আসসালামু আলাইকুম,

এই পোস্টে আমি এমন একটা App এর কথা বলবো যার মাধ্যমে জ্ঞান পিপাসুরা মহাবিশ্ব ও পৃথিবী সম্পর্কে সুস্পষ্ট ও সহজভাবে দেখতে ও জানতে পারবে। এই App টি এতই সুন্দরভাবে ডিজাইন করা হয়েছে যা দেখে যেকোনো জ্ঞানপিপাসু মানুষ এর প্রেমে পড়ে যাবে। আপনি বিজ্ঞান,মানবিক কিংবা ব্যবসায়ী যে শাখারই শিক্ষার্থী হোন না কেন, এই App টি আপনাকে মহাবিশ্ব ও পৃথিবীর ইতিহাস সম্পর্কে অনেক সুন্দর ধারনা দিবে। যারা ইতিহাস সম্পর্কে জানতে চায় কিন্তু বইয়ের পাতায় পড়ে কিছুই বুঝতে পারছে না বা এ সম্পর্কে দেখে শিখতে চায় তাদের জন্যেই ডেভেলপাররা এই Application টি তৈরি করেছে। এই এপে মহাবিশ্বের শুরু, কত বছর পর কি হলো, পৃথিবী কবে সৃষ্টি হয়েছে, সূর্য, চাঁদ, এমনকি পৃথিবীতে কোন কোন প্রানী সবার আগে এসেছে, তারা কিভাবে বিকশিত হয়েছে, কোন কোন শতাব্দীতে পৃথিবীতে কি কি ঘটেছে সব এই এপ্লিকেশনে সংক্ষিপ্ত ডিটেইলস আকারে ও ছবির মাধ্যমে অনেক সুন্দর করে বর্ণনা করা হয়েছে।
আপনি যখন ইন্সটল করে ওপেন করবেন তখনই বুঝতে পারবেন আমি কি কথা বলছি। মহাবিশ্ব, পৃথিবীর শুরু থেকে আজ পর্যন্ত যেসব ঐতিহাসিক ঘটনা ঘটেছে তা এই Application এ নিখুঁতভাবে Animation ছবি এর মাধ্যমে দেখানো হয়েছে।
সবচেয়ে বড় কথা হচ্ছে এপ্লিকেশনটি অফলাইন। আপনি যদি একজন স্টুডেন্ট হোন তবে আমি অবশ্যই একবার হলেও আপনাকে এই এপ্লিকেশনটি ইন্সটল করে দেখতে বলবো। এতে অনেক বিষয়ই অনেক সংক্ষেপ আকারে সুস্পষ্ট করে দেওয়া আছে। আশা করি আপনাকে নিরাশ করবে না।

APP NAME : The History Of Everything

App link : Playstore

 

এপটির কিছু স্ক্রিনশটসঃ

 

 

 

পোস্টটি পড়ার জন্যে ধন্যবাদ।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ইনশাল্লাহ দেখা হবে পরের কোনো আর্টিকেলে।
This is 4HS4N
Logging Out….

2 thoughts on "Animated আকারে মহাবিশ্ব ও পৃথিবীর ইতিহাস সম্পর্কে জানতে হলে এই App টি আপনাকে Try করতেই হবে!"

    1. 4HS4N Author Post Creator says:
      Don’t spam here

Leave a Reply