Wondershare MobileGo for Android

অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি দরকারী অ্যাপ্লিকেশন বলে আমি মনে করি। এটি মুলত iTunes এর মতো কাজ করে। অর্থাৎ, iPhone এ যেমন iTunes দিয়ে সম্পূর্ণ ফোন ম্যানেজ করা যায়, ঠিক তেমনটি অ্যান্ড্রয়েডে MobileGo অ্যাপটির মাধ্যমে একই কাজ করা।

অ্যাপটি মূলত পিসির জন্য উপযোগীই বলা চলে। কেননা, এর অ্যান্ড্রয়েড ভার্সনটি শুধুমাত্র কানেক্টিভিটির কাজে ব্যবহার করা হয়। আর সেই কানেক্টিভিটির জন্য ইউএসবি বা ওয়াইফাই দুটোই ব্যবহার করতে পারবেন । এবার ধাপে ধাপে জেনে নেয়া যাক কীভাবে অ্যাপটি ব্যবহার করবেন।

প্রথমেই কিভাবে কানেক্ট করবেন

Wondershare MobileGo for Android সাইট থেকে আপনার অপারেটিং সিস্টেম এর ধরন অনুযায়ী অ্যাপ্লিকেশনটির ডেস্কটপ সংস্করণ ডাউনলোড করে নিন। সফটওয়্যারটি পুরোপুরি ফ্রি না তবে বেশ কিছুদিন আগে এর একটি ফ্রি ভার্সন রিলিজ হয়েছিল , সেটা ডাউনলোড করতে সবার নিচে দেখুন।

এবার সফটওয়্যারটি ইনস্টল করুন অতঃপর চালু করে রাখুন। আগেই বলেছি অ্যাপটি মূলত পিসি ভার্সন, তাই অ্যাপটির সাথে কানেক্ট করতে ইউএসবি বা ওয়াইফাই ব্যবহার করতে হবে । যারা ইউএসবি ব্যবহার করবেন তারা সরাসরি Settings>Development থেকে USB Debugging অন করে পিসিতে ডাটা ক্যাবল কানেক্ট করলেই আপনার ডিভাইসটি MobileGo পেয়ে যাবে । আর যারা ওয়াইফাই মাধ্যম পছন্দ করেন তাদেরকে প্লে স্টোর থেকে প্রথমে MobileGo ইনস্টল করতে হবে এবং পিসিতে এবং ফোনে অ্যাপ চালু রেখে নিচের স্টেপ অনুসরণ করলেই কানেক্ট হয়ে যাবে।

প্রথমে উপরের ছবির মত তালিকা থেকে আপনার পিসির ওয়াইফাইটি বেছে কানেক্ট করুন। এর পর নিচের ছবির মত পিসিতে রিকোয়েস্ট পেলে সেটা Accept করুন। তাহলেই অ্যাপটির মাধ্যমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি পিসির সাথে কানেক্ট হয়ে যাবে।

সুবিধাসমূহ

এবার একে একে দেখে নেয়া যাক এই অ্যাপ্লিকেশনটির সুবিধাসমূহ। প্রথমত এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে আপনার ফোনের কনট্যাক্টস, টেক্সট মেসেজ, ক্যালেন্ডার, কল লগ, ছবি, গান, ভিডিও সহ প্রয়োজনীয় সবকিছুই ব্যাপআপ এবং রিস্টোর করতে পারবেন।

শুধু ব্যাকআপ আর রিস্টোরই নয় এর সাহায্যে আপনি আপনার পিসি থেকেই যেকোন অ্যাপ্লিকেশন ইনস্টল করে নিতে পারবেন।

অ্যাপ্লিকেশনটিতে রয়েছে সম্পূর্ন মিউজিক, ভিডিও, ফটো এর জন্য আলাদা আলাদা লাইব্রেরি ও ম্যানেজমেন্ট এর সুবিধা।

এমনকি এর ভেতরে থাকা অ্যাপ ম্যানেজার এর মাধ্যমে অ্যাপ্লিকেশন ব্যাকআপ , আনইনস্টল ও এসডি কার্ডে মুভ করাসহ আরও বেশ কিছু প্রয়োজনীয় কাজ করতে পারবেন।

তাছাড়া এসএমএস পাঠানো, ফোনকল রিসিভ করার মত অনেক কিছুই করতে পারবেন এই অ্যাপ্লিকেশনের সাহায্যে। তাছাড়া স্বয়ংক্রিয়ভাবে ডু্প্লিকেট Contact গুলো মার্জ করার মতো জটিল কাজও অনায়াসে করে ফেলতে পারে এই অ্যাপ্লিকেশনটি।

অ্যাপ্লিকেশনটির আরও একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হচ্ছে, এর মাধ্যমে আপনি বিনামূল্যেই এবং অল্প পরিশ্রমে যেকোনো গান ডাউনলোড করতে পারবেন।

আশা করি অ্যাপ্লিকেশনটি আপনাদের সবারই ভালো  লাগবে বিশেষ করে যারা ফোনের জন্য পিসি স্যুট ব্যবহারে অভ্যস্ত তাদের জন্য এটি অ্যান্ড্রয়েডের পিসি স্যুট হিসেবেই কাজ করবে। অ্যাপ্লিকেশনটি সম্পর্কে আপনাদের মতামত জানাতে ভুলবেন না কিন্তু। রিভিউটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

ফেইসবুক আমি 

3 thoughts on "“”WONDERSHARE MOBILEGO”” আপনার এন্ড্রয়েড মুবাইলের ডেটা কন্ট্রোল করার জন্য অসাধারণ একটি এপ সাথে রিভিউ ত থাকছেই””"

  1. MMB KARIB MMB KARIB Contributor says:
    অনেক সুন্দর পোষ্ট।

    (সফটওয়্যারটি পুরোপুরি ফ্রি না তবে বেশ কিছুদিন আগে এর একটি ফ্রি ভার্সন রিলিজ হয়েছিল , সেটা ডাউনলোড করতে সবার নিচে দেখুন।)

    ভাই প্লিজ ফ্রি ভার্শন এর লিংকটি দিন।



    1. Sajeeb Ahmed Sajeeb Ahmed Author Post Creator says:
      আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকেই ফ্রি ভার্সন টি ট্রায়াল হিসেবে ব্যাবহার করতে পারেন
    2. MMB KARIB MMB KARIB Contributor says:
      ট্রায়াল কত দিনের জন্য?

Leave a Reply