আসসালামু আলাইকুম

আশা করছি সকলেই ভালো আছেন। আজকে আপনাদের মাঝে চলে আসলাম একটি নতুন ছবি ইডিটের এপ নিয়ে। এই এপ দিয়ে আপনারা নিজেদের ছবিকে বেশ ভালো ভাবে ইডিট করতে পারবেন। কিভাবে এই এপ ইন্সটল করবেন, ছবি ইডিট করবেন তা এই পোস্টেই জানতে পারবেন। তো চলুন দেরি না করে আমরা সেই এপটি সম্পর্কে জেনে নেই।

 

SwitchLight

এই এপটি কিন্তু খুব বেশি পুরোনো কোনো এপ না। এটা ১৪ই সেপ্টেম্বর, ২০২৩ সালে প্রথমে প্লে স্টোরে রিলিজ হয়। প্রথম দিকে কোনো জনপ্রিয়তা না পেলেও, বর্তমানে এর প্লে স্টোর রেটিং দেখে নিশ্চয়ই বুঝতেই পারছেন যে এটা এখন কেমন জনপ্রিয়তা পাচ্ছে। এবার আসুন এই এপটি সম্পর্কে প্লে স্টোর কি বলছে তা জেনে নেই।

App full name: SwitchLight – Ai Photo Editor
Latest Version: 2.4.11
Requirement: Andriod 7.1 and up
Developer: Beeble Ai
Playstore Rating: 4.7 ★
Download from playstore: 1Millon+
App Size: 29 MB ±
Download: SwitchLight (Playstore)

এই এপটি একটি Ai based ছবি এডিটর এপ। অর্থাৎ এই এপ আপনার ছবি নিজে নিজেই এডিট করে দিবে, আপনাকে কোনো রকম ইডিট করতে হবে না। আপনাকে শুধু নিজের ছবি এই এপে আপলোড করতে হবে, এরপর বাকি কাজ এই এপ নিজেই করে দিবে। তো এবার আসুন এই এপ থেকে এবার একটি ছবি এডিট করে আমরা দেখে নেই এটা কেমন কাজ করে।

 

SwitchLight দিয়ে ছবি এডিট

তো SwitchLight এপটি প্রথমে প্লে স্টোর থেকে ইন্সটল করে নেওয়ার পর, এপটি ওপেন করলে নিচের স্ক্রিনশটের মতো ইন্টারফেস আসবে। তো সেখান থেকে নিচের স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করে দিবেন।

এরপর আবারো নতুন ছবি দিয়ে সেইম ইন্টারফেস আসবে, তখন ও সেইম ভাবে উপরের স্ক্রিনশট এর যে যায়গায় ক্লিক করতে বলা হয়েছে, সেখানেই ক্লিক করবেন। এভাবে ৪-৫ বার করা লাগতে পারে। এরপর আবারো নিচের মতো আসবে, সেখান থেকে Get Started বাটনে ক্লিক করে দিবেন।

এরপর একটি পপ আপ মেসেজ আসতে পারে, সেখানে তারা বলে দিবে, এপে নতুন আপডেটে কি কি যুক্ত হয়েছে ইত্যাদি ইত্যাদি, সেখান থেকে Don’t Show Again অথবা Confrom যে কোনো একটা তে ক্লিক করলেই হবে, এটা তেমন একটা ফ্যাক্ট না।

এরপর কিছুটা লোডিং নিয়ে আপনাদের মেইন ইন্টারফেজে নিয়ে আসবে। সেখানে আপনারা অনেক অনেক প্রি-এডিট করা সেম্পল পাবেন। তো আপনারা চাইলেই এখান থেকে pro সেম্পল ব্যবহার করতে পারবেন না। তো এর জন্য একটু নিচের দিকে যাবেন তাহলে দেখতে পাবেন Today’s Free নামে একটি অপশন আছে, সেটা পেলে নিচের স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করে দিবেন।

এরপর আপনাদের সামনে যে সকল সেম্পল আসবে তার সব গুলোই ফ্রি সেম্পল হিসেবে পাবেন। সেখান থেকে নিজের পছন্দ মতো একটি সেম্পল এ ক্লিক করে দিবেন। সেই সেম্পলে ক্লিক করলে, নিচের মতো আসলে, স্ক্রিনশটে দেখানো যায়গায় ক্লিক করে দিবেন।

এরপর আপনাদের গ্যালারিতে নিয়ে যাবে, সেখান থেকে পছন্দ মতো ছবি এড করে নিবেন। (আমি একটি গুগল থেকে ডাউনলোড করা রেন্ডম পিক নিলাম) প্রথমবার এই এপ ইউজ করলে একটা ইন্টারফেজ আসবে। এটা শুধু একবারই আসবে, সেখানে Proceed বাটনে ক্লিক করে দিবেন।

ব্যাস কাজ শেষ এবার কিছুটা লোড নিবে (আপনার নেটওয়ার্ক এর উপর ভিত্তি করবে লোডিং টাইম)। তারপর দেখতে পারবেন ম্যাজিক। খুবই সুন্দর করে ai অটোমেটিকভাবে আপনার ছবি এডিট করে দিবে। তবে আপনি চাইলে ম্যানুয়ালি ভাবে আপনার পিক ছোট বড় করে এডজাস্ট করতে পারবেন, আবার ফ্রেম সাইজ এর পাশাপাশি ছবির লাইট সিস্টেম টাও ইডিট করতে পারবেন। পছন্দ মতো ইডিট হয়ে গেলে, উপরের দিকে ডাউনলোড আইকন পাবেন, সেখানে ক্লিক করলে Save অপশন আসবে, সেখানে ক্লিক করলেই Save হয়ে যাবে গ্যালারিতে।

ছবি এডিটের ইন্টারফেজে স্ক্রিনশট নেওয়া যায় না এই এপ এ, তাই আমি সেখানের স্ক্রিনশট নিতে পারি নি। তবে নিচে ছবি এডিট করার পর কেমন হলো সেটার ছবি দিয়ে দিচ্ছি, আপনারাই দেখে নিন এপটি কেমন কাজ করে।

Before Edit

After Edit

 

SwitchLight এপটির কিছু সুবিধা ও অসুবিধা

সুবিধাঃ
এই এপটিতে ব্যবহার করে আমি যে যে এক্সট্রা সুবিধা পেয়েছি, সেগুলো আপনাদের জন্য নিচে জানিয়ে দেই

১. আগে এই এপটিতে প্রায় ৩-৪ দিন পর পরই আপডেট আসতো। তবে এখন আর তেমন খুব একটা হয় না, লাস্ট আপডেট ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি এসেছিলো এরপর আর আসেনি। তবে এখন আপডেট আসলে অনেক দিন পর পর আসে।

২. এপটিতে খুব বেশি এড আসে না। খুবই কম এড আসে। তবে এড গার্ড DNS সিস্টেম ব্যাবহার করলে একদমই এড আসে না। [কিভাবে এড গার্ড DNS সিস্টেম ব্যবহার করবেন তা নিয়ে ট্রিকবিডি তে, কোনো একটি অথর এর পোস্ট দেওয়া আছে, দেখে নিয়েন]

৩. প্রতিদিন নতুন কিছু ফ্রি সেম্পল আসে। প্রতিদিন একই সেম্পল থাকে না। আর প্রতিদিন যা যা সেম্পল আসে তার প্রতিটাই বেশ সুন্দর ও আকর্ষণীয়।

৪. ফেসবুক, ইন্সট্রাগ্রাম বা যে কোনো সোশ্যাল মিডিয়াতে প্রোফাইল পিক দেওয়ার জন্য যদি ছবি এডিটের প্রয়োজন হয় তাহলে এই এপ অন্যতম সেরা একটি এপ।

৫. ছবি এডিট এর সময় প্রতিটা সেম্পল অনুযায়ী ছবিকে ai নিজে নিজেই এডিট করে নেয়, এতে এক্সট্রা করে নিজে ছবি এডিটের ঝামেলা নেই।

অসুবিধাঃ
এই এপটিতে বেশ কিছু অসুবিধাও আছে, চলুন সেটাও জেনে নেই।

১. এটাতে ফ্রিতে আপনারা একদিন আনলিমিটেড ছবি এডিট করতে পারবেন না। কিছু লিমিটেশন আছে।

২. ফ্রিতে ছবি এডিট করলে ছবির উপর দিকে ওয়াটার মার্ক দেওয়া থাকবে। এটাকে আপনারা ছবি এডিট করার পর crop করে নিয়েন।

৩. এবার আসা যাক সব থেকে জটিল একটি অসুবিধার। আসলে আমরা যারা মোবাইল দিয়ে ছবি এডিটের কাজ করি, তারা কিন্তু বিভিন্ন এপ ব্যবহার করি। এর জন্য আমরা আবার অনেকেই বিভিন্ন mod এপ ব্যবহার করি। কিন্তু দুঃখের বিষয় এই এপটি আপনারা চাইলেও mod ব্যাবহার করতে পারবেন না। আমি ইন্টারনেটে অনেক খুজেও mod এপ পেলাম না। যা পেয়েছে তার কোনোটাই কাজ করে না। তারপরেও কেউ যদি নিজে mod করে নিতে পারেন তাহলে শেয়ার কইরেন।

 

তো এই ছিলো আজকের টপিক। আশা করছি আপনাদের সকলেরই এই এপটি কাজে আসবে। বিশেষ করে যারা ছবি এডিট ম্যানুয়ালি করতে পারেন না, তারা এই এপটির Ai ব্যবহার করে খুব ইজিলি ছবি এডিট করতে পারবেন। যদি এই টপিক নিয়ে যদি আর কিছু জানার থাকে তাহলে কমেন্টে বলতে পারেন।

3 thoughts on "Ai দিয়ে প্রোফাইল ছবি এডিটের বেস্ট একটি এন্ডয়েড এপ 🔥🔥 দেখে নিন কি কি থাকছে!!"

  1. Abdur Rahman Contributor says:
    Mod use korte korte emon hoye geche j Mod chara app use korte hobe sunlei emon reaction ase, “Euuuu Brother Euuuuu”
    1. Shihab Author Post Creator says:
      asolei vhi, amaro amn e akta reaction silo. taw app ta useful tai share korlam
  2. Sobuj0005 Contributor says:
    এই App এর রিভিউ ভালো না, প্লেস্টোরে গিয়ে কমেন্টস পড়লাম কয়েকটা। ভালো রিভিউ পেলাম না।

Leave a Reply