হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন, আপনাদের আশীর্বাদে আমিও ভালো আছি। আজকে আপনাদের সামনে হাজির হলাম আরো একটি নতুন টিউটোরিয়াল নিয়ে। টিউটোরিয়াল টি হলো GB WhatsApp কি? কতটা সুরক্ষিত? কিভাবে ডাউনলোড করবেন? এই সম্পর্কে।
তো চলুন শুরু করা যাক –

ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্ম WhatsApp তারর ফিচারগুলির জন্য সারা বিশ্বের ইউজারদের মধ্যে খুব জনপ্রিয়। কোম্পানি প্রায়ই এই অ্যাপে নতুন নতুন ফিচার যোগ করে থাকে। যার ফলে সারা বিশ্বে হোয়াটসঅ্যাপ ইউজারের সংখ্যা ক্রমাগত বাড়ছে। ইউজারদের সিকিউরিটি ও প্রাইভেসির কথা মাথায় রেখে বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত এই মেসেঞ্জার অ্যাপে কিছু ফিচার দেওয়া হয়নি। এই ফিচারগুলি হোয়াটসঅ্যাপের ক্লোনে ব্যবহার করা যেতে পারে। এরকম একটি ক্লোন অ্যাপ হল GB WhatsApp, যা বেশ জনপ্রিয়। এই পোস্টে আমি আপনাদের জানাবো যে GB হোয়াটসঅ্যাপ কী এবং কীভাবে এটি ব্যবহার করা যাবে। পাশাপাশি এই GB হোয়াটসঅ্যাপ কতটা সিকিওর সেটাও আপনাদের জানাবো।

GB WhatsApp কি?
GB WhatsApp হল জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপ হোয়াটসঅ্যাপের একটি ক্লোন অ্যাপ, যা মূল অ্যাপের উপর ভিত্তি করে তৈরি এবং অনেক আকর্ষণীয় ফিচার প্রদান করে। এই ধরনের ক্লোন করা অ্যাপ ভার্সনকে মোডেড অ্যাপও বলা হয়। এই ক্লোন অ্যাপটি অফিসিয়াল নয় তাই এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে না। এই অ্যাপটি থার্ড পার্টি অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এই পোস্টে আমি আপনাদের GB WhatsApp এর ফিচার সম্পর্কে বিস্তারিত জানাবো।

GB WhatsApp এর ফিচার
বড় সাইজের ফাইল পাঠানো যায়
ইউজাররা WhatsApp-এ 16MP-এর থেকে বড় ফাইল পাঠাতে পারেন না। যা হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় খামতি। বড় ফাইল শেয়ার করার জন্য ইউজারদের টেলিগ্রামের সাহায্য নিতে হয়। GB WhatsApp-এর সাহায্যে ইউজাররা 100MB পর্যন্ত ফাইল পাঠাতে পারবেন।
অনলাইন এবং টাইপিং স্টেটাস গোপন রাখুন
GB WhatsApp-এ, আপনি প্রাইভেসির জন্য আরও বেশি কন্ট্রোল পাবনে। এই অ্যাপটিতে অনলাইন স্ট্যাটাস, টাইপিং স্ট্যাটাস এবং ভয়েস রেকর্ডিং স্ট্যাটাস হাইড করার অপশন রয়েছে।

শিডিউল ম্যাসেজ
GB WhatsApp এ ইউজাররা ম্যাসেজ শিডিউল করার জন্য একটি উন্নত অপশন পান।
DND

আপনি যদি কিছু সময়ের জন্য আপনার ইন্টারনেট কানেকশন অন রেখে হোয়াটসঅ্যাপে মেসেজ আসা বন্ধ করতে চান, তাহলে আপনি GB হোয়াটসঅ্যাপের ডু-নট-ডিস্টার্ব ফিচার ব্যবহার করতে পারেন।

ডিলিট করা মেসেজ পড়ুন
ইউজাররা হোয়াটসঅ্যাপে ডিলিট করে ফেলা ম্যাসেজ পড়তে পারবেন না। তবে হোয়াটসঅ্যাপের ক্লোন ভার্সন GB হোয়াটসঅ্যাপে, প্রেরকের মুছে ফেলা মেসেজ পড়ার অপশন রয়েছে।
স্ট্যাটাস আপডেটে অক্ষরের হাই লিমিট
GB WhatsApp এ, ইউজাররা আসল হোয়াটসঅ্যাপের তুলনায় স্ট্যাটাস আপডেট করার জন্য আরও বেশি অক্ষর পান।

স্ট্যাটাস ডাউনলোড
GB WhatsApp এ ইউজাররা স্ট্যাটাসে ছবি এবং ভিডিও পোস্ট ডাউনলোড করার অপশন পান।

হাই-রেজলিউশনের ছবি পাঠানো
GB WhatsApp এর মাধ্যমে, ইউজাররা হাই রেজলিউশনের ছবি পাঠাতে পারেন।

হোয়াটসঅ্যাপে ইউজাররা ফটো গ্যালারি থেকে মিডিয়া ফাইল ডাউনলোড করার অপশন পাবেন না। কিন্তু এই ফিচারটি GB হোয়াটসঅ্যাপে পাওয়া যাচ্ছে।

হোয়াটসঅ্যাপ কতটা নিরাপদ?
ক্লোন বা মডেম অ্যাপ সাধারণত নিরাপদ হয় না। GB WhatsApp ও এর ব্যতিক্রম নয়। GB WhatsApp এর মেসেজগুলি এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা না থাকলে, এটি ইউজারদের ব্যক্তিগত সিকিউরিটির জন্য বিপজ্জনক। এর পাশাপাশি, GB হোয়াটসঅ্যাপে ইউজারদের কাছে বিজ্ঞাপনও পাঠানো হয়। এই অ্যাপটি গুগল প্লে স্টোরে তালিকাভুক্ত নয় তাই এটি ডাউনলোড করা এড়িয়ে চলাই উচিত। তবুও, আপনি যদি GB হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান তবে আমরা আপনাকে বলব যে কীভাবে আপনি এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

কিভাবে GB WhatsApp ডাউনলোড করবেন
স্টেপ 1: স্মার্টফোনের ব্রাউজারে যান এবং GB WhatsApp apk সার্চ করুন। এখানে আপনি অনেক লিঙ্ক পাবেন, আপনি ভাল রিভিউ সহ আপডেট ভার্সন ডাউনলোড করতে পারেন।

স্টেপ 2: APK ফাইলটি ডাউনলোড করার পরে, এই APK ফাইলটি ইনস্টল করুন।

Step 3: এই ফাইলটি ইনস্টল করার সময় আপনি ফোনে একটি মেসেজ দেখতে পাবেন, যেখানে সিকিউরিটি সার্টিফিকেট এক্সপায়ার থাকার মেসেজ দেখা যাবে। এইভাবে অ্যাপ ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হবে ।

স্টেপ 4: ইনস্টলেশন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, মোবাইল নম্বর দিয়ে GB WhatsApp এ সাইন ইন করতে হবে।

GB হোয়াটসঅ্যাপ এবং হোয়াটসঅ্যাপ কি একই অ্যাপ?
GB হোয়াটসঅ্যাপ (জিবি হোয়াটসঅ্যাপ) হল আসল হোয়াটসঅ্যাপের একটি ক্লোন। যা অরিজিন অ্যাপের কোডের উপর ভিত্তি করে তৈরি। অর্থাৎ GB হোয়াটসঅ্যাপ এবং হোয়াটসঅ্যাপ দুটোই আলাদা অ্যাপ।

GB WhatsApp কতটা সিকিওর?
কোন অবস্থাতেই GB হোয়াটসঅ্যাপ ব্যবহার করা নিরাপদ নয়। GB হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠানো মেসেজ এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয় না। ততাই এটি আপনার জন্য বিপজ্জনক হতে পারে।

GB হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে কি Whatsapp নিষিদ্ধ করে দিতে পারে?
হ্যাঁ, হোয়াটসঅ্যাপ-এর একটি নীতি রয়েছে, যেখানে যদি কেও অস্থায়ীভাবে এবং স্থায়ীভাবে ইউজারদের মডেড বা ক্লোন করা অ্যাপ ব্যবহার করে তাহলে তাদের Whatsapp প্ল্যাটফর্ম থেকে বের করে দেওয়া হয়। হোয়াটসঅ্যাপ যদি জানতে পারে যে আপনি GB হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, তাহলে আপনাকে তাদের প্ল্যাটফর্ম থেকে ব্যান করে দিতে পারে।

So friends, কেমন ছিল আজকের টিউটোরিয়াল টি তা জানাতে অবশ্যই ভুলবেন না। ভালো থাকুন। আজকের মতো এখানেই বিদায়।

13 thoughts on "GB WhatsApp কি? কতটা সুরক্ষিত? কিভাবে ডাউনলোড করবেন? জেনে নিন বিস্তারিত"

  1. Unlimited Fun Contributor says:
    অসাধারণ।এই GB Whatsapp এপটি কাজে লাগবে।
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      @Unlimited Fun ট্রিকবিডির সাথেই থাকুন।
    2. Unlimited Fun Contributor says:
      @Jibon Krishna Das ধন্যবাদ।
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    মনে হয় এটা কিছুটা হলেও সিকিউরিটি দিবে
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      Hmm, eta just watsapp mod
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      Thanks 👍
  3. Uzzal Mahamud Author says:
    kichu Screen shot add korle valo hot.!
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      Screenshot add korini boro hoye jabe er jonno
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      Thanks dear ❤️
  4. Arfat Edward Contributor says:
    onek year dore use kori still no problem.

Leave a Reply