আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন???? আশা করে ভাল আচেন।আমিও আল্লাহর রহমতে ভাল আছি। টাইটেল দেখে বুঝে গেছেন নিশ্চয় আজকে কি বিষয়ে আলোচনা করব।

বেশি কথা না বাডিয়ে আসল কথাই আসি।


অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন সম্পূর্ণভাবে আধুনিক মানুষের জীবনের পথ পরিবর্তিত। এখন সবাই কম খরচে তার আশ্চর্যজনক বৈশিষ্ট্য কারণে একটি অ্যান্ড্রয়েড ফোন আছে চায় আমরা অ্যান্ড্রয়েড ফোন থেকে শিক্ষা থেকে বিনোদন এবং অনলাইন শপিং এ ইন্টারনেট চ্যাটিং এবং আরও অনেক কিছু করতে পারি। অ্যানড্রয়েড স্মার্ট ফোনগুলিও গেমগুলির জন্য খুবই জনপ্রিয়। অ্যান্ড্রয়েড বিভিন্ন ধরনের গেম অফার অফার করে। চ্যালেঞ্জ গেমস যারা খুব চ্যালেঞ্জ পছন্দ মধ্যে খুব জনপ্রিয় অ্যান্ড্রয়েড স্মার্ট ফোনের শিশু ও বয়স্কদের জন্য প্রতিটি ক্ষেত্রে অ্যাপস অফার করে। অ্যান্ড্রয়েড ফোনে বাবা-মায়েরা তাদের সন্তানদের অনেক ছোট ছোট জিনিস শেখার জন্য ব্যবহার করেছেন। অ্যান্ড্রয়েড ছোট বাচ্চাদের জন্য অনেক বাচ্চাদের অ্যাপ্লিকেশন উপলব্ধ কিছু মানুষ তাদের বাচ্চাদের ইংরেজী বর্ণমালা, রঙের নাম, উদ্ভিদ এর নাম, ফলের নাম ইত্যাদি সম্পর্কে শেখার জন্য এই অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করে। অ্যান্ড্রয়েড বাচ্চাদের অ্যাপগুলি শিশুদের শিক্ষা দেওয়ার জন্য ইমেজ, গান, ভিডিও ইত্যাদি ব্যবহার করে। কিডস সহজেই এই অ্যাপ্লিকেশন থেকে শিখতে পারেন। বাচ্চাদের জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি তাদের বাচ্চাদের মনকে বিকশিত করতে সাহায্য করে। তাই আজ এখানে আমরা কয়েকটি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন প্রদান করতে যাচ্ছি।

List Of Best Android Apps For Kids.

1. Nursery Rhymes For Kids.
2. Fruits And Vegetables.
3. PreScool Learning.
4. Kids Doodle.
5. Learning Color For Kids.
6. Animals For Kids.
7. Mathematics And Number Kids.
8. 123s ABCs Kids Handwriting.
9. Coloring Book For kids.
10. Kids Music Instruments And Sounds.

1:Nursery Rhymes For Kids:


নার্সারি রাইমসগুলি সবগুলি অ্যানড্রয়েড অ্যাপস বাচ্চাদের জন্য জনপ্রিয় যা গুগল প্লে স্টোরের জন্য বিনামূল্যের। প্রতিটি বর্ণমালার জন্য 26 টি ইংরেজী বর্ণমালার গান রয়েছে। এটি ২0 টি পশুর গান, 10 টি ফল গান এবং 10 টি গাড়ি গানও রয়েছে। এটি 1 থেকে 5 বছরের বাচ্চাদের জন্য উপযুক্ত। এটি 112 টি rhymes এবং গানগুলি অন্তর্ভুক্ত করে যার মধ্যে 24 টি বিনামূল্যে। এটি 38 টি নার্সারি Rhymes সহ ঝলক twinkle অন্তর্ভুক্ত। আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে।

2:Fruits And Vegetables:


বাচ্চাদের জন্য ফল এবং সবজি আশ্চর্যজনক অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশন সাহায্যে কিডস ফল এবং সবজি নাম জানতে পারেন। ফল এবং সবজি বিভিন্ন চার্ট দেওয়া হয়। এই অ্যাপ্লিকেশনটি ইংরেজি, রাশিয়ান, জার্মান, ফ্রেঞ্চ, ইউক্রেন ইত্যাদি সহ পাঁচটি ভিন্ন ভাষায় পাওয়া যায়। এই অ্যাপ্লিকেশানটিতে প্রকৃতি দৃশ্যের কার্ডও রয়েছে। এটি Android 2.3 বা উচ্চতর সংস্করণ প্রয়োজন। আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশন ডাউনলোড।

3:PreScool Learning:


প্রাক্-শিক্ষা শেখার জন্য সব অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলি আশ্চর্যজনক হয় যা গুগল প্লে স্টোরে অবাধে পাওয়া যায়। এটি ইংরেজি বর্ণমালা, গণনা, শিশুদের জন্য বিভিন্ন আকার প্রদান করে। এই অ্যাপ্লিকেশন এছাড়াও বস্তুর বিভিন্ন আকার অন্তর্ভুক্ত যাতে শিশুদের মাপ মধ্যে পার্থক্য বুঝতে পারেন। এটি পাজল, মেলা, বাচ্চাদের জন্য প্যাটার্ন জ্ঞান প্রদান করে। এটা 2 থেকে 5 বছর বাচ্চাদের জন্য উপযুক্ত। আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন।

4.Kids Doodle


শিশুদের পেন্টিং জন্য বিশেষভাবে ডিজাইন করা সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন এক মধ্যে কিডস ডুডল এই অ্যাপ্লিকেশনটি Google Play store- এ বিনামূল্যে উপলব্ধ। এটি বাচ্চাদের জন্য ইন্টারফেস ব্যবহার করা সহজ করে দেয়। এটি বাচ্চাদের এবং ক্যানভাস পেইন্টিং প্রদান করে। এই অ্যাপ্লিকেশনটি পূর্বাবস্থায় ফেরানো এবং পুনরায় চালু করার অনুমতি দেয়। এটি পেইন্টিং জন্য বিভিন্ন brushes প্রদান। এটি মুভির ছবি অঙ্কন করার জন্য মুভি মোডও প্রদান করে। আনুমানিক 50 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে।

5.Learning Color For Kids:


বাচ্চাদের জন্য সমস্ত অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশানগুলিতে সর্বাধিক জনপ্রিয় বাচ্চাদের জন্য রঙ শেখা যা পিতামাতারা তাদের বাচ্চাদের রং সম্পর্কে শিক্ষা দিতে সহায়তা করে। এটি বিনামূল্যে Google Play স্টোরের জন্য পাওয়া যায়। এই অ্যাপ্লিকেশন নয়টি ভিন্ন রং সম্পর্কে বাচ্চাদের শেখান। এটি শিশুদের এবং শিশুদের জন্য বিভিন্ন রং উদাহরণ হিসাবে ছবি এবং ছবি প্রদান। এই অ্যাপ্লিকেশন ইংরেজি সহ তিনটি ভিন্ন ভাষা আছে আনুমানিক 10 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন।

6. Animals For Kids:


বাচ্চাদের জন্য পশুদের সবচেয়ে বিখ্যাত অ্যানড্রইড শিক্ষাগত বাচ্চাদের অ্যাপ্লিকেশন এক। এটি বিনামূল্যে Google Play স্টোরের জন্য উপলব্ধ। এটি সন্ত্রস্ত গ্রাফিক্স এবং ইন্টারফেস ব্যবহার করা সহজ। এটি তাদের ভয়েস সঙ্গে 33 বিভিন্ন প্রাণী এর ছবি প্রদান। গেম খেলতে কিডস সহজেই পশুদের সম্পর্কে শিখতে পারেন আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই গেমটি ডাউনলোড করেছেন। এটি অ্যান্ড্রয়েড 2.3 বা উচ্চতর প্রয়োজন।

7.Mathematics And Number Kids:



গণিত এবং সংখ্যা বাচ্চারা বাচ্চাদের জন্য আরেকটি অ্যাপ্লিকেশন। এটি Google play store এ বিনামূল্যেও পাওয়া যায়। এটি দুটি ভিন্ন ভাষায় ইংরেজি এবং পোলিশ ভাষায় পাওয়া যায়। আমরা ভাষা সেটিংস পরিবর্তন করতে পারি এই অ্যাপ্লিকেশন বাবা তাদের শিশুদের শেখান শেখান সাহায্য। কিডস 1 থেকে 10 কাউন্টিং শিখতে পারেন। অঙ্কের আকার অঙ্কন এবং চিনতে এটি শিশুদের জন্য গণনা গেম প্রদান আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন।

8.123s ABCs Kids Handwriting:


123; ABCs বাচ্চাদের হাতের লেখা হল আশ্চর্যজনক বাচ্চাদের অ্যাপ। এটা একটি হালকা ওজন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন যা নিয়ন্ত্রণগুলি সহজে ব্যবহার করে। এটি ভাষা ভাষাকেও প্রদান করে। এটা অক্ষর আকার সম্পর্কে জানতে শিশুদের সাহায্য এটি শিশুদের বিভিন্ন বেধ একটি সহজ উপায় চিঠি লিখতে সাহায্য। এটি Android 2.3 বা উচ্চতর সংস্করণ প্রয়োজন। আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন।

9.Coloring Book For kids:


বাচ্চাদের জন্য রঙিন বই অন্য একটি জনপ্রিয় বাচ্চাদের জন্য অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন। এটি দুর্দান্ত গ্রাফিক এবং GUI সঙ্গে হালকা ওজন অ্যাপ্লিকেশন। এটি বিভিন্ন রঙিন সরঞ্জাম প্রদান করে যেমন পেন্সিল, রঙের ব্রাশ, ইবারার। এটা শিশুদের জন্য 400 সুন্দর ছবি প্রদান করে যা আমাদের শিশুদের ঘন্টার জন্য ব্যস্ত থাকতে পারে। এটি বাচ্চাদের দক্ষতা পোলিশ করার একটি উপায় প্রদান করে। এটি একটি উপায় প্রদান করে যাতে বাচ্চারা তাদের কল্পনা প্রদর্শন করতে পারে। আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন। এটা 2.3 থেকে শুরু সমস্ত অ্যান্ড্রয়েড সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ।

10.Kids Music Instruments And Sounds:


এটি বাচ্চাদের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ। এটি বাচ্চাদের জন্য একটি অসাধারণ হালকা ওজন বাদ্যযন্ত্র অ্যাপ্লিকেশন এটি বিনামূল্যে Google Play স্টোরের জন্য পাওয়া যায়। কিডস বিভিন্ন বাদ্যযন্ত্র বাদ্যযন্ত্র খেলা করতে পারেন। কিডস বিভিন্ন যন্ত্রের শব্দ শিখতে পারেন। এটি একটি মাল্টি স্পর্শ সমর্থন করে যাতে বাচ্চারা বিভিন্ন ধরনের শব্দ শুনতে পারে। আনুমানিক 5 মিলিয়ন ব্যবহারকারী এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে।

উপসংহার, এই বাচ্চাদের জন্য কিছু সেরা অ্যানড্রইড অ্যাপ্লিকেশন। আমরা আশা করি আপনি তাদের বাচ্চাদের তাদের বিনোদন করতে তাদের সব পছন্দ।
নিচে সব লিনক play store এর।

1:-Nursery Rhymes For Kids=download here
2:Fruits And Vegetables=download here
3:PreScool Learning=download here
4:Kids Doodle=download here
5:Learning Color For Kids=download here
6:Animals For Kids=download here

7:Mathematics And Number Kids=download here
8:123s ABCs Kids Handwriting=download here
9:Coloring Book For kids=download here
10:Kids Music Instruments And Sounds=download here
কেমন হলো???? কোনো সমস্যা হলে comment করবেন।

Facebook link

Post Credit
Junaid Islam

17 thoughts on "দেখে নিন শিশুদের জন্য সেরা ১০টি শিক্ষামূলক সফটওয়্যার।কাজে লাগতে পারে।না দেখলে মিস!!!!"

    1. Junaid Author Post Creator says:
      আলহামদুলিল্লাহ
    1. Junaid Author Post Creator says:
      ধন্যবাদ
    1. Junaid Author Post Creator says:
      ধন্যবাদ….
      ট্রিকবিডির সাথেই থাকুন
    1. Junaid Author Post Creator says:
      welcome.stay connect with trickbd.
  1. Skp2 Contributor says:
    অনেক অনেক সুন্দর পোস্ট।

    Tnkss,,,

  2. Junaid Author Post Creator says:
    thanks for comment.
  3. Net Boss Contributor says:
    ওয়াও!!
    1. Junaid Author Post Creator says:
      thanks

Leave a Reply