আসসালামু আলাইকুম !


Trickbd.com এর সকল সদস্যদের স্বাগতম ! ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন !



আমি সোহাগ আবারো Trickbd.com এ হাজির হলাম আপনাদের মাঝে অন্য একটি পোষ্টে, আজকের পোস্ট শুরু করা যাক !


•••
•••


এই পোস্টে এন্ড্রয়েড ফোনের কিছু সমস্যার কথা বলবো যা কমদামের ফোন হোক বা দামী ফোন কমবেশি সমস্যা হয়‌ই। কমবেশি আমাদের সবার‌ সাথেই এই সমস্যাগুলো হয়। সমস্যাগুলো কেন হয় তা তো বলার চেষ্টা করবোই কিন্তু কেন হয় সেটাও বলার চেষ্টা করবো।

অনেকবার এরকম হয় যে বাইরে কোথাও গিয়ে কাউকে কল করতে চাইলেও কল যায়না। নেটওয়ার্ক সব ঠিকঠাক আছে তবুও। এই সমস্যা হ‌ওয়ার অনেকগুলো কারণ আছে। হতে পারে সেটা নেটওয়ার্কের কোনো ইস্যু। কিন্তু যদি এক‌ই নেটওয়ার্কে যদি অন্য কোনো ডিভাইস কানেক্ট হয়, তাহলে হয়তো সেটা আপনার ফোনের কোনো সমস্যা।

আপনার সিম কার্ডের‌ও কোনো সমস্যা হতে পারে। এরকম সমস্যার সমাধান সহজেই করা যায়। আমরা অনেকেই যা করি তা হলো Airplane Mode চালু করে আবার বন্ধ করি। এটাও অনেক সময় কাজ করে না।

কিন্তু আরেকটা কাজ আপনি করতে পারবেন তা হলো আপনার ফোনের সিম কার্ড পুরোপুরি Disable করে Enable করতে পারেন। আমি দেখেছি যদি আপনার ফোনের নেটওয়ার্ক ইস্যু, সিম কার্ড ইস্যু থাকে এটা ঠিক করতে পারে।

অনেক সময় এরকমটাও হয় যে আপনি ওয়াইফাই নেটওয়ার্ক এ আছেন আর আপনার ফোনে রাউটার খুঁজেই পাচ্ছেন না। এটা বেশিরভাগ সময় আপনার ফোনের সমস্যা না বরং আপনার রাউটারের সমস্যা হতে পারে।

যখন আপনি ওয়াইফাই কানেক্ট করবেন আর যদি রাউটার খুঁজেই না পান তো সেটা আপনার রাউটারের সমস্যা ফোনের নয়। তো আপনি রাউটার রিসেট করুন।

এখন ফাস্ট চার্জিং চলে এসেছে। আপনার ফোনে যদি ফাস্ট চার্জিং সাপোর্ট করে আর অনেক বার যদি এরকম হয় যে আপনি ফোনকে ফাস্ট চার্জিং এ দিলেন। আপনি চাচ্ছেন যে আপনার ফোনে যেন তাড়াতাড়ি চার্জ হয়ে যায়। কিন্তু তাড়াতাড়ি চার্জ হচ্ছে না। মানে আগে হতো কিন্তু এখন হচ্ছে না।

অথবা ফাস্ট চার্জিং হতে হতে হঠাৎ আবার স্লো হয়ে যায়। এটার‌ও অনেক কারণ থাকতে পারে। আপনি কোন ওয়্যার ব্যবহার করেন সেটা চেক করুন, অন্য কোনো ওয়্যার ব্যবহার করছেন ? গ্যালো !!! অন্য কোনো অ্যাডাপ্টার ব্যবহার করছেন? গ্যালো !!!

শুধু এটাই না মনে করুন, যে আপনার ফোনের চার্জার ৬০ ওয়াটের। আর আপনি সেটাকে মাল্টিপ্লাগে দিয়ে চার্জ করছেন। এতে আপনার ফোনের চার্জারে পর্যাপ্ত পরিমাণে পাওয়ার আসে না যেটা আপনার ফোনে যাবে।

আবার অনেকেই ফোন চার্জে লাগিয়ে অন্য কোনো কাজ করেন ফোনো। এতে একদিকে যেমন চার্জ হচ্ছে আবার চার্জ খরচ‌ও হচ্ছে। এতে ফোন‌ও গরম হয়ে যায়। এতে চার্জ হতেও সময় লাগে। তাই এই কাজ করা থেকে বিরত থাকুন।



°°°
এই পোষ্ট এতটুকুই ! এতক্ষণ সময় নিয়ে Trickbd.com এ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সবাই, আল্লাহ হাফেজ। ?


7 thoughts on "এন্ড্রয়েড ফোনের কিছু সমস্যা ও সমাধান।"

  1. Foysal Islam Contributor says:
    ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি পোস্ট করার জন্য। আমার এই নেটের প্রবলেমটি অনেক ছিল এবং আমি এমন কম টাকায় হোস্টিং খুজতেছিলাম আপনার পোষ্টের মাধ্যমে এই হোস্টিং সম্পর্কে জানতে পারলাম খুব শীঘ্রই কিনব ইনশাআল্লাহ
    1. Sohag Sjf Author Post Creator says:
      Apnar mullobaan comment er jonno dhonnobaad.
  2. Md Habibulla Contributor says:
    Thanks For Your Information
    1. Sohag Sjf Author Post Creator says:
      ??
  3. TrickBD Support Moderator says:
    পোস্টের নিচে ঢালাওভাবে বিজ্ঞাপন+এফিলিয়েট লিংক।
    দুটোই নিষিদ্ধ।
    1. Sohag Sjf Author Post Creator says:
      এই কথাটা পোস্ট করার ১ দিনের মধ্যে বলা উচিত ছিলো।
    2. TrickBD Support Moderator says:
      নীতিমালা তো আর বলার কিছু নেই।
      না মানলে পেনাল্টি।
      নীতিমালা পিন পোস্টে দেয়া আছে।

Leave a Reply