Howdy Everyone,

অ্যান্ড্রয়েড বলতেই আমাদের  মাথায় যেটা আসে তা হলো বিভিন্ন রকম এন্ড্রয়েড অ্যাপ। যার জন্য রয়েছে অ্যান্ড্রয়েড মার্কেট বা প্লে স্টোর যেখানে পাওয়া সম্ভব লক্ষাধিক এন্ড্রোয়েড এপ।
প্রতিদিনের প্রয়োজনে একজন এন্ড্রোয়েড ইউসার কতই না এপ্লিকেশন ইউস করে। কল করা থেকে শুরু করে বড় বড় যন্ত্র পর্যন্ত নিয়ন্ত্রণ করতে এন্ড্রয়েড এপ্লিকেশন
ইউস করা হয়। প্লে স্টোরে পাওয়া যায় এমন হাজারো এপ্লিকেশন যা প্রতিদিনের অনেক কাজে লাগতে পারে। সেগুলার মধ্যে রয়েছে আমার  নিজের কিছু ইউস করা অ্যাপ যেগুলো আপনার লাইফ ও আরো সহজতর করে দিতে পারে এবং দরকার হতেও পারে।
এমন কিছু এপ্লিকেশন এর মধ্যে রয়েছে:


 

?Universal Copy

এই এপ্লিকেশনটি পাওয়া যাবে প্লে স্টোরেই। মাত্র 2.9 এম্বির এপ যা আপনাকে সাহায্য করবে যে কোন পেজ , এপ , ওয়েব সাইট মনে এক কথায় অন স্ক্রিন text কপি করতে। আমরা অনেক সময় অনেক জায়গা থেকে লেখা কপি করতে পারি না (যেমন -ইউটিউব) । তো সেইখান থেকে লেখা কপি করার জন্য বেস্ট অপশন এটা।এটা ইনস্টল দিয়ে সব permission allow এবং accessibility on করে দিলেই হইয়ে যাবে।বাটন অর নোটিফিকেশনে ট্রিগার অপশন পাবেন যেটা টাচ করলে স্ক্রিন স্ক্যান হয়ে যাবে তারপর কপি করে নিতে পারবেন।

h

Tap to Download 


 

?Screenshot go

আমরা হর হামেশাই স্ক্রিনশট হারিয়ে ফেলি। তো এই 4.2 এম্বির এপ আপনাকে সাহায্য করবে কাঙ্ক্ষিত স্ক্রিনশট খুঁজে বের করতে এবং শুধু তাই না আপনি চাইলে ফুল স্ক্রিন শট স্ক্যান করে সেটা থেকে লেখা কপিও করতে পারবেন। তো এটার জন্য এপ এ গিয়ে সার্চ অপশনে গিয়ে স্ক্রিনশট বিষয়ক কিছু লিখলেই পেয়ে যাবেন আপনার স্ক্রিনশট। যেমন ধরুন এমন কোন স্ক্রিনশট আছে যেটাতে লেখা আছে ” করোনা একটি মারাত্বক ভাইরাস ” তো আপনি সার্চ অপশনে গিয়ে শুধু করোনা লিখলেই পেয়ে যাবেন কাঙ্ক্ষিত স্ক্রিন শট। বিশ্বাস না হলে ট্রাই করেই দেখতে পারেন।


Tap to Download


 

?Native clipboard manager

লিখা তো কপি করলেন তো সেটা সংরক্ষণ করতে হবে না? আরেকটা লেখা কপি করলে তো সেটা আর থাকবে না। এই জন্যই এই অ্যাপ। অ্যাপ ইনস্টল করে সব অন এবং এলাও করে দিয়ে লেখা গুলা কপি করেন দেন text field এ ডাবল ট্যাপ বা ট্রিপল ট্যাপ করলেই কি-বোর্ডের ওপর নতুন কিছু নোট টাইপ আসবে সেগুলাই আপনার কপি করা লেখা। গুগল Play তে এই অ্যাপ নাই আপনি চাইলে  নিচের Mega Link থেকে Download করে নিতে পারেন


Tap to Download 


 

?Dingtone

এমবি আছে ফোনে কিন্তু টাকা নেই কল করবার জন্য? এর জন্য Dingtone বেস্ট অপশন।
37এম্বির এপটি দিয়ে আপনি ফ্রি ক্রেডিট জমাতে পারবেন বিভিন্ন ভিডিও দেখে এবং টাস্ক কমপ্লিট করে দেন সেই ক্রেডিট দিয়ে অ্যাপ থেকে কাঙ্ক্ষিত নাম্বারে কল করতে পারবেন।

Tap to Download 


 

?Duolingo

বর্তমান পরিস্থিতির মত অবসর সময় কাটানোর জন্য সব থেকে ভালো উপায় নতুন ভাষা শেখা। এর জন্য Duolingo (12mb) অ্যাপটা অবশ্যই ইউস করবেন যদি বসে বসে নতুন ভাষা শিখতে হয়। এখানে একাউন্ট খুলে কোন ভাষা শিখবেন সেটা সিলেক্ট করে দিবেন। অনেক টাই গেম+কুইজ টাইপ। বিভিন্ন সেকশন থাকবে + লাইফ থাকবে 5টা করে সেগুলো পার করার জন্য। মনে রাখবেন-

The more you go the more you learn.

এটা Purchase করা লাগে, তবে আপনি আমার মত mod apk ব্যবহার করতে পারেন


Tap to Download 
 Mod Download link 


 

?Shazam

এমন তো অনেক হয়েছে কোন গান ভালো লেগেছে বাট সেটার নাম জানেন না। এর জন্য Shazam সবথেকে ভালো অপশন। 7.1 এম্বির অ্যাপটা ইনস্টল করুন।
বাটন অন করে গানের সামনে ধরুন দেখবেন গানের নাম ডিটেলস সব পেয়ে যাবেন। এটা অনেক Famous apk, আমরা কম-বেশি সবাই চিনি ।


Tap to Download 


 

?তাছাড়া প্লে স্টোর এবং এর বাইরে রয়েছে এরকম লক্ষ লক্ষ এপ্লিকেশন যা আলাদা আলাদা কাজে ব্যবহার করা সম্ভব। তবে আমি বর্তমানে এই অ্যাপগুলো ব্যবহার করছি এবং আমি খুবই সন্তুষ্ট । আপনিও চাইলে ব্যবহার করতে পারেন।

সুস্থ থাকবেন আর নিজের যত্ন নিবেন
BYE?

10 thoughts on "নিত্য প্রয়োজনীয় দরকারি অ্যানড্রয়েড অ্যাপ"

  1. Shakib Expert Author Post Creator says:
    amar post er shob lekha airokom kano blue hoy gelo ????…pc version e toh thik dekhay but mobile browser e kano eirokom dekhay
    1. Rafi Contributor says:
      hmm, amro blue dekhacche…!
    2. Shakib Expert Author Post Creator says:
      jani na kano erokom hoccheeee

      Kindly web version use kore dekhn !!!!

  2. Sakib Ahmed Contributor says:
    Koi vai,ami to purple color dekhchi
    1. Shakib Expert Author Post Creator says:
      amar ekhane abar blue dekhay….
  3. Ehsan habib Contributor says:
    Gboard ei copy kora lekha pin kore rakhar easy way ache er jnno abr onno app use krar drkar nei?
    1. Shakib Expert Author Post Creator says:
      apnar Gboard e ki copy text gula always save thake…amar toh thake na…akhn porjonto ja ja copy korechen gboard e shob gula ache naki dekhn toh☺️.

      Gboard e clipboard features ta dise just kintu fully save thake na…1din/kissukhon por delete hoye jay

  4. Ehsan habib Contributor says:
    Ji nah thake apni pin kore rekhe deikhen sob thakbe
    1. Shakib Expert Author Post Creator says:
      ? amar toh thake na bhi….as you wish…ami clipboard use kori oita onk comfortable. apni use korle korte paren na korle nai…❤️?
  5. Md Shahin Contributor says:
    2. Screenshot go apps ta mone hoi akhn ar playstore e nei !!

Leave a Reply