মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে বর্তমান সময়ে সকলেই স্মার্টফোন ব্যবহার করে থাকে। আর প্রযুক্তির এই যুগে প্রযুক্তির কল্যাণে স্মার্টফোন দিয়ে যে কত কি করা যায় তার কোনো হিসেব নেই৷ এর মধ্যে একটি হচ্ছে আমাদের আজকের টপিকের এই বিষয়। বিষয়টি হলো স্মার্টফোনের মধ্যে অচেনা নম্বর থেকে আসা ফোনকলটি কে করেছে তা জানা। আর এই কথা বললেই আমি নিশ্চিত অধিকাংশরই Truecaller অ্যাপের কথা মনে পড়ে যায়। যারা এই অ্যাপটি সম্পর্কে জানেন বা ব্যবহার করেছেন তারা হয়তো বুঝতে পেরেছেন এর কাজ কি? আর এইরকম আরেকটি অ্যাপের বিষয় নিয়েই মূলত আমার আজকের এই টপিক। যা ট্রুকলার অ্যাপ থেকে কিছুটা অ্যাডভান্স। আজকের টপিকের অ্যাপটির নাম হচ্ছে Eyecon. বলে রাখা ভালো আমি এইরকম কয়েকটি সার্ভিস এর আগে একটি পোস্ট করেছি পোস্টটি পড়তে চাইলে নিচে থেকে পড়ে নিতে পারেন।

অচেনা মোবাইল নম্বর বা কলারের পরিচয় জানার কয়েকটি মাধ্যম।

অ্যাপটির বিবরণঃ

  • নামঃ Eyecon
  • প্লাটফর্মঃ অ্যান্ড্রয়েড ও অ্যাপল ওএস
  • সাইজঃ ২৩ এমবি (অ্যান্ড্রয়েড)
  • ডেভেলপারঃ Eyecon Phone Dialer & Contacts
  • ডাউনলোড লিংকঃ https://play.google.com/store/apps/details?id=com.eyecon.global

Eyecon অ্যাপঃ

Eyecon অ্যাপ মূলত ট্রুকলার অ্যাপের মতো একটি অ্যাপ। ট্রুকলারের কথা বলার কারণ হচ্ছে বেশিরভাগ লোকই এটি সম্পর্কে জানে। তাই আপনাদের সহজে বুঝানোর স্বার্থে এটির পরিচয়ের মাধ্যমে আইকন অ্যাপের পরিচয় তুলে ধরেছি। এই অ্যাপটির মাধ্যমে আপনি আপনার মোবাইলের মধ্যে আসা অচেনা মোবাইল নম্বরের তথ্য বা পরিচয় সহজে জেনে নিতে পারবেন। অর্থাৎ আপনার মোবাইলে যদি কোনো মোবাইল নম্বর সেভ বা সংরক্ষণ করা না থাকে এবং সেই মোবাইল নম্বর থেকে যদি আপনার মোবাইলে কল আসে তাহলে সহজে সেই নম্বরটির তথ্য জেনে নিতে পারবেন, কে কল করেছে তা জেনে নিতে পারবেন। যা সাধারণত ট্রুকলার অ্যাপের মাধ্যমেও জানা যায়।

তবে এটিতে আরও অ্যাডভান্স কিছু ফিচার বা বৈশিষ্ট্য থাকার কারণে এটি ট্রুকলার থেকে একদম আলাদা। এটির মাধ্যমে আপনি আপনার ফোনে অচেনা নম্বর থেকে কল আসা ব্যক্তির নাম জানার পাশাপাশি ছবি দেখতে পারবেন।

উক্ত অচেনা নম্বর দিয়ে যদি ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য সামাজিক সাইটে অ্যাকাউন্ট খোলা থাকে তাহলে তা সম্পর্কেও আপনাকে জানিয়ে দেওয়া হবে। আর এইসব ধরণের ফিচারই মূলত আইকন অ্যাপকে অন্যান্য অ্যাপ থেকে একদম আলাদা করেছে। আপনি যখনিই নম্বরটি দ্বারা যে সামাজিক সাইট খোলা রয়েছে যেমন ধরেন ফেসবুক আপনাকে সরাসরি সেটির প্রোফাইলে নিয়ে যাবে এবং আপনি উক্ত অচেনা নম্বরের আরও তথ্য সহজে জেনে নিতে পারবেন।

আপনি এই অ্যাপটির মাধ্যমে আপনার মোবাইলে সেভ বা সংরক্ষিত কোনো মোবাইল নম্বর থেকে যদি ফেসবুক বা অন্যকোনো সামাজিক সাইটে কোনো ছবি ছাড়া হয় তাহলে তাও আপনি জেনে নিতে পারবেন, যা আপনাকে নোটিফিকেশন আকারে আপনার মোবাইলের নোটিফিকেশন প্যানেলের মধ্যে জানিয়ে দিবে। (অবশ্যই উক্ত নম্বর দিয়ে ফেসবুক বা অন্যকোনো সামাজিক সাইট তৈরি করা থাকতে হবে।)

নোটিফিকেশন ছাড়াও আপনি অ্যাপটিতে প্রবেশ করে আপনার মোবাইলের সংরক্ষিত থাকা নম্বরের মধ্যে কে কে বিভিন্ন সামাজিক সাইটে ছবি পাবলিশ করেছে তা একে একে দেখতে পারবেন।

কোনো ব্যক্তির সাথে সপ্তাহে গড়ে কতক্ষণ কথা বলেছেন তাও জেনে নিতে পারবেন।

বাৎসরিক হিসেব অনুযায়ী কারো সাথে কয়টি কল দিয়েছেন বা তিনি আপনাকে কয়টি কল দিয়েছে তাও জেনে নিতে পারবেন।

অ্যাপটির মাধ্যমে কল হিস্ট্রি বা ইতিহাসও দেখতে পারবেন এবং আইকন অ্যাপ দ্বারা চিহ্নিত নম্বরগুলিও দেখতে পারবেন।

আপনি যদি কোনো অচেনা নম্বরের তথ্য জানতে চান তাহলে তা Lookup অপশনের মাধ্যমে জেনে নিতে পারবেন।

কলের পাশপাশি এসএমএস এর বিষয়টিও সহজে জেনে নিতে পারবেন।

অ্যাপটিতে প্রবেশ করলে সময়ের উপর ভিত্তি করে আপনি বিভিন্ন শুভেচ্ছামূলক বার্তা দেখতে পারবেন।

এটির ভাষাগত সুবিধা হলো আপনি ইংরেজি ভাষার পাশাপাশি বাংলা ভাষা সহ আরও অনেক ধরনের ভাষার মাধ্যমে অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

এছাড়াও নম্বর ব্লক, ব্যাকাপ, বিজি ম্যাসেজ সহ আরও অনেক ধরণের ফিচার বা বৈশিষ্ট্য আপনি এই অ্যাপের মাধ্যমে ব্যবহার করতে পারবেন। আর এইসব বিভিন্ন ধরনের ফিচার বা বৈশিষ্ট্যের কারণেই মূলত অ্যাপটি অন্যান্য অ্যাপ থেকে আলাদা করেছে। তাই আমি বলব আপনি যদি অচেনা নম্বরকে আরও ভালোভাবে ভেরিফাই বা যাচাই করতে চান তাহলে এই অ্যাপটি আপনার ব্যবহার করা উচিৎ।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

10 thoughts on "অচেনা নম্বরের বিভিন্ন উপায়ে সঠিক তথ্য জানুন Eyecon অ্যাপ দিয়ে, Truecaller অ্যাপ এর বস।"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    এই টপিকে মনে হয় পোস্ট করা হয়েছে আগে
  2. MD Shakib Hasan Author says:
    যে নাম দেখার সেগুলো ১০০% সত্যি হয় না
  3. Sohanur Rohman Sohan Contributor says:
    আকাউন্ট করতে কী এনআইডি লাগে
    1. Unlimited Fun Contributor says:
      Kono account korte hobe nah sob apner phone ar contact ar shate jukto..
  4. Unlimited Fun Contributor says:
    Good post..amer kaje debe tnx..
  5. mdrazumiaR Contributor says:
    jekono number search dile kaj hoy na.ak number FB I’d khula ache oi number search dile kicui ase na
  6. shanto2000 Subscriber says:
    বুঝলাম না আপনার অ্যাপ আর আমার অ্যাপ এর ইউজার ইজটারফেস সম্পূর্ণ ভিন্ন।
    কারণ টা কি?🤔
  7. Rh_Ekram Contributor says:
    hack howar sombabona ace naki
  8. Limon Sarkar Contributor says:
    পাঠান ভাই এইডা কোনো কাজ করলেন 😞
    নিজে প্রিমিয়াম ইউজার অথচ ট্রিকবিডি ইউজারদের প্লে স্টোর থেকে ডাউনলোড করতে বললেন আফসোস 😇

Leave a Reply