আজকে আমি দেখাবো কিভাবে আপনারা একটি অটো ব্লোগিং সাইট তৈরী করবেন ব্লোগস্পটে। আপনি চাইলে ওয়ার্ডপ্রেসেও বানাতে পারবেন বাট সেটার নিয়ম ভিন্ন। পরবর্তিতে কোনো একদিন শেয়ার করবো।


অটো ব্লোগিং সাইট হচ্ছে এমন এক ধরনের সাইট যেখানে আপনাকে কোনো কিছু লিখতে হবেনা। অটোমেটিক ভাবে পোষ্ট লেখা হয়ে যাবে। আপনি চাইলে ট্রিকবিডিতে,ট্রিকনাউতে বা টেকটিউনসে যে পোষ্ট গুলো হয় সেসব পোষ্ট অটোমেটিক আপনানার সাইটেও শেয়ার করতে পারবেন। যখনি কেউ পোষ্ট করবে তখনি সেটা আপনার সাইটেও অটো শেয়ার হয়ে যাবে। এটাই মূলত অটোব্লোগিং এর কাজ।

.

সো প্রথমেই আপনার ব্লোগস্পট সাইটে লগিন করে নিবেন। তারপর এই লিংকে চলে যান ( IFTTT )। লিংকে গিয়ে একটা একাউন্ট তৈরী করে নিবেন। কিভাবে একাউন্ট তৈরী করবেন সেটা বললাম না বিকজ যাস্ট জিমেল দিয়ে লগিন করবেন তাহলেই হয়ে যাবে। তারপর আপনারা নিচে দেখানো স্কিন শর্ট গুলোর মতো কাজ করবেন।

তারপর আপনারা Feed URL দিবেন এখানে। মানে rss feed url আরকি। ওয়ার্ডপ্রেস সাইট গুলোতে সাধারনত feed url এরকম হয়ে থাকে, https://sitename.com/feed/ যেমনঃ https://wizbd.com/feed/

তারপর আবার আপনারা নিচের স্কিন শর্ট গুলোর মতো কাজ করুন ধাপে ধাপে।

তারপর আপনারা এখানে ইচ্ছা মতো চাইলে কিছু  ইডিট করতে পারেন। যেমনঃ Labels এর মধ্যে IFTTT লেখাটা রিমুব দিতে পারেন, পাশাপাশি Body এর মধ্যে Vai থেকে বাকিটা রিমুব অথবা From থেকে বাকিটা রিমুব দিতে পারেন। আপনার ইচ্ছা।

ব্যাস আর কোনো কিছু না। যাস্ট ফিনিশ এ ক্লিক করুন। এখন সব কানেক্ট হয়ে গেছে। এখন কেউ যদি আপনি যে লিংক দিসেন সেই সাইটে পোষ্ট করে তাহলে সেটা অটোমেটিক আপনার সাইটেও শেয়ার হয়ে যাবে।

যেমন দেখতে পাচ্ছেন আমি wizbd এর লিংক দিসিলাম সো কেউ wizbd তে যখন নতুন পোষ্ট করছে সেটা আমার সাইটেও শেয়ার হয়ে গেছে অটোমেটিক।

কিছু কথাঃ যারা এই ট্রিকটা জানেন তারা এড়িয়ে যান বাট অযথা ফাউল কথা বলবেন না। দ্বিতীয়ত যখন আপনি blog সার্চ করে ব্লোগ সিলেক্ট করবেন উপরে তখন হয়তো আপনাকে গুগল লগিন পেজে নিয়ে যাবে। তখন আপনার সাইট কানেক্ট করতে বলবে। সো তখন আপনি যে জিমেল দিয়ে আপনার সাইট খুলছেন সেই জিমেল সিলেক্ট করে দিবেন। ব্যাস আর কোনো কিছুনা।


এইতো ছিলো যতো নিয়ম কানুন। আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন যদি কোথাও বুঝতে অসুবিধা হয় তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করুন। আর আজকের এই পোস্ট এ যদি আপনার সামান্য হলেও উপকার হয়ে থাকে তাহলে আমাদের সাইট টি ভিজিট করে আসবেন।আমাদের সাইটের লিংক
TrickNow24.Com

আমাদের সাইটে ১ টি পোস্ট করেই ৫-১০ টাকা + ট্রেইনার রোল দেওয়া হয়।আপনার টাকার পরিমান সবনিম্ন ৩০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন।


যেকোনো প্রয়োজনে,

  • টেলিগ্রাম গ্রুপঃ Join Now
  • মেসেন্জার গ্রুপঃ Join Now

8 thoughts on "[ Auto Blogging ] তৈরী করে ফেলুন নিজের একটি অটো ব্লোগিং ওয়েবসাইট | সব সাইটের পোষ্ট আপনার সাইটে অটোমেটিক শেয়ার হবে | Auto Blogging Tips 🔥"

  1. Mim Akter Author says:
    Vaiya khub sundor hoice .
    Blog niye aro koyek ta vlo post koren.plz.
    Ar blog site kibave google a submit korbo ta niye o post koren. Vaiya ami coment system o add korte parina. Karon, ami akdom notun.
    1. Mehedi Hasan Ariyan Author Post Creator says:
      Google sitemap e ki vhabe site submit korben oitar post trickbd te ase hoyto.
  2. Fnc+Faruk Contributor says:
    vai BangladeshI number neyar jonn site baniye site paroben
    ja tk lage dibo
  3. bappi banik Author says:
    Amr blog e to rss fid dewa nai kimne dibo… seta to age calu takte hobe.
    1. Mehedi Hasan Ariyan Author Post Creator says:
      Online theke generate kore nen 😁😁
  4. MohammadRakib.com Contributor says:
    ধন্যবাদ

Leave a Reply