২০১৬ সালের মাধ্যমিক (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ১১ মে (বুধবার) প্রকাশ হবে। শিক্ষাসচিব সোহরাব হোসাইন গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। সাধারণত দুই মাসের মধ্যে পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এবারও তার ব্যতিক্রম হবে না।

এর আগে ১০ বা ১১ মে ফলাফল প্রকাশের সম্মতি চেয়ে প্রধানমন্ত্রীর নিকট প্রস্তাব দেওয়া হয়েছিলো। প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী ১১ মে উক্ত ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে।
২০১৬ সালের এসএসসি ও সমমান পরীক্ষা এর তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১০ মার্চ শেষ হয়। আর ১৫-১৯ মার্চের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।
তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় গত কয়েক বছর থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।
এবার মোট ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ শিক্ষার্থীর মধ্যে এসএসসিতে ১৩ লাখ ৪ হাজার ২৭৪ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৪৮ হাজার ৮৬৫ এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) ৯৮ হাজার ৩৮৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।
প্রচলিত নিয়ম অনুসারে ফলাফল প্রকাশের দিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করা হবে। এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী।images7-1বেলা দেড়টা থেকে শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।
ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট জানতেডাউনলোড করুন এখান থেকে

4 thoughts on "২০১৬ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ১১ মে প্রকাশ হবে। দেখুন আপনার মোবাইল দিয়ে মাত্র 900 KB Apps দিয়ে।"

  1. Reja BD Reja BD Author says:
    রেজাল্ট এর দিন সার্ভার জ্যাম হয়ে জায় দেখাজায় না।


  2. simaldas Contributor says:
    টিক বলেছেন
  3. noman777 noman777 Contributor says:
    result ar din server onk buzy thakea……..onno koino link ase jeta tea koino provlem hoibea nah!!

Leave a Reply