্টল করার প্রক্রিয়া মডেলের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, তবে সাধারণ পদক্ষেপগুলি বেশ সহজ।

আপনার অ্যান্ড্রয়েড ফোনে Windows 11 ইনস্টল করার জন্য প্রথমে আপনার ডিভাইসের অভ্যন্তরীণ মেমরিতে পর্যাপ্ত জায়গা খালি থাকতে হবে। কারণ উইন্ডোজ তার সমস্ত ফাইল একবারে মেমরিতে লোড করে না, তাই এটির নিজস্ব ফাইলের জন্য কিছু জায়গা প্রয়োজন। একবার আপনার কাছে পর্যাপ্ত জায়গা খালি হয়ে গেলে, আপনাকে ইন্টারনেট থেকে ইনস্টলেশন প্রোগ্রামটি ডাউনলোড করতে হবে এবং তারপর “ইনস্টল” বোতামে ট্যাপ করে এটি চালাতে হবে।

অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ 11 ইনস্টল করার জন্য ধাপে ধাপে টিউটোরিয়ালের জন্য আপনি রেনেগেড প্রজেক্ট ডেভেলপারের এই অফিসিয়াল নির্দেশাবলী অনুসরণ করতে পারেন

26 thoughts on "আপনার অ্যান্ড্রয়েড ফোনে Windows 11 ইনস্টল করুন (সম্পূর্ন ফ্রী)"

  1. xD Abubokor Contributor says:
    ডাইরেক্ট গুগল ট্রান্সলেট করে পোস্ট দিছিস
    1. INFINITY Contributor Post Creator says:
      I write all post in English then translate it to Bangla because I’m weak at Bangla.
    2. abrahman_55 Contributor says:
      @INFINITY Why are you weak in Bengali?
    3. INFINITY Contributor Post Creator says:
      Because I focused on English more than Bengali when I was studying also all of my works are related to English. In other way you can write anything in English faster than Bengali.
    4. Trickbd Support Moderator says:
      Google translate isn’t allowed.
  2. শফিক Author says:
    মাফ চেয়ে গেলাম ভাই 😁
    1. INFINITY Contributor Post Creator says:
      Keno?
  3. IMRAN GAZI Contributor says:
    কফাল লইয়া কিচ্ছু বোজলাম না😶
  4. MD Musabbir Kabir Ovi Author says:
    I can’t understand it bro, can you please explain it
  5. INFINITY Contributor Post Creator says:
    If you don’t understand, it means you don’t know enough about computer science. If you don’t understand, you can just skip. Also if you are willing to learn then you can search on Google about UEFI and Aarch64.
  6. Nazmul Islam Author says:
    ভগা পোষ্ট গুগল ট্রান্সলেট🤣😂
  7. [email protected] Contributor says:
    ভাই পোষ্ট ই করার দরকার কি? যখন আপনি টাইপ করতে পারেন না 🤐??
    হয় ইংলিশে করতেন নাহয় বাংলায় করতেন
    এভাবে জগাখিচুড়ী পাকানোর কোন দরকারই ছিল না।
    কেউই উপকারিত হয়নাই পোষ্ট থেকে।
    1. INFINITY Contributor Post Creator says:
      You’re living in dream…
      Evimna is my website.
    2. INFINITY Contributor Post Creator says:
      You copied my post and postes it without giving any credit, this is not good.
  8. sazib Killer Author says:
    গুরুত্বপূর্ণ পোস্ট কিন্তু লেখা দুর্বল 👀
  9. পোস্ট এটার কোনো মুল্য নেই, কারণ আমাদের মধ্যে ম্যাজরিটি ইউজারেরই এত হাই ডেফিনিশন স্মার্টফোন নেই।
    1. INFINITY Contributor Post Creator says:
      হয়তোবা নেই, তবে বাংলাদেশে এমন সখ পালন করার মত লোক আছে। আর এখানে এই পোস্ট দেখে অনেকেই কিছুই ভুঝতে পারেনি কারণ তাদের কম্পিউটার সাইন্স এর বিষয়ে ধারণা কম।
  10. TAHER Author says:
    এটার সুবিধা অসুবিধা কি?
    বিস্তারিত তুলে ধরলেই ভালো হতো।
    এখন অর্ধেক জেনে মাথাব্যথা করতাছে
    1. INFINITY Contributor Post Creator says:
      অ্যান্ড্রয়েড ফোন এ যেভাবে অ্যান্ড্রয়েড ব্যাবহার করেন কোনো এমুলেটর ছাড়া টিক তেমনি অ্যান্ড্রয়েড ফোন এ উইন্ডোজ ১১ ব্যাবহার করতে পারবেন কোনো এমুলেটর ছাড়া। এটি একটি কমপ্লেক্স টপিক, অনেকেই UEFI কি সেটা ভুঁজতেছে না।
  11. AJ sabbir ✅ Author says:
    Power of cheap weeds 🙂
  12. AJ sabbir ✅ Author says:
    Who the fukc will copy your stupid shit? That’s site is found from google
    1. INFINITY Contributor Post Creator says:
      What the hell…
      I submitted my site on Google, so anyone can find it on google and learn from what I shared and also you can copy but you can’t put claim on my own post.

Leave a Reply