তো বন্ধুরা আপনারা আশা করি ভালো আছেন। আপনার দোয়ায় আমিও ভালো আছি। আজকে লিখতে বসলাম একটা অন্য টপিক নিয়ে। আজকে দেখাবো আপনারা কিভাবে এন্ডোয়েড ফোনে কীবোর্ড মাউস দিয়ে গেম খেলবেন। এটা নিয়ে অনেক অ্যাপ আছে তাই আমি চেষ্টা করবো সবগুলো দিয়ে এক এক করে রিভিউ দিতে। তাহলে চলুন আজকের পোস্ট শুরু করি :-

যেহেতু আমি এটি পার্ট বাই পার্ট দিব। তাই নিচে একটি কিওয়ার্ড দিচ্ছি। এটা দিয়ে গুগলে সার্চ করলে এই পার্ট গুলো সব পেয়ে যাবেন।

“কিবোর্ড এবং মাউস দিয়ে গেম খেলার নিয়ম/Trickbd/LimoN”

 

 

আজকে যে অ্যাপ টা নিয়ে পোস্ট করবো সেটা হলো octopas, এটা দিয়ে আপনারা সাধারণ গেম গুলো খেলতে পারবেন। কিন্তু ফ্রী ফায়ার পাবজি এসব খেলতে পারবেন না। পাবজি তো খেলতে পারবেনেই না । কারণ এটা একদম অক্টোপাস থেকে ব্যান্ড করা হয়েছে। কিন্তু ফ্রি ফায়ার চালাতে পারবেন, তবে আইডি লগইন করতে পারবেন না। আপনারা খেলা শেখার জন্য এটা ব্যবহার করতে পারেন। তবে আমি এটা ব্যবহার করতে পারিনি। কারণ যখন আমি ফ্রি ফায়ার ঢুকেছিলাম তখন সরাসরি অটো ব্যাক দিয়েছিল। কিন্তু তখন ইউটিউবে অনেক ঘাঁটাঘাটি করে দেখেছি, কিন্তু কোন সল্যুশন পায়নি। তবে অন্যান্য গেম ভালোই খেলা যায়। সাইজে বড় গেম গুলো একটু সমস্যা হয়। এবং আমার পরবর্তী পোস্টে ফ্রী ফায়ার, পাবজি খেলার জন্য ” panda mouse pro” অ্যাপটার রিভিউ এবং এক ইউজ করার জন্য পদ্ধতি নিয়ে আলোচনা করব। সেটা দিয়ে আপনারা সুন্দরভাবে ফ্রি ফায়ার এবং পাবজি খেলতে পারবেন। অর্থাৎ যে কোন গেম খেলতে পারবেন। আর সেখানে আপনাদের আইডি ১০০% সেভ। এখানে আপনাদের আইডি কোন ধরনের ব্যান্ড হবে না। তবে যত সম্ভব পরবর্তী পোস্ট আমি উপকরণ নিয়ে আলোচনা করব, অর্থাৎ কিবোর্ড এবং মাউস বিষয়ে। তারপর পরবর্তী পোস্টে এটা দিবো। যাইহোক আজকে অক্টোপাস একটিভ নিয়ে আলোচনা করি।

এ অ্যাপ থেকে আপনাকে কোন ধরনের কাজ করতে হবে না। আপনি সরাসরি ইন্সটল দিয়েই খেলতে পারবেন। আপনাকে এখানে ” কী ম্যাপিং ” করতে হবে। আপনি যদি এমনিতেই করতে পারেন তাহলে ভালই। আর যদি না পারেন তাহলে অপেক্ষা করেন। আমি পার্ট বাই পার্ট সব দেখিয়ে দিব। তাই প্রতিদিন trickbd ভিজিট করুন এবং আমার পোস্ট পড়তে থাকুন। আমি এই সিরিজটা নিয়মিত দিব। যদি কোন সমস্যা না হয় তাহলে প্রতিদিন ১ থেকে ২ টা পোস্ট পেয়ে যাবেন।

আপনি যদি অক্টোপাস প্লে স্টোর থেকে ডাউনলোড করেন তাহলে আপনি সর্বোচ্চ একটি গেমস অ্যাড করতে পারবেন। আর যদি আপনি সেখানে সব ধরনের ফিউচার পেতে চান তাহলে মড ভার্সন ডাউনলোড করতে হবে। এবং সেটা খুঁজে পাওয়া অনেক কঠিন। কারণ অনলাইনে এসব এতটাই বেড়ে গেছে যে আসলটা খুঁজে পাওয়া অনেক কঠিন। তবে সমস্যা নেই আপনি ঠিক জায়গাতে এসেছেন। আমি এখানে ৩২ বিট এবং ৬৪ বিট এবং তাদের চিপ সবগুলো zip আকারে দিয়ে দিচ্ছি। আপনি প্রথমে জিপ ফাইল ডাউনলোড করুন তারপরে সেটি এক্সট্র্যাক্ট করুন। তারপরে আপনার ফোনের ভার্সন অনুযায়ী সেটি ইন্সটল দিন।

উপরের স্ক্রিনশট দেখুন arm 7 আর 8 দুইটা আছে। এখান থেকে আপনার ফোন অনুযায়ী যদি জানা থাকে সেটা ইন্সটল দিন। আর আপনি যদি না জানেন , তাহলে দুটাই ইন্সটল করুন। যেটা ইন্সটল হবে সেটাই আপনার ফোনের মডেল ?,,

 

এখন যদি arm 7 ইনস্টল হয়ে থাকে তাহলে আপনি, “octopus 32 palgin ” এটি ইন্সটল দিন। এটি একটি প্লাগিন তাই আপনার ফোনে শো করবে না কিন্তু কাজ করবে। আর যদি arm8 ইন্সটল হয় তাহলে পরেরটা ইন্সটল দিবেন। ইনস্টল হয়ে গেলে এবার অক্টোপাসে ঢুকুন।

নিচে দেখুন প্রিমিয়াম একটিভ করা আছে :

এখন দেখেন আমার ফ্রী ফায়ার শো করতেছেন।

কিন্তু আমি ঢুকবো না। কারণ এই অ্যাপ দিয়ে আমার এখানে ফ্রি ফায়ার সাপোর্ট করে না। তবে এখানে ফ্রী ফায়ারের অটো “কি ম্যাপিং” দেওয়া আছে। আর আপনাদের প্রয়োজন হলে ইউটিউব থেকে দেখে নিতে পারেন। আর আমি তো পরের পোস্টে দিতেইছি। যদি আপনার খুব প্রয়োজন হয় তাহলে ইউটিউব থেকে দেখে করে নিন।

 

ওয়ারনিং:

এখানে যখন গুগল প্লে লগইন করতে বলবে তখন আপনারা skip  করবেন । কারণ যদি সেখানে ক্লিক করেন তাহলে অ্যাপসটি ক্রাশ করবে। আর যদি ক্রাশ করে তাহলে আবার পুনরায় আনইন্সটল করে ইন্সটল করতে হবে। অথবা ডাটা ক্লিয়ার করে দিতে হবে। এখানে গুগল প্লে login saport করবে না।

 

Download link : telegram

তাহলে আজকে এই পর্যন্তই। দেখা হবে পরবর্তী পোস্টে। সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন, trickbd এর সাথেই থাকুন।

3 thoughts on "অ্যান্ড্রয়েডে কীবোর্ড ও মাউস দিয়ে গেম খেলার নিয়ম।[ পার্ট 1 ] : Octopas"

  1. Abubokor Rio Contributor says:
    বানানে প্রচুর ভুল
    1. Ultimatix LiMoN ミNLミ Author Post Creator says:
      লেখার পর 2 বার পড়েছি। ভুল খুঁজে পাইনি। তাও যদি থেকে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
  2. Fantasy Prince Contributor says:
    পোষ্ট খুব ভাল হয়েছে,ডাইরেক্ট ডাউনলোড লিংক দিন

Leave a Reply