আশা করি সবাই ভালো আছেন। মানুষের জ্ঞানী উক্তি শুনে আমি ভালো নেই, যাই হোক, আজকে আপনাদের সাথে শেয়ার করবো একটা কাজের আন্ড্রয়েডের অ্যাপ।

আমি নিজে ভিডিও টিউটরিয়াল বানানোর জন্য অনেকদিন ধরে স্ক্রীন রেকর্ডার খুচ্ছিলাম। অনেকগুলো ডাউনলোড করেছি যেগুলো আমার কমদামি ফোনে কাজ করে না। একটা অ্যাপ পেলাম যেটা ইউস করে আমি একটু খুশী হয়েছি। অ্যাপটার নাম হল

Screencast Video Recorder

অ্যাপটির সাইজ মাত্র7+ এমবি এবং দাম $3.99 ডলার। আমি ফ্রী দিচ্ছি। গুগল প্লে থেকে চেক করে আসতে পারেন দামটা।

কমদামি মোবাইলে ভালো কাজ করে বলে আমি এই অ্যাপটিকে স্ক্রীন রেকর্ড করার সেরা অ্যাপ বলি। আরো অনেক অ্যাপ আছে যা দিয়ে রেকর্ড করলে মোবাইল স্লো হয়ে যায় সাথে ভিডিওটাও।

এই অ্যাপটার অনেক গুলো সুবিধার মধ্যে একটা অসুবিধা হল ইন্টারনাল অডিও রেকর্ড হয় না। বাইরের অডিও মাইক দিয়ে রেকর্ড হবে কিন্তু ইন্টারনালি সাউন্ড রেকর্ড হয় না।
প্রায় কোন অ্যাপতেই এই সুবিধাটা নাই, একটা পেলাম সে বলে কিটক্যাট লাগবে।

আরেকটা অ্যাপ কমদামি মোবাইলে অডিও রেকর্ড করে না। কি ঝামেলা!!

তবে এই অ্যাপটি ব্যাবহার করা অনেক সহজ, ওপেন করে শুধু রেকর্ড বাটনে ক্লিক করলেই শুরু হবে আর শেষ হলে নোটিফিকেশান বার থেকে স্টপ রেকর্ডিং এ টাচ করতে হবে।
সেটিং থেকে ভিডিও কুয়ালিটি, অডিও রেকর্ড ডিভাইস সহ আর অনেক কিছু কাসটমাইজ করতে পারবেন। অ্যাপটি দিয়ে স্ক্রীনশটও নেওয়া যায়। তাই কেউ যদি ভিডিও রেকর্ড না করতে চান তাহলে শুধু স্ক্রীনশট নেয়ার জন্যেও এটা ব্যাবহার করতে পারেন।

অ্যাপটি ভালো লাগলে comments করবেন। আর ভালো না লাগলে কিছুই করার নেই, আপনাকে একটা হেলিকপ্টার ভাড়া করতে হবে, আমাকে প্যারাসুট ছাড়া উপর থেকে ধাক্কা দিয়ে ফেলার জন্য…

6 thoughts on "আন্ড্রয়েডের সেরা স্ক্রীন রেকর্ডার স্ক্রীনশট অ্যাপ, আপনার মোবাইলেই বানাতে পারবেন video টিউটরিয়াল।"

  1. DARKnesss Contributor says:
    ভাইয়ারা মোবাইলে IPL খেলা দেখার জন্য কোনো ব্যবস্থা থাকলে দিন।..PLS
    1. Hridoy ahmed Contributor Post Creator says:
      ok… i will try
  2. Hridoy ahmed Contributor Post Creator says:
    ???
  3. Alamin959 Contributor says:
    Kaj hoise tnx
    1. Hridoy ahmed Contributor Post Creator says:
      wlcm

Leave a Reply