আসসালামু আলাইকুম।

প্রিয় বন্ধুরা,  আপনারা সবাই কেমন আছেন, আশা করি খুব ভাল আছেন এবং আগামি তে যেন সব সময় ভালো থাকেন এই কামনা রইলো।

আলোচনা: আমাদের দেশের বর্তমান প্রেক্ষাপটে ছাত্র-ছাত্রী থেকে শুরু করে চাকুরীজীবী,ব্যবসায়ী মোদ্দাকথা প্রায় প্রত্যেক মানুষের জন্যই ইংরেজি ভাষা জানা-বুঝা অপরিহার্য একটি বিষয় হয়ে দাড়িয়েছে।বর্তমান যুগ কম্পিটিশন এর যুগ সো এ কম্পিটিশন এ সেই টিকে থাকবে যার অন্যান্য বিষয়ের সাথে ইংরেজি ভাষায় যথেষ্ট দক্ষতা রয়েছে।!!! ইংরেজি শিক্ষার জন্য আমরা অনেক ইন্সটিটিউট এ ভর্তি হই,অনেকের পক্ষে সেটা সম্ভব হয়ে উঠেনা।এছাড়া আরো আনুষঙ্গিক কারণ থাকে। সেক্ষেত্রে ঘরে বসে ইংরেজি শিখার জন্য এই এপটি আপনার বেস্ট সঙ্গী হতে পারে।

অ্যাপের নাম:Hello English.apk
প্লেস্টোর রেটিং: 4.6!!
সাইজ:৯ এম্বি মাত্র।

ডাউনলোড
বিস্তারিত: এপটি নিয়ে বলার অপেক্ষা রাখেনা।এটির সাইজ যদি ১ জিবিও হতো তবু সবসময়ের জন্য ব্যবহারে আসতো।তবু এর বিশেষ ফিচার গুলো উল্লেখ করা হলো

Hello English1

অ্যাপটি অপেন করলে আপনি কতটুকু ইংরেজি পারেন সেটা একটি পরীক্ষার মাধ্যমে যাচাই করবে।সেক্ষেত্রে আপনাকে কয়েকটি MCQ প্রশ্নের উত্তর দিতে হবে।শূন্যস্থান পূরণ করতে হবে।পরীক্ষা শেষে এপটিই আপনাকে কয়েন এবং মার্কস দিবে। এবং আপনার মার্কসের ভিত্তিতে আপনি কোন লেসনে পড়বেন সেটাও ঠিক করে দিবে!!যেখানে লেসন ১ থেকে লেসন ২৫০ পর্যন্ত রয়েছে।
Hello English2

দারুণ না!? এপটি আপনাকে একদম শুরু মানে What’s your name থেকে পূর্ণাঙ ইংরেজি শিখাতে সাহায্য করবে।! কিভাবে কনভার্সন করতে হবে,কিভাবে সেন্টেন্স বানাতে হবে,ভুল হলে কেন ভুল হয়েছে সেটাও বলে দিবে। সঠিক হলে কেনো সঠিক হয়েছে সেটাও ব্যাখ্যা সহ বলে দিবে সাথে সুপার,দারুণ!!বলে আপনাকে উৎসাহ দিবে।এছাড়া প্রতিটি লেসন শেষে পরীক্ষা নিবে।এবং আপনি যা শিখলেন তা মনে রাখার টেকনিক হিসেবে গেম ও খেলতে পারবেন।এবং প্রতিটি লেসন শেষে আপনি একটি মেয়ের সাথে মৌখিক কনভারসেশন ও করতে পারবেন!!!!!

মজার বিষয় হচ্ছে এত্ত ভাল একটি এপ, কিন্তু অফলাইন!!!! শুধু মৌখিক কনভারসেশন করতে আপনাকে নেট ব্যবহার করতে হবে।

সবাইকে ধন্যবাদ। সুস্থ্য থাকুন,ভালো থাকুন এবং সব সময় Trickbd.Com এর সাথেই থাকুন।

 

Leave a Reply